ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে এসেছি। আর সেই রেসিপিটি হচ্ছে ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি। এটি খেতে বেশ সুস্বাদু । প্রতিদিনের খাবারে আমরা সবাই দু'একটি ভাজি রেখে থাকি ।তার মধ্যে এখন বাজারে চিচিঙ্গা প্রচুর পরিমাণে উঠেছে। যদিও আমি এর আগে কোনদিন চিচিঙ্গা ভাজি করিনি। আজই আমি প্রথম চিচিঙ্গা ভাজি করেছি। বেশ কয়েক দিন থেকে ভাবছি চিচিঙ্গা ভাজি করলে কেমন হয়। কিন্তু এটি ঠিক কিভাবে করব বুঝে উঠতে পারছিলাম না ।তখন আমি আমার বোনের কাছ থেকে এই ভাজির রেসিপিটি শিখে নিলাম ।তারপরে আজ আমি এই ভাজিটি করেছি। সত্যি ভাজিটি খেতে বেশ সুস্বাদু হয়েছে। সেই রেসিপিটিই আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে ।তাহলে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি।


ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি



Polish_20220521_161458224.jpg

উপকরণপরিমান
চিচিঙ্গা৩টি
ডিম১টি
পেঁয়াজ কুচি৩টি
কাঁচা মরিচ৬টি
হলুদ গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত


Polish_20220521_161219338.jpg

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220520_132209.jpg20220520_132529.jpg
প্রথমে চিচিঙ্গা গুলিকে কেটে ধুয়ে নেই। তারপরে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

ধাপ-২

20220520_132602.jpg20220520_132646.jpg
তারপর তেল গরম হলে একটি ডিম ভেঙে দেই। ডিমে সামান্য লবণ দেই ।তারপর ডিমটিকে ঝুরি করে ভেজে নেই।

ধাপ-৩

20220520_132738.jpg20220520_132848.jpg
তারপর কেটে ধুয়ে রেখা চিচিঙ্গা গুলি দিয়ে দেই ও ডিমের সঙ্গে ভাল মত নেড়েচেড়ে নেই।

ধাপ-৪

20220520_132921.jpg20220520_132951.jpg
তারপর হলুদ, লবণ ও পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-৫

20220520_133045.jpg20220520_133102.jpg
তারপর কাঁচামরিচ দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৬

20220520_133849.jpg20220520_134354.jpg
তার পর ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি। চিচিঙ্গা থেকে এমনিতেই পানি বেরিয়ে আসবে ।পানি শুকিয়ে চিচিঙ্গা সিদ্ধ হয়ে গেলে ভাজিটি হয়ে যাবে।

ধাপ-৭

20220520_134903.jpg20220520_135400.jpg
ব্যাস এভাবেই হয়ে গেল আমার ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি ।এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি শেয়ার করেছেন। আপনার এই ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুন্দর ছিল সেই সাথে লোভনীয়। এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি ঠিকই ধরেছেন এটি দেখতে যেমন লোভনীয় হয়েছে খেতেও বেশ সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি করে খাওয়া হয়নি তবে এই রেসিপি আমাদের কমিউনিটিতে এর আগেও দেখেছি। দেখতে বেশ লোভনীয় লাগছে নিশ্চয়ই খেতেও অনেক মজা লাগে
মজাদার চিচিঙ্গা ভাজি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 💚

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এটি খেতেও বেশ সুস্বাদু হয়েছিল। আপনি একবার খেয়ে দেখবেন আপনার কাছেও ভাল লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি খেতে সত্যিই অনেক অনেক সুস্বাদু হয়ে থাকে। আর আমার ভীষণ প্রিয় এই ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি। আপনার তৈরি চিচিঙ্গা ভাজি রেসিপি দেখে বুঝতে পারছি খেতে অনেক অনেক মজার হয়েছে। এই মজার রেসিপিটি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি আপনার প্রিয় একটি ভাজি জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি করা যায় তা এর আগে আমার জানা ছিল না। কিন্তু চিচিঙ্গা খেতে আমার ভীষণ ভালো লাগে। শুরু থেকে খুব সুন্দর ভাবে আপনার উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি একবার খেয়ে দেখবেন আপনার কাছেও বেশ ভালোই লাগবে ।যেহেতু আপনি চিচিঙ্গা পছন্দ করেন ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু মনি যদিও আপনি প্রথম বারের মতো চিচিঙ্গা ভাজি করেছেন, এরপরেও ডিম দিয়ে চিচিঙ্গা ভাজির রেসিপিটি অনেক সুন্দর এবং লোভনীয় হয়েছে, সত্যি বলতে আমিও এখন পর্যন্ত ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি খাইনি, তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং মজাদার হয়েছে, তাই খুব শীঘ্রই বাসায় একদিন ট্রাই করবো, এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই, সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এটি খেতে কিন্তু সত্যিই খুবই সুস্বাদু হয়েছিল ।আপনি একদিন ট্রাই করে দেখবেন ভালোই লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক দারুন হবে। এভাবে চিচিঙ্গা দিয়ে ডিম ভাজি ট্রাই করিনি। তবে দেখে মনে হচ্ছে খেতে হবে। সুন্দর এই রান্নাটি আমাদের সামনে আনার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া নিশ্চয়ই একবার খেয়ে দেখবেন আপনার কাছেও বেশ ভালোই লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। এধরনের খাবার দেখে লোভ সামলাতে পারিনা খেতে ইচ্ছা করে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আমিও প্রতিদিন খাবারের সাথে একটা সবজি তরকারি রাখি তার মধ্যে ভাজিটি বেশি খেয়ে থাকি। আমরাও এই ভাজিটি অনেক পছন্দ করি তবে আমার থেকে আমার হাজব্যান্ড এই ভাজিটি বেশি পছন্দ করে। আপনি চিচিঙ্গা ভাজি করেছেন দেখে ভালো লাগলো খেতেও নিশ্চয় অনেক মজা হয়েছিল দেখেই তো বোঝা যাচ্ছে।

 2 years ago 

হ্যাঁ আপু আপনার রেসিপি ফলো করেই রান্না করেছি। খেতে বেশ সুস্বাদু হয়েছিল ।এভাবে এই প্রথম করে দেখলাম ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি খেতে বেশ ভালোই লাগে। আপনার রান্না পদ্ধতিটি সুন্দর এবং খাবারটি সুস্বাদু দেখাচ্ছে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খাবারটি বেশ সুস্বাদু হয়েছিল। আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আমরা সবাই আমাদের প্রতিদিনের খাবারের তালিকায় দু'একটি ভাজি রাখার চেষ্টা করি । এবং আপনি আজকে চিচিঙ্গা দিয়ে ডিম ভাজি যে রেসিপিটি আপনার বোনের কাছ থেকে শিখে আমাদের সামনে উপস্থাপন করেছেন সত্যিই এটি অসাধারণ একটি রেসিপি হয়েছে। রান্নাটি করার জন্য আপনি চিচিঙ্গা ডিম কাঁচা মরিচ হলুদ লবণ ইত্যাদি ব্যবহার করেছেন যা আপনার রেসিপিটি কে আরো সুস্বাদু করে তুলেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। এভাবেই পাশে থাকবেন আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63748.21
ETH 3314.18
USDT 1.00
SBD 3.90