রঙিন কাগজ দিয়ে স্লিপার তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে হাজির হয়েছি রঙিন কাগজ দিয়ে তৈরি একটি ডাই পোস্ট নিয়ে । রঙিন কাগজ দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে বরাবরই বেশ ভালো লাগে ।তাই যখনই সময় পাই তখনই রঙিন কাগজ নিয়ে কোন না কোন কিছু তৈরি করে ফেলি। আর সেগুলো আপনাদের সঙ্গে শেয়ার করি । কিছুদিন আগে আমাদের কমিউনিটির আমার তৌহিদা আপু রঙিন কাগজ দিয়ে একটি স্লিপার তৈরি করেছিল । সেই স্লিপারটি আমার কাছে খুবই চমৎকার লেগেছিল । তাই আমিও আপুর দেখানো ধাপগুলো অনুসরণ করে এই স্লিপারটি তৈরি করলাম । আশা করছি আপনাদের ভালো লাগবে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে স্লিপার তৈরি।



রঙিন কাগজ দিয়ে স্লিপার তৈরি



20221018_204335.jpg



  • রঙিন কাগজ
  • গ্লিটার আর্ট পেপার
  • পেনসিল
  • কাঁচি
  • কলম


প্রুস্তুতপ্রণালী



20221018_200804.jpg20221018_201132.jpg

প্রথমে a4 সাইজের একটি কাগজ নেই । তারপর পেন্সিল দিয়ে এঁকে এভাবে কাঁচি দিয়ে কেটে নেই।

20221018_201229.jpg20221018_201338.jpg

তারপর মাঝখান থেকে একটি ভাজ দিয়ে কাঁচি দিয়ে সমান করে কেটে নেই।

20221018_201705.jpg20221018_201751.jpg

তারপর একটি কাগজ নিয়ে মাঝখান থেকে একটি ভাঁজ দেই । তারপর আরো একটি ভাঁজ দেই ।

20221018_201836.jpg20221018_201902.jpg

এভাবে দুই পাশ থেকে দুইটি ভাঁজ দিয়ে নেই ।

20221018_202049.jpg20221018_202141.jpg

তারপর চিকন করে একটি ভাঁজ দিয়ে একপাশ থেকে আরেকটি ভাজ দেই ।

20221018_202212.jpg20221018_202530.jpg

তারপর আরো একটি ভাঁজ দিয়ে একপাশের কোনা বের করি ।

20221018_202736.jpg20221018_202741.jpg

তারপর চিত্রের মতো করে কাগজটি উল্টে নেই ।

20221018_203006.jpg

তারপর নিচের দিকে দুই পাশে দুইটি ভাঁজ দেই ।

20221018_203102.jpg

তারপর কলম দিয়ে মাঝে ফাঁকা করে দেই।

20221018_203349.jpg

তারপর গ্লিটার আর্ট পেপার কেটে উপরের দিকে লাগিয়ে দেই।

20221018_203614.jpg

তারপর চোখ মুখ এঁকে নেই ।

20221018_204335.jpg

এভাবে আরও একটি স্লিপার একইভাবে তৈরি করে নেই । ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে স্লিপার তৈরি ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি স্লিপার বানিয়েছেন। আপনার স্লিপার দেখতে অনেক সুন্দর হয়েছে। আমার কাছে আপনার এই পোস্ট অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কাছে আমার রঙিন কাগজের স্লিপার টি ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাগজ দিয়ে কিছু তৈরি করার মত সময় হয়ে ওঠে না। তারপরেও মাঝে মাঝে তৈরি করতে বসি। যাইহোক আপু রঙ্গিন কাগজ দিয়ে বেশ অসাধারণ লেগেছে আমার। গ্লিটার পেপার দিয়ে বিট দেওয়ায় আরও বেশি ভালো লাগছে জুতাটি। ধন্যবাদ আপু সুন্দর একটি কাজ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য । ভালো থাকবেন সব সময় ।

 2 years ago 

আপু রঙিন কাগজের এই কাজ গুলো আমার বরাবরই অনেক ভালো লাগে ৷ আপনি তৌহিদা আপুর রঙিন কাগজ দিয়ে স্লিপার তৈরি করার ধাপ গুলো অনুসরণ করে আপনিও দারুণ স্লিপার তৈরি করেছেন ৷ অনেক সুন্দর হয়েছে আপনার এই ডাই পোস্ট , অনেক সুন্দর ভাবে ধাপ গুলি সাজিয়ে দিয়েছেন ৷ অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে চমৎকার এই ডাই পোস্টটি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো । এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা । ভালো থাকবেন ।

 2 years ago 

আপু রঙিন কাগজে স্লিপার টি সত্যি খুব কিউট লাগছে দেখতে। ছোট স্লিপার গুলো অসাধারণ হয়েছে। রঙিন কাগজের জিনিস তৈরি করতে আমারও খুব ভালো লাগে। আপনার এই স্লিপার গুলো আমার ছেলে দেখে খুবই পছন্দ করেছে বলছে ওকে বানিয়ে দেওয়ার জন্য। তে আমিও একদিন চেষ্টা করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর স্লিপার তৈরি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু বাচ্চারা এ ধরনের জিনিস পেলে বেশ খুশি হয় । আপনিও আপনার ছেলেকে নিশ্চয়ই বানিয়ে দিবেন ও বেশ খুশি হবে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি যে কোন জিনিস আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি কাগজ ব্যবহার করে অসাধারণ একটি স্লিপার তৈরি করেছেন। যেগুলো দেখে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। আপনার অনেক দক্ষতা রয়েছে। আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। খুবই সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে এই পোস্ট শেয়ার করেছেন উপস্থাপনা করে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য । সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল ।

 2 years ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আমাদের কমিউনিটির তৌহিদা আপুর ডাই পোস্ট দেখে আপনি খুবই চমৎকার একটি স্লিপার তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। কমিউনিটিতে এখন সকলেই খুবই সুন্দর সুন্দর এবং ইউনিক ধরনের পোস্ট শেয়ার করে থাকে প্রতিনিয়ত। সুন্দর এই স্লিপার টি দেখে খুবই ভালো লাগলো আপু শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য । সব সময় সুন্দর মন্তব্য গুলি নিয়ে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি স্লিপার বানিয়েছেন খুবই ভাল লাগছে এবং প্রতিটা ধাপ গুছিয়ে উপস্থপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আমার রঙিন কাগজের স্লিপার টি আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।ধন্যবাদ ।

 2 years ago 

এর আগে ও আমি এরকম একটি স্লিপার তৈরি দেখেছিলাম যেটি তৌহিদা আপু তৈরি করেছিল। আপনি ও বেশ সুন্দরভাবে তৌহিদ আপুর মত এই স্লিপার তৈরি করেছেন। বেশ আকর্ষণীয় লাগছে এটিকে দেখতে। রঙিন কাগজ দিয়েছি কোন জিনিসপত্র তৈরি করলে আমার কাছে এমনিতেই ভালো লাগে। তেমনি এটিও বেশ ভালো লেগেছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য ।সব সময় ভালো থাকবেন । আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে স্লিপার তৈরি করেছেন। আসলে কাগজে তৈরি যে কোন জিনিস দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আপনি প্রতিটা ধাপ গুছিয়ে উপস্থপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পোস্টটি দেখে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো । ধন্যবাদ ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65