টমেটো ও আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয়@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে এসেছি। আমার আজকের রেসিপি হচ্ছে টমেটো ও আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি। গরম ভাতের সঙ্গে ছোট মাছের চচ্চড়ি খেতে খুবই সুস্বাদু লাগে। আর ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই পুষ্টিকর। যাতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ।তাই আমাদের সকলেরই মাঝেমাঝে ছোট মাছ খাওয়া উচিত। আর এই ছোট মাছগুলো কে সাধারণত চচ্চড়ি করেই খাওয়া হয়। তাহলে চলুন দেখে আসি আমার ছোট মাছের চচ্চড়ি ।

টমেটো ও আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি



20220326_143345.jpg



Polish_20220327_230214566.jpg

উপকরণপরিমাণ
ছোট মাছপরিমান মত
আলু২ টি
টমেটো১ টি
ধনিয়া পাতাপরিমান মত
পেঁয়াজ কুচি৫ টি
কাঁচা মরিচ৭ টি
হলুদ গুঁড়া১ চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমান মত

67~2.jpg

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220326_140826.jpg20220326_140852.jpg
প্রথমে একটি কড়াইয়ে তেল নেই ।তেল গরম হলে আলু দিয়ে দেই।

ধাপ-২

20220326_140911.jpg20220326_141010.jpg
তারপর পেঁয়াজ কুচি ও টমেটো কুচি দিয়ে দেই।

ধাপ-৩

20220326_141050.jpg20220326_141154.jpg
তারপর ভালোমতো নেড়েচেড়ে হলুদ গুঁড়া ,লবণ ও কাঁচামরিচ দিয়ে দেই।

ধাপ-৪

20220326_141239.jpg20220326_141349.jpg
তারপর ভালোমতো নেড়েচেড়ে সামান্য একটু পানি দিয়ে মাছ গুলি দিয়ে দেই।

ধাপ-৫

20220326_141458.jpg20220326_142330.jpg
তারপর ধনিয়া পাতা দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৬

20220326_143148.jpg20220326_143345.jpg
ব্যাস এভাবেই হয়ে গেল আমার টমেটো দিয়ে ছোট মাছের চচ্চড়ি। এখন একটি বাটিতে বেড়ে গরম গরম ভাতের সঙ্গে খেয়ে নিতে হবে। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।

67~2.jpg

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আপনি টমেটো এবং আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি টা আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ‌। ছোট মাছ খেতে আমি অনেক ভালোবাসি কেননা ছোট মাছে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে এবং এটি আমাদের চোখের জন্য খুবই উপকারী। ‌ ধন্যবাদ আপু আপনাকে এমন পুষ্টিকর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া ছোট মাছ আপনার খুবই পছন্দের একটি মাছ জেনে খুবই ভালো লাগলো ।আর আপনি ঠিকই বলেছেন এই মাছে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে ।এই মাছ আমাদের সকলেরই খাওয়া উচিত। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন আপনি।টমেটো ও আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি। ছোট মাছ আমার কাছে খুবই ভালো লাগে আর তার মধ্যে যদি টমেটো থাকে তাহলে তো আর কোন কথাই নেই। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন টমেটো দিয়ে রান্না করলে তরকারি খুবই সুস্বাদু হয় ।আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

image.png


আপু আমার চোখের সমস্যা।আমার জন্য এই রেসিপি খাওয়া খুবই জরুরি।আপনার কাছ থেকে রেসিপি বানানোর পদ্ধতি গুলো শিখতে পারলাম।অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর এই রেসিপির প্রস্তুত প্রণালী সম্পর্কে আলোচনা করার জন্য।শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।


image.png

 2 years ago 

ভাই আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবে একদিন খেয়ে দেখবেন নিশ্চয়ই আপনার কাছেও ভাল লাগবে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি টমেটো ও আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি অনেক সুন্দরভাবে রান্না করেছেন।রান্না করা রেসিপির ছবিগুলো দেখে বুঝা যাচ্ছে যে খেতে খুব সুস্বাদু ছিল।রেসিপি রান্না করার পদ্ধতি গুলো ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া রেসিপিটি খুবই সুস্বাদু হয়েছিল। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন।

 2 years ago 

ওয়াও টমেটো দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি দেখে জিভে জল চলে এলো। আপনার রেসিপিটি দেখে অনেক লোভনীয় লাগছে। রেসিপি তৈরি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু আমার রেসিপিটি দেখে যে আপনার জিভে জল চলে এসেছে জেনে খুবই ভালো লাগলো ।এভাবে সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

টমেটো আর আলু দিয়ে তো এভাবে কখনো ছোট মাছ চচ্চরি করে খাই নি। তবে আপনার এই চচ্চড়ি দেখে তো আমার লোভ লেগে গেলো মনে হচ্ছে গরম ভাত দিয়ে খেতে চচ্চড়িটি অসাধারণ টেস্ট হবে। খুব সুন্দর করে আপনি রেসিপি শেয়ার করেছেন আপু আমিও শিখে নিলাম আমিও একদিনে এই রেসিপি করবো ভালো লেগেছে আমার কাছে অনেক।

 2 years ago 

আপু আপনি একদিন এভাবে করে দেখবেন ।দেখবেন আপনার কাছেও খুবই সুস্বাদু লাগবে ।এটি খেতে সত্যিই কিন্তু অনেক মজার হয় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার রান্না করা টমেটো ও ছোট মাছ এর চচ্চড়ী আমার খুবই ভালো লেগেছে। আপনার পোস্ট টি অসাধারন হয়েছে।আমার দেখেই জিভে জল এসে গেল। আপনার এই রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার রেসিপিটি এত ভালো লেগেছে জেনে সত্যিই আমি খুবই আনন্দিত। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি খেতে খুবই ভালো লাগে। আপনি আরও এর সঙ্গে টমেটো যোগ করে দিয়েছেন। বাহ না জানি কত খেতে সুস্বাদু ও মজাদার রয়েছে। রেসিপির কালার দেখেই তো জিভে জল চলে আসলো। ধন্যবাদ আপনাকে অসাধারণ হয়েছে।

 2 years ago 

ভাইয়া রেসিপিটি সত্যি সুস্বাদু ও মজাদার হয়েছিল ।আপনিও একদিন এভাবে খেয়ে দেখবেন আপনার কাছেও খুবই ভাল লাগবে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রান্না করা টমেটো এবং আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে আপু। আমারতো দেখেই খেতে ইচ্ছা করছে কারণ এমন চচ্চড়ি গুলো আমার কাছে খুবই প্রিয়। ধন্যবাদ আপু এত সুন্দর একটি লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া এ ধরনের চচ্চড়ি আপনার খুব প্রিয় জেনে খুবই ভালো লাগে লাগলো ।তবে আপনি নিশ্চয়ই এভাবে একদিন খেয়ে দেখবেন ।আপনার কাছে আরো বেশী ভালো লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

টমেটো আলু দিয়ে আপনি খুব সুন্দর ভাবে মাছের চচ্চড়ি রান্না করেছো এই ধরনের চচ্চড়ি আমার খুব ভালো লাগে খেতে ।আপনি রেসিপিটি দারুণভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং বর্ণনা করেছেন এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু এই ধরনের রেসিপি আপনার ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53615.59
ETH 2344.94
USDT 1.00
SBD 2.13