মুরগির মাংসের ঝুরি ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে ।আজ আমি খুবই মজার একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। সেই রেসিপিটি হচ্ছে মুরগির মাংসের ঝুড়ি ভুনা রেসিপি। সব সময় তো আমরা মুরগির মাংস রান্না করে খাই। অনেক সময় একসঙ্গে অনেক মাংস রান্না হলে ,বেশ কিছু মাংস যখন রয়ে যায় তখন সেগুলো দিয়ে ভিন্ন একটি রেসিপি তৈরি করা যায়। যদিও মুরগির মাংস ফ্রিজে রেখে খেতে খুব একটা ভালো লাগে না ।যার কারণে দ্বিতীয় দিনে মুরগির মাংস ফ্রিজ থেকে বের করে আমি এভাবে রান্না করেছি ।এটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল ।এটি গরম ভাতের সঙ্গে খেতে খুবই মজার ।যদিও আমি জানতাম না এটি খেতে কেমন হবে ।কেননা এবারই আমি প্রথম এই রান্নাটি করেছি। তবে রান্নাটি বেশ মজার হয়েছিল। যদিও আমার ভাজাটা একটু বেশি হয়ে গিয়েছিল ,আর একটু কম ভাজলে খেতে আরো বেশি ভালো লাগতো। যাই হোক আর কথা না বাড়িয়ে চলে যাচ্ছি মূল রেসিপিতে।


মুরগির মাংসের ঝুরি ভুনা রেসিপি


IMG_20240329_221723.jpg



Polish_20240329_221441207.jpg

উপকরণপরিমাণ
মুরগির ঝুরা মাংসপরিমাণমত
হলুদ গুঁড়াএক চা চামচ
জিরা গুড়াএক চা চামচ
ধনিয়া গুড়াএক চা চামচ
লাল মরিচ গুড়াহাফ চা চামচ
গরম মসলা গুঁড়াহাফ চা চামচ
আদা বাটাহাফ চা চামচ
রসুন বাটাহাফ চা চামচ
পেঁয়াজ কুচিতিনটি
কাঁচা মরিচচারটি
লবণস্বাদমতো
তেলপরিমাণ মতো


প্রুস্তুতপ্রণালী


IMG20240321214659.jpgIMG20240321214819.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই। তারপর পেঁয়াজকুচি কিছুটা ভেজে নেই।

IMG20240321214921.jpgIMG20240321214947.jpg

তারপর পেঁয়াজ কুচি একটু ভাজা হলে আগে থেকে হাত দিয়ে ঝুরি করে রাখা মুরগির মাংস দিয়ে দেই। তারপর পেঁয়াজের সঙ্গে নেড়েচেড়ে কিছুক্ষণ ভেজে নেই।

IMG20240321215217.jpgIMG20240321215338.jpg

তারপর পেঁয়াজ ও মুরগির মাংস কিছুক্ষণ ভাজা হলে লবণ দিয়ে দেই।

IMG20240321215431.jpgIMG20240321215644.jpg

তারপর আদা বাটা, রসুন বাটা ও সব গুঁড়ো মসলা দিয়ে দেই।

IMG20240321215703.jpgIMG20240321215838.jpg

তারপর মসলাটা কিছুক্ষণ কষিয়ে মাংসের সঙ্গে নেড়ে চেড়ে মিশিয়ে নেই।

IMG20240321220051.jpgIMG20240321221217~2.jpg

তারপর মাংস ও পেঁয়াজ ভাজা ভাজা হয়ে গেলে ব্যাস তৈরি হয়ে গেল আমার মুরগির মাংসের ঝুরি ভুনা রেসিপি। এখন একটি বাটিতে বেড়ে গরম ভাতের সঙ্গে পরিবেশন করি।খেতে কিন্তু বেশ মজার হয়েছিল। আশা করছি আপনাদের কাছে রেসিপিটি ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 7 months ago 

মুরগির মাংস দিয়ে এতো ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি তৈরি করা যায় তা আমার কখনো জানা ছিল না৷ আজকে মুরগির মাংসের ঝুরি ভুনা রেসিপি দেখে খুব ভালো লাগছে৷ এরকম ইউনিক একটি রেসিপি দেখতে পেলাম৷ এই রেসিপি সম্পর্কে আমি এই প্রথম শুনলাম৷ এই রেসিপিটিও আমি এই প্রথম দেখলাম৷ যেভাবে আপনি এই রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন তা যেরকম অসাধারণ দেখা যাচ্ছে তেমনি অনেক সুস্বাদু হয়েছে বলে মনে হয়৷

 7 months ago 

আগে আপনি এই রেসিপিটি প্রথম দেখলেন এবং প্রথম নাম শুনলেন জেনে বেশ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

এরকম ইউনিক রেসিপি শেয়ার করে আপনি তো একেবারে মুগ্ধ করে দিলেন৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

মুরগি খাই না জন্য এর স্বাদ সম্পর্কে ও জানি না। তবে ভীষণ লোভনীয় রেসিপি এটি তা বুঝতে পারছি।চমৎকার লোভনীয় মুরগির ঝুরি ভুনা করেছেন আপনি।এই মুরগির মাংসের ঝুরি ভুনা খেতে নিশ্চিত অনেক সুস্বাদু। এই রেসিপিটি মনে হয় খেতে খুব ভালো লাগবে রুটি কিংবা পরোটা দিয়ে। ধাপে ধাপে চমৎকার সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর মুরগির মাংসের ঝুরি ভুনা রেসিপি টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

ইস আপু আপনি মুরগির মাংস খান না তাহলে তো বুঝতে পারবেন না এটি খেতে কতটা মজার। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য ।ভালো থাকবেন।

 7 months ago 

মুরগির মাংসের ইউনিক একটি রেসিপি দেখতে পেলাম । এভাবে কখনো খাওয়া হয়নি তবে মনে হচ্ছে এভাবে ভেজে খেলে আলাদা একটি স্বাদ পাওয়া যায়। ব্যাপারটা বেশ লোভনীয় বটে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভকামনা রইল

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ ভাইয়া এভাবে রান্না করে খেলে একদম আলাদা একটি স্বাদ পাওয়া যায় ।খেতে বেশ ভালো লাগে ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

মুরগির মাংসের ঝুড়ি ভুনা রেসিপি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন পরিবেশন করা রেসিপির ছবি থেকে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। এমন ভিন্ন ধরনের লোভনীয় রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ ভাইয়া এটি ক্ষেত্রে খুবই সুস্বাদু হয়েছিল । আপনিও একবার খেয়ে দেখবেন, ভালো লাগবে ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

মুরগির মাংস দিয়ে যে কত ধরনের রেসিপি তৈরি করা যায় তা বলা মুশকিল। মুরগির মাংস খেতে ভীষণ সুস্বাদু লাগে। আপু আপনি ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। মুরগির মাংসের ঝুরি ভুনা এভাবে কখনো খাইনি। নতুন রেসিপি আপনার পোস্ট এর মাধ্যমে শিখতে পেরে ভীষণ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 7 months ago 

হ্যাঁ ভাইয়া মুরগির মাংস দিয়ে অনেক ধরনের রেসিপি তৈরি করা যায় ।তবে এই রেসিপিটি একবার ট্রাই করে দেখবেন ।ভালো লাগবে ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

বেশ ইউনিক ছিল আপু আপনার আজকের এই রেসিপি। চমৎকার ভাবে আপনি মুরগির মাংস রেসিপি করে দেখিয়েছেন। এক কথায় বলতে গেলে অসাধারণ হয়েছে। আর ইউনিক ভাবে রান্না করেছেন তো তাই বেশি লোভনীয় হয়েছে। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 7 months ago 

ভাই আপনার কাছে আমার রেসিপিটি অসাধারণ লেগেছে জেনে ভালো লাগলো। তবে অবশ্যই একবার এভাবে খেয়ে দেখবেন, ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

মুরগিরমাংস আমার অনেক প্রিয় । মুরগির মাংসের ইউনিক একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে অনেক লোভনীয় লাগছে।মুরগির মাংসের ঝুড়ি ভুনা রেসিপিটি এভাবে বানিয়ে কখনো খাওয়া হয়নি। তবে দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। একদিন বাসায় ট্রাই করবো। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

হ্যাঁ আপু অবশ্যই একবার বাসায় এভাবে ট্রাই করবেন। খেতে খুবই সুস্বাদু। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

খুবই মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। মুরগির মাংসের ঝুড়ি ভুনা এই রেসিপিটি আমারও খুব ফেভারিট। যেকোনো ধরনের মাংসই রান্না করার পর বেঁচে থাকলে আমি এইভাবে রান্না করে খেতে খুব পছন্দ করি। গরম ভাত দিয়ে এ ধরনের রেসিপি গুলো খেতে অনেক মজা লাগে। রেসিপিটি খুব চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ভালো লাগলো দেখে।

 7 months ago 

আপা আপনি যেহেতু এভাবে খেয়ে দেখেছেন তাহলে বুঝতেই পারছেন এটা খেতে কতটা সুস্বাদু ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

মুরগির মাংস রান্না আমার পছন্দের একটি খাবার। একটু ঝাল বেশি হলে কষানো মুরগির মাংস খেতে খুবই সুস্বাদু লাগে। তবে মুরগির মাংসের ঝুড়ি ভুনা রেসিপি কখনো খাওয়া হয়নি। এই রেসিপিটা আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে। এখানে এভাবে তৈরি করে খাব। রেসিপি ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপনার মাধ্যমে শেয়ার করেছেন। তা বুঝতে অনেক সুবিধা হয়েছে। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ ভাইয়া এভাবে একবার খেয়ে দেখবেন খেতে খুবই মজার। খুব অল্প সময়ে তৈরি করে ফেলা যায় মজার একটি রেসিপি ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

শুধু মুরগি না যে কোন মাংসই বেশিদিন ফ্রিজে থাকলে সেটা খুব একটা ভালো লাগে না। যদিও এটা আমার ব‍্যক্তিগত অভিমত। এখানে মূলত মাংস টা ঝুরা অবস্থায় থাকে। মুরগির মাংসের ঝুরা ভুনা রেসিপি টা দেখে বেশ লোভনীয় লাগছে। এককথায় চমৎকার। রেসিপি টা দারুণ তৈরি করেছেন আপু। ইউনিক রেসিপি ছিল এইটা। ধন্যবাদ আমাদের সাথে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ আপনি ঠিকই বলেছেন যে কোন মাংসই ফ্রিজে বেশি দিন রাখলে ভালো লাগে না ।তবে এই মুরগির মাংসগুলো হাত দিয়ে প্রথমে ঝুরিঝুরি করে নিতে হয়। যার কারণেই এই রেসিপিটির নাম হচ্ছে মুরগির মাংসের ঝুরি ভুনা রেসিপি ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 68913.35
ETH 2517.82
USDT 1.00
SBD 2.53