কিছু রেনডম ফটোগ্রাফি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি বেশ ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে এসেছি। ঈদের দিন বেশ ব্যস্ত থাকার কারণে বাইরে বের হওয়া সম্ভব হয়নি ।তাই আমি ঈদের পরদিন বেড়াতে বের হয়েছিলাম ।প্রথমে ঠিক করেছিলাম রিকশায় করে একঘন্টা ঘুরবো ।কিন্তু পরবর্তীতে রিক্সা থেকে নেমে বেশ কিছু জায়গায় ঘুরেছি এবং সেখানকার কিছু ফটোগ্রাফি তুলেছি। যদিও আমি সবার মত খুব ভালো ফটোগ্রাফি করতে পারি না তারপরেও চেষ্টা করছি বিশেষ মুহূর্ত কে ক্যামেরাবন্দি করার। সেই ফটোগ্রাফি গুলো আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব ।আশা করছি আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

কিছু রেনডম ফটোগ্রাফি



Polish_20220511_201846557.jpg

ঈদের পরদিন বেড়াতে বের হয়ে মনটা খুবই আনন্দিত হয়েছিল। তার কারণ যেদিকেই তাকাই সেদিকেই কৃষ্ণচূড়ায় রঙিন হয়েছিল ।মনে হচ্ছিল প্রকৃতি যেন ঈদের খুশিতে রঙিন হয়ে উঠেছে। কৃষ্ণচূড়া আমার খুবই পছন্দের একটি ফুল। যখন চারিদিকে কৃষ্ণচূড়ার ছড়াছড়ি দেখলাম তখনই মনে পড়ে গেল আমার প্রাণপ্রিয় কলেজের কথা ।যেখানে জীবনের বেশ কিছু বছর কাটিয়েছি আমি। কেননা এই সময়ে কৃষ্ণচূড়ায় কলেজ প্রাঙ্গণ রঙিন হয়ে ওঠে।তাই আমি আমার হাসবেন্ড কে বললাম চলো আমরা একবার কলেজ থেকে ঘুরে আসি ।তারপর চলে গেলাম আমরা কলেজ প্রাঙ্গনে ।সেই ফটোগ্রাফি গুলোই আমি আপনাদের সঙ্গে শেয়ার করব।

ফটোগ্রাফি-১



20220504_172855.jpg

এটি হচ্ছে কলেজের ঢোকার পথে কৃষ্ণচূড়ার গাছ ।ফুলে ফুলে এই গাছের নিচে লাল রঙে রঙিন হয়ে থাকে সবসময় ।কিন্তু আমি যেদিন গিয়েছিলাম তার আগের দিন ঝড় বৃষ্টি হয় তাই গাছের নীচে ফুলে ফুলে রঙিন হওয়ার সেই সৌন্দর্য দেখতে পারিনি ।তার পরেও কৃষ্ণচূড়া গাছ টি ফুলে ফুলে রঙিন হয়ে দাঁড়িয়েছিল যা দেখে খুবই ভাল লেগেছিল।

ফটোগ্রাফি-২



20220504_173506.jpg

ফটোগ্রাফি-৩



20220504_173518.jpg

এ ছবি দুটি কলেজের পেছন পাশ থেকে তোলা হয়েছে। পেছন পাশেও একটি কৃষ্ণচূড়া গাছ রয়েছে যেখানে ফুলে ফুলে রঙিন হয়ে রয়েছে ।সেই দৃশ্যটা দেখতে বেশ ভালো লাগছিল।

ফটোগ্রাফি-৪



20220504_172920.jpg

এই ফটোগ্রাফটি নিয়েছি যখন সবাই দলে দলে কলেজের প্রবেশদ্বার দিয়ে ভেতরে ঢুকছিল। বিশেষ কোন দিন হলেই সবাই যেন কলেজ প্রাঙ্গণে এসে হাজির হয় ।পুরনো স্মৃতিকে নতুন করে খুঁজে পেতে সবাই আবার কলেজে এসে ভিড় জমায়।

ফটোগ্রাফি-৫



20220504_173042.jpg

ফটোগ্রাফি-৬



20220504_173045.jpg

এই ভবনগুলি হচ্ছে আমাদের কলেজের প্রশাসনিক ভবন ।বন্ধুবান্ধব সবাই মিলে জড়ো হয়েছে কলেজ প্রাঙ্গনে ।এখানে অনেক স্মৃতি জড়িয়ে আছে ।সকলের আড্ডা দেওয়া দেখে যেন আমার পুরোনো স্মৃতিগুলো মনে পড়ে গেল ।কত সময় কাটিয়েছি এই কলেজের মাঠে বসে বসে ।আজ সেগুলো শুধুই স্মৃতি ।পুরোনো স্মৃতি মনে পড়ে কিছুটা আবেগ তাড়িত হয়ে পড়েছিলাম।

ফটোগ্রাফি-৭



IMG_20220404_110617.jpg

ফটোগ্রাফি-৮



IMG_20220404_110632.jpg

ফটোগ্রাফি-৯



20220504_173232.jpg

সব গুলো ছবির স্থান-লিংক

এই তিনটি ফটোগ্রাফ তুলেছি কলেজ হোস্টেলের সামনে ছোট্ট একটি লেক আছে সেখান থেকে ।জায়গাটা বেশ সুন্দর। বিকেলবেলা এখানে সময় কাটাতে বেশ ভালো লাগবে। এই ছিল আমার আজকের আয়োজন। আশা করছি আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আমরা আপনার চমৎকার কিছু ফটোগ্রাফি দেখলাম, কৃষ্ণচূড়া গাছ দেখে অনেক ভালো লাগলো অনেকদিন পরে এই গাছটি দেখলাম, শেষের তিনটি ছবি অনেক সুন্দর হয়েছে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ভাইয়া কৃষ্ণচূড়া গাছ গুলো দেখতে বেশ ভালোই লাগে। আমাদের শহরে বাইরে বের হলেই অনেক কৃষ্ণচূড়া গাছ দেখতে পাওয়া যায় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

কে বলেছে আপু মনি আপনি ভালো ফটোগ্রাফি করতে পারেন না, আমি তো দেখতেছি আপনি অসাধারণ কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন, আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে, ফটো গুলো সুন্দর করে বর্ণনাও দিয়েছেন, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভাল লাগল ।এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

ঈদ-পরবর্তী ঘুরতে গিয়ে আপনি দারুন সময় কাটিয়েছেন এবং সে সময়ে দারুন সব ফটোগ্রাফি করেছেন এবং আমাদের মধ্যে উপস্থাপন করেছেন। আপনার কলেজে ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। অনেক দিন পর কলেজে গেলেই একটা ভালো লাগা কাজ করে। যাইহোক এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনি ঠিকই বলেছেন অনেকদিন পর কলেজে গেলে সত্যিই অনেক ভালো লাগা কাজ করে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত চমৎকার ফটোগ্রাফি করেছেন আপু তবুও আপনার মনে হচ্ছে ফটোগ্রাফি খুব ভালো করতে পারেন না। আপনার কিছু রেনডম ফটোগ্রাফি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন তা দেখতে অনেক অনেক সুন্দর হয়েছে। এক কথায় অসাধারণ সুন্দর ভাবে ফটোগ্রাফি ক্যাপচার করেছেন আপনি। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যিই মনটা ভরে গেল। এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন।

 2 years ago 

কৃষ্ণচূড়া ফুলের মত আপনার জীবনের ও প্রতিটি মুহূর্ত রঙিন হোক এই প্রত্যাশা।ফটোগ্রাফি গুলো ডাউন ছিল।তবে 7,8 নাম্বার ফটোগ্রাফি গুলো বেশি ভালো লেগেছে আমার কাছে।😍

 2 years ago 

ভাইয়া ফটোগ্রাফি গুলো সন্ধ্যার আগ মূহুর্তে তোলা। এই জন্য এরকম হয়েছে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভাল থাকবেন।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আজকে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনি কিছু গাছের ছবি আমাদের সাথে শেয়ার করেছেন, গাছটি দেখতে কিন্তু বেশ সুন্দর লাগছে এবং গাছে যে ফুলগুলো রয়েছে সেটা কিন্তু গাছের সৌন্দর্য আরো অনেক বেশি বৃদ্ধি করেছে। আপনি ছবিগুলো অনেক সুন্দর করে তুলতে পেরেছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করি ।অনেক ভাল থাকবেন এই শুভকামনা রইলো।

 2 years ago 

যদিও আমি সবার মত খুব ভালো ফটোগ্রাফি করতে পারি না

আপু কোন অংশে কম তো হয় নায়,খুবই সুন্দর ফটোগ্রাফি করছেন । আমার কাছে প্রতিটা ফটো অনেক অনেক ভালো লাগছে। ধন্যবাদ সুন্দর ফটো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যি অনেক ভালো লাগল ।মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি আমাদের মাঝে আজকে অনেকগুলো ফটোগ্রাফি উপস্থাপন করলেন।সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। বিশেষ করে কলেজ হোস্টেলের সামনের লেকের ফটোগ্রাফিটি দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনি আমার ফটোগ্রাফি গুলো দেখে মন্তব্য করেছেন। বেশ ভালো লাগলো ।এভাবেই পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে লেকের পিছন থেকে কলেজের হোস্টেলের ফটোগ্রাফি ভালো লেগেছে। আর আপনার শেয়ার করা কৃষ্ণচূড়া গাছের ফটোগ্রাফি টি দেখে আমার মনে একটি গান চলে এসেছে গানটি হল

কৃষ্ণচূড়া লাল হয়েছে ফুলে ফুলে তুমি আসবে বলে

 2 years ago 

আপনার কাছে আমার লেকের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। তবে আপনার যে গানটি মনে এসেছে গানটি কিন্তু সুন্দর ছিল ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। প্রকৃতির মাঝে থাকা নীল আকাশের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেস্ট মনে হয়েছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমার ফটোগ্রাফি করার উৎসাহ বাড়িয়ে দেওয়ার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57946.22
ETH 3059.94
USDT 1.00
SBD 2.34