স্বরচিত কবিতা||বেদনাময় জীবন

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।


বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো একটি নতুন কবিতা নিয়ে হাজির হয়েছি । আসলে কবিতা লিখতে এখন বেশ ভালই লাগে । তাই প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে কবিতা পোস্ট শেয়ার করার জন্য । এটি আমার বারো তম কবিতা । যদিও কমিউনিটিতে অনেকে অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেন । আমি নতুন নতুন লিখছি এবং শিখছি । জানিনা কতটুকু লিখতে পারছি । তবুও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু আপনাদেরকে উপহার দেওয়ার জন্য । আসলে কমিউনিটির সবার কবিতা পড়েই মূলত কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি । আর এবিবি ফানে আমার প্রথম কবিতা লেখা শুরু । যাইহোক আর কথা না বাড়িয়ে চলে যাচ্ছি কবিতার মূল সারমর্মে।

blogger-2838945_1280.jpg

source

আসলে এই কবিতাটি তখন লেখা যখন মাথাটা প্রচন্ড ধরেছিল । এলোমেলো সব কথাগুলো মনের মধ্যে জড়ো হচ্ছিল আর মাথার মধ্যে ঘুরপাক খাচ্ছিল। মনে হচ্ছিল খুব প্রিয় কেউ একজন পাশে থাকলে খুব ভালো হতো । যদিও কষ্টের সময় সবাইকে কাছে পাওয়া যায় না। ব্যস্ততায় থাকে প্রিয় মানুষগুলি। যাই হোক মূলত সবটাই মনের কল্পনা থেকে লেখা। বাস্তবতার সঙ্গে কোন মিল নেই।


বেদনাময় জীবন


তীব্র যন্ত্রণা হচ্ছে
মাথাটা খুব ধরেছে,
তোমার কথা খুব মনে পড়ছে।
না জানি কি করছো তুমি
খুব জানতে ইচ্ছে করছে।
একটু কথা বলতে ইচ্ছে হচ্ছে,
সময় হবে কি তোমার?
আমার জন্য অল্প একটু সময়।
মানসিক যন্ত্রণা
তীব্র থেকে তীব্রতর হচ্ছে ।
তোমার কথা ভাবতে ভাবতে
জীবন ক্ষয়ে যাচ্ছে।
জীবন মানে বেদনা
এটি আমরা সবাই জানি।
তবু সইতে নাহি পারি।
যন্ত্রণার শেষ কোথায়,
খুঁজতে নাহি পারি।
জীবনে চেয়েছি যা পাইনি তা
জানি পাবনা কোনদিন।
তবুও প্রতীক্ষায় রয়ে যাব
জীবনের শেষ দিন।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

বলতে গেলে পুরোটাই বাস্তবতা এখানে ফুটিয়ে তুলেছেন। প্রিয় মানুষটা যখন দূরে থাকে তখন যে ফিল মনে আসে সেটাই যেন কবিতার ভাষায় তুলে ধরেছেন। ছন্দের মিল রেখে দারুন কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 last year 

ভাই আপনার কাছে কবিতাটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা।

 last year 

বাহ্ চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু।কবিতার টপিকটি ভালো লেগেছে।আর লাইনগুলো সহজ সাবলীল ভাষায় উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনার কাছে কবিতাটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য ধন্যবাদ।

 last year 

আপু আপনার বেদনাময় জীবন কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো সুন্দর ভাবে কবিতাটি গুছিয়ে লিখেছেন।পুরো কবিতায় প্রিয় মানুষটির ভালবাসার কথাই ফুটিয়ে তুলেছেন। অনেক সুন্দর লিখেছেন ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

আপু আপনার কাছে আমার কবিতাটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।আসলে আমি চেষ্টা করেছি আপনাদের ভালো লাগলেই আমার কবিতা লেখা সার্থক । ধন্যবাদ আপনাকে।

 last year 

মাথায় যন্ত্রণা নিয়েও আপনি কিন্তু দারুণ কবিতা লিখেছেন আপু। আসলে কবিতার ভাষা সবসময় এলোমেলো হয়। হয়তো এলোমেলো সব চিন্তাগুলো কবিতার লাইনে প্রকাশ পায়। তবে কবিতার লাইন গুলো কিন্তু দারুন ছিল আপু। আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

 last year 

মাথা যন্ত্রণা নিয়ে যা মনে এসেছে তাই লিখেছি ।আপনাদের ভাল লেগেছে জেনে ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68305.20
ETH 2710.66
USDT 1.00
SBD 2.72