কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি । আশা করছি আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগবে । বেশ কিছুদিন হয় ফুলের ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করি না । তাই আজ ভাবলাম কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করি । কেননা ফুল আমার খুবই প্রিয় । তাই মাঝে মাঝে মন চায় কিছু ফুল আপনাদের সঙ্গে শেয়ার করতে । আজ আমি আমার বাগানের কিছু ফুল ও বাইরের কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব । আশা করছি সেগুলো আপনাদের ভালো লাগবে । তাহলে চলুন দেখে আসি কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি ।



কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি



Polish_20221011_225836019.jpg


এই সবগুলো ফুলের ফটোগ্রাফি আমি সকালবেলায় করেছি । একদিন সকালবেলায় মেয়েকে নিয়ে তার মাদ্রাসায় যাচ্ছিলাম, রাস্তার ধারে একটি বাড়ির সামনে কিছু চমৎকার ফুলের গাছ দেখতে পেলাম । ফুলগুলো খুব সুন্দর থোকা থোকা ফুটেছিল । দেখে আর লোভ সামলাতে পারলাম না । তাই সে ফুলগুলোর কিছু ফটোগ্রাফি করলাম । তারপর বাসায় এসে আমার ছাদে গেলাম, ছাদেও দেখলাম চমৎকার কিছু ফুল ফুটে আছে । তাই সেখানেও কয়েকটি ফুলের ফটোগ্রাফি করলাম ।



20221006_064533.jpg

20221006_064536.jpg


কয়দিন আগে মেয়েকে নিয়ে যখন সকালবেলায় যাচ্ছিলাম , তখন সকাল সাড়ে ছয়টা হবে , তখন বাইরে বের হতে মনে হল যেন শীতের হালকা আমেজ চলে এসেছে । কেমন শীত শীত অনুভূত হচ্ছে । হয়তো রাতে হালকা বৃষ্টি হয়েছিল তাই । বাইরে দাঁড়িয়ে রিকশা পাচ্ছিলাম না , একটু হাঁটতে শুরু করলাম । একটা বাসা পরেই দেখতে পেলাম সেই বাসার সামনে একটি গাছে চমৎকার কিছু ফুল ফুটে আছে । হলুদ কালারের দেখতে ফুলগুলো ।খুবই সুন্দর লাগছিল দেখতে।



20221006_064540.jpg

20221006_064544.jpg

20221006_064552.jpg


তারপর দাঁড়িয়ে কয়টা ছবি তুললাম । এই ফুলগুলো এর আগে আমি কখনো দেখিনি । এই বারই প্রথম দেখলাম । সমস্ত গাছ ভর্তি হলুদ ফুলে ভরে আছে। দেখতে এত সুন্দর লাগছিল মনে হচ্ছিল যেন কয়েক থোকা ছিঁড়ে নিয়ে আসি । কিন্তু ফুল গুলি বেশ উপরে ছিল । এই ফুলের নাম কি তা আমার জানা নেই ।আপনাদের কারো জানা থাকলে জানাবেন দয়া করে।



20221006_064549.jpg

20221006_064554.jpg

20221006_064526.jpg


অজস্র ফুল আবার নীচে ঝরে পড়েছিল । তবে রাস্তাটা বেশ পরিষ্কার না হওয়ায় দেখতে অতটা ভালো লাগছিল না । তারপরও ঝরে পড়া ফুলগুলো দেখতে বেশ ভালো লাগছিল । তাই একটা ফটোগ্রাফ তুললাম।



20220822_094521.jpg


এই ফুলের ঝুড়িটি হয়তো আপনারা চিনে থাকবেন । এটি আমার বাগানের ফুল । দেখে মনে হচ্ছে যেন এক ঝুড়ি ফুল । এখানে কয়েক রকমের ফুল রয়েছে । এই ঝুড়িটি দেখতে আমার কাছে খুবই চমৎকার লাগে , তাইতো আপনাদের সঙ্গে শেয়ার করলাম ।



20220822_094935.jpg

20220822_094956.jpg

20220822_095036.jpg

20220822_095523.jpg


এই ফুলগুলি তো আপনারা সকলেই জানেন আমার বাগানের আমার পছন্দের পর্তুলিকা ফুল । আমি যখনই ফুলের ফটোগ্রাফি শেয়ার করি তখনই কিছু পর্তুলিকা ফুল শেয়ার করি । কেননা এটা আমার খুবই প্রিয় ফুল । এটি শেয়ার না করলে আমার কাছে ভালো লাগে না । তাই যখনই ফুলের ফটোগ্রাফি থাকবে তখনই তার সঙ্গে কিছু পর্তুলিকার ফটোগ্রাফিও আপনারা দেখতে পাবেন । আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু।

এই ফুলের নাম কি তা আমার জানা নেই ।আপনাদের কারো জানা থাকলে জানাবেন দয়া করে।

আমি যতদূর জানি এই ফুলটির নাম হচ্ছে চন্দ্রপ্রভা। চন্দ্রপ্রভা ফুলের পাশাপাশি পর্তুলিকা ফুলেরও দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

ভাইয়া চন্দ্রপ্রভা ফুলের নাম আমি শুনেছি । কিন্তু এটি যে সেই চন্দ্রপ্রভা বুঝতে পারিনি । ধন্যবাদ আপনাকে মন্তব্য করে আমাকে জানানোর জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

ফুলকে অনেক ভালোবাসি ৷ তাই ফুলের ফটোগ্রাফি দেখলে অন্য রকম ভালোবাসা জাগে ৷ বেশ কিছুদিন পর বেশ চমৎকার চমৎকার ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ৷ সকাল বেলা তোলা এই তাজা ফুলের ছবিগুলো সত্যিই অসাধারণ হয়েছে ৷ প্রতিটি ছবিই দুর্দান্ত হয়েছে ৷ অনেক ভালো লাগলো আপু ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ৷ অনেক অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো অনেক চমৎকার লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। সব সময় ভালো থাকবেন।

 2 years ago 

আপু আমিও আজকে আমার পছন্দের কিছু ফটোগ্রাফি নিয়ে পোস্ট করেছি। সত্যি বলতে ভালোলাগা বা আকর্ষণ করার জিনিসগুলো ক্যামেরাবন্দি করে রাখতে খুবই ভালো লাগে। আপনার তোলা রেনডম কিছু ফুলের ফটোগ্রাফি চমৎকার হয়েছে। এই ফটোগ্রাফি গুলার মাধ্যমে বিভিন্ন অচেনা ফুলগুলোর সাথেও পরিচিত হয়ে যাচ্ছি। ধন্যবাদ আপু এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনিও আজকে আপনার পছন্দের ফটোগ্রাফি করেছেন জেনে ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য । ভালো থাকবেন।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফিগুলো দেখতে অসাধারণ হয়েছে।বিশেষ করে অনেক বড় গাছের হলুদ ফুল গুলো দেখতে অনেক আকর্ষণীয় দেখাচ্ছে। এই হলুদ ফুল গুলোকে আমরা মধুফুল বলি কিন্তু অন্য কোন নাম আছে কিনা আমার জানা নেই।আপনার বাগানের ফুলগুলো অনেক সুন্দর হয়েছে। পিঙ্ক কালারের পর্তুলিকা ফুলগুলো আমার কাছেও অনেক পছন্দের।আপনি বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো।

 2 years ago 

পিঙ্ক কালারের পর্তুলিকা ফুলগুলো আপনার পছন্দের জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

মেয়েকে মাদ্রাসায় নিয়ে যাওয়ার পথে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপু। আমিও শীতের আমেজ পেয়ে গেছি। হাকলা হালকা শীত অনুভব করি। যাইহোক আপু ফুলগুলো দেখতে খুবই অসাধারণ। পর্তুলিকা ফুল গুলো দেখতে নয়টার লতার ফুলের মতো। আর আপু ওইফুলটার সাথে আমিও নতুন পরিচিত হলাম কিন্তু নাম জানিনা। অসাধারণ হয়েছে ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

আপু হলুদ ফুলটার নাম জানতে পেরেছি, এক ভাইয়া বলল ওটার নাম চন্দ্র প্রভা ।আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আপনার ফটোগ্রাফির মধ্যে প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে অসাধারণ লেগেছে। যেহেতু ফুলের ছবিগুলো আপনি সকালবেলায় তুলেছিলেন সেজন্য দেখতে ফুলগুলো এত সুন্দর লাগছে। সত্যি বলতে আপু ফুলের নাম আমারও জানা নেই। সত্যি বলতে আপু ফুল গাছেই বেশি সুন্দর লাগে যদি কয়েক থোকা ফুল ছিড়ে আপনার হাতে নিতেন তাহলে হয়তো আপনার কাছে আর ভালো লাগতো না।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন ফুলগুলো গাছে থাকলেই বেশি সুন্দর লাগে । হাতে থাকলে হয়তো ক্ষনিকের ভালো লেগে। কিছুক্ষণ থাকার পর তো ফুলগুলো নষ্ট হয়ে যায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

বাহ আপনি খুব চমৎকার ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যিই দেখে খুব ভালো লাগলো। আসলে চন্দ্রপ্রভা হলুদ ফুলগুলো দেখতে বেশ অসাধারণ লাগছে। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া ফুলটির নাম চন্দ্রপ্রভা জেনে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আমার সবসময়ই ভালো লাগে। আমি নিজেও এই ধরনের ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ সুন্দর ছিল।

 2 years ago 

আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য । ভালো থাকবেন এই শুভ কামনা রইল।

 2 years ago 

কমেন্ট ফেরত দিতে আসলাম। তবে এসে তো বিপদে পড়ে গেলাম। আপনার পোষ্টের টাইটেলে একটু ভুল আছে। রেনডম ফুলের ফটোগ্রাফি না লিখে ফুলের রেনডম ফটোগ্রাফি লিখলে সেটা শ্রুতি মধুর হতো এবং সঠিক হতো। যাই হোক ছবিগুলো ভালো ছিলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভুল ধরার জন্য আপনাকে ধন্যবাদ। তবে আপনি এটি আমাকে বাড়িতে বললেই পারতেন, কমেন্টের মাধ্যমে না বললেই ভাল হত। যাইহোক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

🤣😂😛

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65