🌷গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের ঝুড়ি তৈরি🌷

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো হাজির হয়েছি গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি একটি ডাই পোস্ট নিয়ে। গ্লিটার আর্ট পেপার দিয়ে কোন কিছু তৈরি করে আজ আমি দ্বিতীয় পোস্ট করছি ।প্রথম প্রথম এই পেপার দিয়ে কিছু বানাতে বেশ ভয় পেতাম। এখন সে ভয় টা কেটে গিয়েছে। তাই আশা করছি এখন নতুন নতুন বিভিন্ন জিনিস বানাতে পারব এবং সেগুলো আপনাদের সঙ্গে শেয়ার করতে পারব । এখন গ্লিটার আর্ট পেপার দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করতে আমার কাছে বেশ ভালই লাগে। তবে এই গ্লিটার আর্ট পেপার গুলোর পেছনে যে আঠা থাকে এটি আমার জানা ছিলনা ।হঠাৎ দেখতে পেলাম এর পেছনে আঠা আছে ।একটা কাগজ তুললেই আঠাটা দেখা যায় ।এটি দিয়ে বানাতে বেশ সুবিধা হয় ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি ফুলের ঝুড়ি তৈরি।


গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের ঝুড়ি তৈরি



Polish_20220624_231154881.jpg





  • গ্লিটার আর্ট পেপার
  • পেনসিল
  • কাঁচি


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220617_121940.jpg20220617_144046.jpg
প্রথমের নীল কালারের একটি গ্লিটার আর্ট পেপার নেই ।তারপর কাগজটি উল্টো করে দুইটি বৃত্ত এঁকে নেই।

ধাপ-২

20220617_144318.jpg20220617_144323.jpg
তারপর কাঁচি দিয়ে কাগজ টি কেটে নেই।

ধাপ-৩

20220617_144420.jpg20220617_144433.jpg
তারপর একটির ওপর আরেকটি গ্লিটার আর্ট পেপার রেখে পেন্সিল দিয়ে এঁকে নেই।

ধাপ-৪

20220617_144521.jpg20220617_144629.jpg
একটি পেপার এভাবে কেটে নেই ও আরেকটি পেপারের ওপর রেখে এঁকে নেই।

ধাপ-৫

20220617_144847.jpg20220617_145240.jpg
তারপর একটির ওপর আরেকটি পেপার আঠার সঙ্গে লাগিয়ে নেই।

ধাপ-৬

20220617_145605.jpg20220617_145619.jpg
তারপর এভাবে গোল করে ঘুরিয়ে নেই।

ধাপ-৭

20220617_145720.jpg20220617_145801.jpg
তারপর আগের কাটা অংশটা নীচে লাগিয়ে দেই।

ধাপ-৮

20220617_150116.jpg20220617_150156.jpg
তারপর আরো একটি পেপার চিকন করে কেটে উপরের দিকে লাগিয়ে নেই।

ধাপ-৯

20220617_150204.jpg20220617_151029.jpg
এখন আরও একটি সবুজ গ্লিটার আর্ট পেপার থেকে ছোট করে ফুল কেটে নিয়ে সেটি ঝুড়ির গায়ে লাগিয়ে দেই। এভাবে রাখলেও ঝুড়ি টা বেশ সুন্দর লাগে ।তার পরেও আমি আরো একটু ডিজাইন করব।

ধাপ-১০

20220617_151142.jpg20220617_151456.jpg
এখন নীচের দিকের বাড়তি অংশটা আমি সমান করে কেটে নেই।

ধাপ-১১

20220617_152248.jpg

তারপর চিকন একটি কাগজ এভাবে চারপাশে গোল করে ঘুরিয়ে লাগিয়ে দেই ।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের ঝুড়ি তৈরি। আশা করছি আপনাদের কাছে ভাল লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আমারও গ্লিটার পেপার দিয়ে কোন কিছু তৈরি করতে আমারো বেশ ভয় লাগে।তবে আপনি দ্বিতীয় হিসাবে খুব সুন্দর ঝুড়ি তৈরি করেছেন।বেশ সুন্দর লাগছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপারের এটা আপনার দ্বিতীয় পোস্ট সত্যি দ্বিতীয় পোস্ট হিসেবে জিনিসটি কিন্তু অসাধারণ বানিয়েছেন। গ্লিটার আর্ট পেপারের পেছনে আঠা থাকে সেই আঠা দিয়ে লাগালে খুব একটা টিকেনা তাড়াতাড়ি খুলে যায় এজন্য গ্লু গান দিয়ে লাগানো হয়। আপনি খুব সুন্দর একটি ঝুড়ি তৈরি করেছে কালারটা যেমন সুন্দর হয়েছে দেখতে অসাধারণ হয়েছে। সত্যি অনেক ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি ধারণা দেওয়ার জন্য। আপনি ঠিকই বলেছেন আমি এই আঠা লাগানোর একটু পরেই দেখলাম খুলে যাচ্ছে ।আমার আসলে জানা ছিল না যে এই আঠা ভালো না ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

গ্লিটার আর্ট পেপার দিয়ে খুব সুন্দর ভাবে ফুলের ঝুড়ি টি বানিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ও সহজ ভাবে উপস্থাপন করেছেন। কাগজ দিয়ে তৈরি ছোট ছোট জিনিসগুলো দেখতে খুব সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে একটি সুন্দর জিনিস শেখানোর জন্য। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইলো।

 2 years ago 

আমার তৈরি ফুলের ঝুড়ি টি আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনার তৈরি গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের ঝুড়িটি দেখতে খুবই আকর্ষনীয় লাগছে। গ্লিটার আর্ট পেপার দিয়ে এত সুন্দর ফোনের ঝুড়ি তৈরি করা যায় তা আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেলাম। অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার ফুলের ঝুড়ি টি আকর্ষণীয় লেগেছে জেনে বেশ ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

আপু আপনি গ্লিটার পেপার দিয়ে খুব সুন্দর একটি ফুল ঝুড়ি বানিয়েছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। গ্লিটার পেপার এর কালার টি বেশ সুন্দর ছিল। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ গ্লিটার পেপারের ফুল ঝুড়িটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপু আপনার কাছে আমার ফুলের ঝুড়ি টি ভালো লেগেছে জেনে ভাল লাগল ।এমন মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আমি এখনো গ্লিটার পেপার দিয়ে কিছু তৈরি করিনি। তাই আমার এখনো ভয় লাগে।

গ্লিটার পেপার দিয়ে তৈরি করা আগের কাজটি আমি দেখেছি। খুবই সুন্দর ছিল। আজ দ্বিতীয় পোস্ট দেখলাম। ফুলের ঝুড়ি টি অসাধারণ হয়েছে। আপু আপনার হাতের কাজ অনেক ভালো।

পরবর্তীতে এমন সুন্দর সুন্দর কাজ উপহার পাবো আশা করি।

 2 years ago 

আপু আপনি আমার দুইটি পোষ্টই দেখেছেন জেনে বেশ ভালো লাগলো ।আপনার মত আমারও প্রথম প্রথম ভয় লাগতো। এখন ভয় টা কেটে গিয়েছে। আপনিও চেষ্টা করে দেখুন পেরে যাবেন ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে খুব সুন্দর একটি ফুলের ঝুড়ি তৈরি করেছেন আপু। ফুলের ঝুড়িটি খুবই সুন্দর লাগছে দেখতে। এছাড়া দেখতে অনেক কিউট লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু গ্লিটার পেপার দিয়ে তৈরি আমার ফুলের ঝুড়ি টি আপনার কাছে কিউট লেগেছে জেনে ভীষণ ভালো লাগছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে আপনি অসম্ভব সুন্দর ফুলের ঝুড়ি তৈরি করেছেন। এত সুন্দর ফুলের জুড়ি আগে কখনো তৈরি করা দেখিনি। অনেক ভালো লাগলো এই ফুলের ঝুরিটি বুঝাই যাচ্ছে না একটি হাতে তৈরি করা কোন ফুলের ঝুড়ি। চমৎকারভাবে আপনি শুরু থেকে শেষ পর্যন্ত বানিয়ে দেখিয়েছেন ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যি ভীষণ ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

মাঝে মাঝে দেখি আপনি অনেক দারুন দারুন কিছু কাজ শেয়ার করেন। আজকে গ্লিটার পেপার দিয়ে তৈরি ঝুড়িটি আমার কাছে বেশ ভালো লেগেছে। বিশেষ করে খুব সুন্দর ডিজাইন করেছেন। এরকম জিনিস গুলো তৈরি করে ঘরে সাজিয়ে রাখলে দেখতে ভীষণ ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন এ ধরনের জিনিস ঘরে টাঙিয়ে রাখলে দেখতে বেশ ভালই লাগে ।আমি প্রথম যে ফুলটি বানিয়েছিলাম সেটি ঘরে সাজিয়ে রেখেছি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে খুব সুন্দর একটি ঝুড়ি তৈরি করেছেন আপু। আর্ট পেপারের পেছনে যে আঠা গুলো থাকে এগুলো কোন কাজের না । ওই আঠা দিয়ে লাগালে তাৎক্ষণিকভাবে লেগে যায়, কিন্তু কিছুক্ষণ পরে সেটি খুলে যায়। এজন্য গ্লু গান দিয়ে সব থেকে ভাল হয়। আপনার ফুলের ঝুড়িটি দেখতে খুব চমৎকার লাগছে।

 2 years ago 

খুব সুন্দর একটি বুদ্ধি দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এই আঠা কিছুক্ষণ পরে খুলে যায় এটি আমার জানা ছিল না ।তবে আমিও তৈরি করার পরে দেখেছি কিছুক্ষণ পরেই খুলে গিয়েছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63562.42
ETH 2649.15
USDT 1.00
SBD 2.77