রঙিন কাগজ দিয়ে একটি লাভ ফুল বানানো||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয়@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম



বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি সবাই যে যেখানে আছেন সুস্থ আছেন,নিরাপদে আছেন ।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি ।



বন্ধুরা আপনাদের সামনে আমি আবারো হাজির হয়েছি একটি নতুন ডাই প্রজেক্ট নিয়ে। ডাই প্রজেক্ট করতে আমার কি যে ভালো লাগে তা বলে বোঝাতে পারব না ।প্রতিদিন নতুন নতুন জিনিস বানাতে খুবই আনন্দ লাগে ।তাইতো যখনই সময় পাই তখনই রঙিন কাগজ গুলো নিয়ে বসে যাই ।আর ভাবতে বসি আজ কি বানাবো ?এমনি ভাবতে ভাবতে আজ রঙিন কাগজ দিয়ে একটি লাভ ফুল বানিয়ে ফেললাম । আশা করছি আপনাদের কাছে আমার ফুল টি ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি লাভ ফুল বানানো।



রঙিন কাগজ দিয়ে একটি লাভ ফুল বানানো



20220225_222524.jpg

উপকরণ



  • রঙিন কাগজ
  • পেনসিল

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220225_215906.jpg

প্রথমে একটি রঙিন কাগজ নেই।

ধাপ-২

20220225_220131.jpg

তারপর এভাবে একটি ভাঁজ করে নেই।

ধাপ-৩

20220225_220241.jpg

তারপর নিচের অংশটি কেটে ফেলি।

ধাপ-৪

20220225_220356.jpg

ধাপ-৫

20220225_220505.jpg

তারপর এভাবে একটি ভাঁজ দিয়ে নেই।

ধাপ-৬

20220225_220700.jpg

ধাপ-৭

20220225_220742.jpg

তারপর এভাবে আরো একটি ভাঁজ দিয়ে নেই।

ধাপ-৮

20220225_220820.jpg

ধাপ-৯

20220225_220916.jpg

তারপর নিচের অংশটি কেটে ফেলি।

ধাপ-১০

20220225_221219.jpg

তারপর এভাবে পেন্সিল দিয়ে এঁকে নেই।

ধাপ-১১

20220225_221514.jpg

তারপর প্রথমে এভাবে কেটে নেই।

ধাপ-১২

20220225_221650.jpg

এরপরে এভাবে কেটে নেই।

ধাপ-১৩

20220225_222524.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার ফুল তৈরি।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর লাভ ফুল তৈরির প্রক্রিয়া আমাদেরকে দেখিয়েছেন আপু। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার অনেক ভালো লাগে। হোল তৈরীর প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার এমন সুন্দর একটি ফুল তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করা যায়।

 3 years ago 

ভাইয়া আপনার মতো রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করতে আমার কাছেও বেশ ভালো লাগে ।আমার তৈরি করা ফুলটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু অনেক সুন্দর হয়েছে তো।আপনার তৈরি রঙিন কাগজ দিয়ে লাভ ফুল।আপু খুব সহজেই রঙিন কাগজ দিয়ে লাভ ফুল তৈরি করে নিলেন। আমার কাছে আপনার ফুল তৈরি অনেক ভালো লেগেছে আপু। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

আপনার কাছে আমার কাগজের ফুল টি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু। ভালো থাকবেন।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে। অনেক সময় অনেক সাধারণ সাধারণ জিনিস অসাধারণ মনে হয়।আপু আপনার রঙিন পেপারের কালার টা বেশ ভালো ছিল। খুব সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন।আসলেই ফুলটা বেশ সুন্দর। ধন্যবাদ আপু।

 3 years ago 

আপু আমার রঙিন কাগজের ফুল টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলে ।এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটা লাভ ফুলের আর্ট শেয়ার করেছেন আপু। লাভ ফুলের আর্ট তৈরি করাটা চমৎকার হয়েছে আপু। যাইহোক আজকের লাভ ফুলের উপস্থাপনা খুবই সুন্দর করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভালো থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে একটি লাভ ফুল তৈরি খুবই সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন। রঙিন কাগজের ফুল তৈরি করলে দেখতে খুবই ভালো লাগে। আশা করছি রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে আপনার ভালো লেগেছে। দারুন একটি ফুল তৈরি করে সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 3 years ago 

হ্যাঁ আপু ফুলটি তৈরি করার পর আমার কাছে বেশ ভালো লেগেছে ।আসলে সময় নিয়ে কোন কাজ করলে সেটা ভালো হলে বেশ ভালই লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ রঙিন কাগজ দিয়ে দারুন সুন্দর ফুল বানিয়েছেন। আগে দেখতাম গ্রামের বিয়ে বাড়িতে এর ধরনের ফুল দিয়ে সাজানো হতো দেখতে ভালোই লাগতো ।আপনার ফুলটা দেখতে খুবই ভালো লাগছে সিম্পলের ভিতর খুব সুন্দর করে আপনি কেটে ফুল তৈরি করলেন। ভালো লাগলো আপু ফুলটি

 3 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন আগের দিনে গ্রামের বাড়িতে এভাবে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের ফুল তৈরি করা হতো। সময়ের বিবর্তনে এখন সেই প্রথা উঠে গেছে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার রঙিন কাগজ দিয়ে বানানো ফুল টি। দেখতে অনেক ভালো লাগছে। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আমার ফুলটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে উৎসাহ দিলে কাজ করার আগ্রহ বাড়ে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এভাবে ফুল বানানোর ক্ষেত্রে কাগজের ভাঁজগুলোই প্রধান। ভাঁজগুলো ঠিকমতো দিতে না পারলে ফুলগুলো ঠিক হয় না। আপনি খুব চমৎকার করে কাগজের লাভ ফুল তৈরি করেছেন। তাছাড়া এভাবে ফুল তৈরি করতে গেলে ভাঁজ দেয়ার কারণে কাগজগুলো এত মোটা হয়ে যায় যে কাটতে খুব অসুবিধা হয়।কিন্তু না আপনি সেটিও অনেক চমৎকার ভাবে করেছেন। যার কারণে লাভ ফুলটি সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

হ্যাঁ আপু ভাজ দিতে দিতে কাগজটি এত মোটা হয়ে গিয়েছিল যে কাটতে খুবই অসুবিধা হয়েছিল। আমি তো ভেবেছিলাম বোধহয় কাটতেই পারব না। অবশেষে খুব কষ্ট করে কাটতে পেরেছি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি লাভ ফুল তৈরি করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপু। আপনি আমাদের মাঝে বরাবরই অনেক সুন্দর সুন্দর রঙিন কাগজের নানা ধরনের জিনিস তৈরি করে উপস্থাপন করে থাকেন। এই সাপেক্ষে আপনার আজকের এই রঙিন কাগজের লাভ ফুল টি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ধাপে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রঙিন কাগজের লাভ ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনার কাছে আমার রঙিন কাগজের ফুলটি ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে উৎসাহ দিলে বেশ ভালো লাগে ।এভাবেই পাশে থাকবেন। ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটা লাভ ফুল তৈরি করেছেন। আমার কাছে তো রঙিন কাগজের প্রত্যেকটি জিনিসই খুব ভালো লাগে। তেমনি আপনার তৈরি এই লাভ ফুলটিও খুবই অসাধারণ লেগেছে আমার কাছে। আপনি খুব ধীরে ধীরে এটি তৈরি করেছেন। কাগজ ভাঁজ করে লাভ গুলো ঘাটতে অনেক সময় লেগে যায়। আপনি অনেক সুন্দর একটি রঙিন কাগজের তৈরি লাভ ফুল আমাদের মাঝে শেয়ার করলেন। এত সুন্দর একটি রঙিন কাগজ দিয়ে তৈরি লাভ ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 years ago 

আপু আপনার কাছে আমার এই রঙিন কাগজের লাভ ফুল টি ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65