🐟আলু বেগুন দিয়ে কৈ মাছ রান্নার রেসিপি🐟

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে এসেছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে আলু বেগুন দিয়ে কৈ মাছ রান্নার রেসিপি। বেশ কিছুদিন পর আজ আমি কৈ মাছ রান্না করলাম ।কৈ মাছ আমার কাছে আলু বেগুন দিয়ে রান্না করলেই বেশি ভালো লাগে। আর মাছটা একটু ভেজে নিলে খেতে বেশ সুস্বাদু হয়। আজ আমি কৈ মাছ একটু ভেজে নিয়েছি। তারপর আলু বেগুন দিয়ে ঝোল করেছি ।সেই রেসিপিটি এখন আপনাদের সঙ্গে শেয়ার করব ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপি টি ভালো লাগবে।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি আলু বেগুন দিয়ে কৈ মাছ রান্নার রেসিপি ।


আলু বেগুন দিয়ে কৈ মাছ রান্নার রেসিপি



20220725_150803.jpg



উপকরণপরিমান
কৈ মাছ৬পিছ
আলু২টি
বেগুন২ টি
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৪ টি
পেঁয়াজ বাটা৩ টেবিল চামচ
আদা বাটা১ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদ গুঁড়া২ চা চামচ
লাল মরিচ গুঁড়া১ চা চামচ
ধনিয়া গুঁড়া২ চা চামচ
জিরা গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

Polish_20220727_203307317.jpg

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220725_130508.jpg20220725_130539.jpg

প্রথমে মাছগুলিতে হলুদ, লবণ মাখিয়ে নেই। তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

ধাপ-২

20220725_130722.jpg20220725_130927.jpg

তারপর তেল গরম হলে মাছগুলি দিয়ে দেই ।তারপর মাছগুলি এপাস ওপাস উল্টিয়ে ভালো মতো ভেজে নেই।

ধাপ-৩

20220725_131511.jpg20220725_131514.jpg

তারপর মাছগুলি ভাজা হয়ে গেলে একটি বাটিতে তুলে রাখি ।তারপর ওই তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-৪

20220725_131822.jpg20220725_132017.jpg

তারপর সব বাটা মসলা, লবণ ও সব গুঁড়ো মসলা দিয়ে দেই।

ধাপ-৫

20220725_132050.jpg20220725_132127.jpg

তারপর মসলাটা ভালোমতো নেড়েচেড়ে কিছুক্ষণ কষিয়ে নেই।

ধাপ-৬

20220725_132206.jpg20220725_132236.jpg

তারপর ওই মসলার মধ্যে আলু বেগুন দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৭

20220725_132607.jpg20220725_133131.jpg

তারপর সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করে সবজিটা কষিয়ে নেই।

ধাপ-৮

20220725_133141.jpg20220725_133204.jpg

তারপর সবজি সিদ্ধ হয়ে এলে মাছগুলি দিয়ে ভালোমতো নেড়ে চেড়ে আরো কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৯

20220725_133414.jpg20220725_133426.jpg

তারপর ঝোলের জন্য বেশি পানি ও কাঁচা মরিচ দিয়ে আরো বেশ কিছুক্ষণ রান্না করি।

ধাপ-১০

20220725_133448.jpg20220725_134159.jpg

তারপর জিরা গুঁড়ো দিয়ে আরো বেশ কিছুক্ষণ রান্না করি ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার আলু বেগুন দিয়ে কৈ মাছ রান্না।

ধাপ-১১

20220725_150803.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আলু বেগুন দিয়ে কৈ মাছ রান্নার রেসিপি দেখে আমার খেতে মন চাইতেছে। সত্যি অনেক একটি লোভনীয় রেসিপি পোস্ট করেছেন আপনি। অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে জানাই অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে লোভনীয় লেগেছে জেনে বেশ ভালো লাগলো আপু ।এত সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আলু বেগুন দিয়ে কৈ মাছের রেসিপি টি অসাধারণ হয়েছে আপু।আমি নিজেও কৈ মাছ ভাজা খুব পছন্দ করি।সাথে আলু বেগুন দিয়ে রান্না করেছেন দেখে মনে হচ্ছে খেতে ও অনেক ভালো হয়েছে। অনেক ধন্যবাদ আপু চমৎকার রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আর আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

আলু বেগুন দিয়ে কৈ মাছ রান্নার রেসিপি বাহ বাহ দারুন হয়েছে। কৈ মাছ খেতে অনেক সুস্বাদু লাগে। আপু আপনি তো আজকে অনেক সুন্দর করে রান্না করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

কৈ মাছ খেতে আপনার কাছে ভীষণ ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

মজাদার কৈ মাছের রেসিপি শেয়ার করেছেন বেশ সুস্বাদু মনে হচ্ছে আর আলু বেগুনের সমন্বয়ে তৈরি যে কোনো মাছের রেসিপি অনেক মজাদার হয়। তাছাড়া কৈ মাছ ভাজি দেখে জিহ্বায় জল চলে আসছে আপু। একটু পেঁয়াজ কুচি বেশি দিয়ে রান্না করেছেন যার কারণে টেষ্ট আরও বেশি হবে। এমন লোভনীয় রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 🥰

 2 years ago 

ভাইয়া মনোযোগ দিয়ে আমার পোস্টটি দেখে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আর আমার রেসিপিটি দেখে আপনার জিভে জল চলে এসেছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু দিয়ে সুস্বাদু কৈ মাছের রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। পরিবেশন আমার কাছে অনেক ভালো লেগেছে। এত মজাদার রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে আপনার খেতে ইচ্ছে করছে জেনে বেশ ভালো লাগলো ।মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন কৈ মাছ একটু ভেজে নিলে তারপর রান্না করে খেলে খুব মজা হয় । বেগুন দিয়ে চমৎকারভাবে কৈ মাছ রান্না করে দেখিয়েছেন । খুব মজা হয়েছে নিশ্চয়ই । ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ❤️

 2 years ago 

হ্যাঁ ভাইয়া রান্নাটি বেশ মজার হয়েছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

আলু বেগুন দিয়ে মজাদার কই মাছের রেসিপি তৈরি করেছেন।যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর এবং মজাদার একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর আলো বেগুন দিয়ে কৈ মাছ রান্না রেসিপি শেয়ার করেছেন। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন খেতে বেশ সুস্বাদু হয়েছিল।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

কৈ মাছ ভেজে ভুনা করলে খেতে খুবই মজা লাগে । অনেকদিন কৈ মাছ খাওয়া হয়না শুধুমাত্র এর কাটার কারণে। আপনার কৈ মাছ রান্না দেখে আবারও খেতে ইচ্ছা করছে। আলু বেগুন দিয়ে এভাবে কৈ মাছ ভেজে রান্না করলে খুবই সুস্বাদু হয় তা আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

আমার কৈ মাছ দেখে আপনার খেতে ইচ্ছা করছে জেনে বেশ ভালো লাগলো।অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্যে।

 2 years ago 

আলু এবং বেগুন দিয়ে কৈ মাছ রান্না করার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই ইয়াম্মি হয়েছে। আমার কাছে খুব ভীষণ ভালো লাগে কৈ মাছ খেতে। আমি এরকম মাছ গুলো বেশিরভাগ ভাজি খেয়ে থাকি। খুবই ভালো লাগলো দেখে। আমাদের সাথে উপস্থাপনা করে শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করুন আমাকে উৎসাহ দেওয়ার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.96
ETH 2649.39
USDT 1.00
SBD 2.58