ফুড ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি মূলত মজার কিছু ফুড ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি ।মজার মজার খাবার খেতে আমাদের কাছে কিন্তু ভীষণ ভালো লাগে। সেই সঙ্গে যদি মজার কিছু খাবারের ফটোগ্রাফি হয় সেগুলো দেখতেও কিন্তু খারাপ লাগে না। আমার কাছে তো বেশ ভালো লাগে। কমিউনিটিতে অনেকেই মজার মজার খাবার শেয়ার করে যেগুলো দেখতে বেশ ভালই লাগে ।আমিও আজ তেমনি কিছু মজার খাবারের ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশা করছি আপনাদের ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি কিছু ফুড ফটোগ্রাফি।



ফুড ফটোগ্রাফি



IMG20240220155055~2.jpg

প্রথমেই যে ফটোগ্রাফিটি আপনারা দেখতে পাচ্ছেন এটি একটি বার্গার। আমাদের শহরের কবি জসীমউদ্দীনের স্মরণে আয়োজিত জসিম মেলা থেকে তোলা। বার্গারটি দেখতে যেমন লোভনীয় লাগছে খেতে কিন্তু অতটা লোভনীয় ছিল না। কেননা এটি আমার মেয়ে খেয়েছিল ।তার কাছে খেতে একটুও ভালো লাগেনি। যদিও আমি খেয়ে দেখে নি। তবে মেয়ের কাছে একদমই ভালো লাগেনি। যাই হোক মেলার বার্গার খুব একটা ভালো হওয়ার কথাও নয়। তবে দেখতে কিন্তু ভীষণ লোভনীয় লাগছিল।


IMG20240220155045~2.jpg

এটিও জসিম মেলা থেকে তোলা ডিম পেটিস । ডিম পিটিস গুলো সাধারণত খেতে বেশ ভালোই লাগে ।এর আগেও আমি খেয়েছি ।তবে মেলা থেকে খাওয়া হয়নি। মেলা থেকে খাবারগুলো খেতে আমার কাছে কেমন যেন লাগে। যাইহোক দেখতে ভীষণ লোভনীয় লাগছিল। খেতে খুব একটা খারাপ হয়তো লাগবেনা।


IMG20240216164450~2.jpg

এটি হচ্ছে পাকন পিঠা। এই পিঠাগুলো খেতে খুবই মজার হয়ে থাকে। এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম আমাদের শহরের পিঠা উৎসব থেকে ।সেখানে বিভিন্ন আইটেমের পিঠা ছিল ।যেহেতু কলেজের স্টুডেন্টরা করেছিল এই পিঠা উৎসবের আয়োজন, যার কারণে খাবার গুলো এরকম পলি দিয়ে ঢাকা ছিল ।এখানে স্বাস্থ্যসম্মত খাবার গুলো ছিল।


IMG20240216164231~6.jpg

এটি একটি আলুর চপের ফটোগ্রাফি। এটিও পিঠা উৎসব থেকে তোলা ।এগুলো সব স্টুডেন্টরা নিজ হাতে তৈরি করেছিল। খেতে মোটামুটি খারাপ ছিল না। তবে ঠান্ডা ছিল যার কারণে খেতে খুব একটা ভালো লাগছিল না ।তবে খাবারগুলো বেশ ভালো ছিল।


IMG20240216164231~2.jpg

এটি হচ্ছে তেলেভাজা পিঠা। পিঠা উৎসব থেকে তোলা এ পিঠাগুলো খেতে বেশ ভালই লাগে ।যদিও এখান থেকে আমার খাওয়া হয়ে ওঠেনি। তবে বেশ কিছুদিন আগে এই পিঠাগুলো বাসায় তৈরি করে খেয়েছিলাম ।খেতে বেশ ভালোই লেগেছিল।


IMG20240216164231~3.jpg

এটি হচ্ছে শামুক পিঠা। এটিও পিঠা উৎসব থেকে তোলা ।তবে এটি খেতে কেমন তা আমার জানা নেই। কেননা এটি আমি খাইনি ।তবে দেখতে বেশ ভালই লাগছিল ।পিঠা উৎসবে গেলে এই একটা সুবিধা হয় মজার মজার পিঠা দেখা যায় এবং খাওয়া যায়।


IMG20240220155042~2.jpg

এটি হচ্ছে বাদাম দিয়ে তৈরি এক ধরনের পিয়াজুর আইটেম। যদিও এটি আমি খেয়ে দেখি নি। এটি জসিম মেলা থেকে তুলেছিলাম। এটি আমার কাছে একদম ইউনিক একটি রেসিপি লেগেছিল। এ ধরনের খাবার আগে কখনো দেখিনি। তবে মেলায় খেয়ে দেখি নি ।কেননা খোলা অবস্থায় ছিল ।এটি খেতে স্বাস্থ্যসম্মত হবে না ,এ কথা চিন্তা করে খাওয়া হয়নি ।তবে খাবার গুলো দেখতে কিন্তু বেশ ভালই ছিল ।আশা করছি আপনাদের কাছে সবগুলো খাবারের ফটোগ্রাফি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 4 months ago 

মেলা থেকে চমৎকার কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন খাবারের। ‌ বার্গারের ফটোগ্রাফি টা আসলেই লোভনীয় ছিল তবে আপনি বললেন ‌খেতে ভালো লাগেনি। মাঝেমধ্যে এরকম কিছু খাবার দেখতে খুবই ভালো লাগে তবে খেতে একটুও ভালো হয় না। যাইহোক বাকি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। বিভিন্ন ধরনের পিঠা দেখতে পেলাম। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 4 months ago 

আপু আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 4 months ago 

শামুক পিঠা টা তো বেশ দারুণ এবং ইউনিক। প্রথমবার দেখলাম। বাদাম দিয়ে তৈরি পিয়াজু আইটেম টা বেশ ইউনিক লাগছে। বার্গার জিনিস টা আমার খুব একটা পছন্দ ছিল না কখনোই। সবমিলিয়ে দারুণ করেছেন খাবারের ফটোগ্রাফি গুলো আপু। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ ভাইয়া এই পিঠা উৎসবে বেশ ইউনিক কিছু খাবার দেখেছিলাম ।আপনাদের ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 4 months ago 

বাহ আজকে আপনি খুব সুন্দর করে ফুড ফটোগ্রাফি করেছেন। তবে মেলা থেকে ফটোগ্রাফি গুলো খুব সুন্দর করে ক্যাপচার করেছেন। তবে আপনার এক একটা ফটোগ্রাফি অসাধারণ। আর আপনি এমনিতেও চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। বিশেষ করে শামুক পিঠা দেখে সত্যি অনেক বেশি ভালো লাগলো। যদিও আপনি এই পিঠা মেলাতে গিয়ে খান নাই। তবে খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

ভাইয়া আমার ফুড ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন সবসময় ।শুভকামনা রইল।

 4 months ago 

একদম ঠিক বলেছেন মজার মজার খাবার গুলো দেখলে যেমন খেতে ইচ্ছা করে আবার ইদানিং তো নতুন একটা রোগ হয়েছে সবকিছু দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছা করে । এরকম মজার মজার খাবারের ফটোগ্রাফিগুলো দেখেই আমার খেতে ইচ্ছা করছে । বার্গার আর পাকান পিঠা গুলো বেশি খেতে ইচ্ছা করছে । সেই কবে পাকান পিঠা খেয়েছি মনে নেই । প্রত্যেকটা খাবারই লোভনীয় লাগছে ।

 4 months ago 

আপু বার্গার এবং পাকান পিঠা আপনার খেতে ইচ্ছে করছে জেনে বেশ খারাপ লাগলো ।কখনো খেয়ে নিবেন ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66794.56
ETH 3501.55
USDT 1.00
SBD 2.71