চাল কুমড়া ও কচুর মুখি দিয়ে চিংড়ি মাছ রান্নার রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে এসেছি ।আমার আজকের রেসিপিটি হচ্ছে চাল কুমড়া ও কচুর মুখি দিয়ে চিংড়ি মাছ রান্নার রেসিপি। চিংড়ি মাছ আগে আমি বেশ কিছু উপকরণ দিয়ে রান্না করেছি কিন্তু কখনো চাল কুমড়া ও কচুর মুখি দিয়ে রান্না করা হয়নি ।আজই প্রথম এটি রান্না করলাম ,তবে খেতে কিন্তু বেশ ভালো হয়েছিল ।আশা করছি আপনাদের কাছেও আমার রেসিপিটি ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি চাল কুমড়া ও কচুর মুখি দিয়ে চিংড়ি মাছ রান্নার রেসিপি।


Polish_20220829_235019756.jpg





Polish_20220829_233303534.jpg



উপকরণপরিমান
চাল কুমড়াঅর্ধেক
কচুর মুখী৪টি
চিংড়ি মাছপরিমাণমত
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৪ টি
পেঁয়াজ বাটা৩ টেবিল চামচ
আদা বাটা১ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদ গুঁড়া২ চা চামচ
লাল মরিচ গুঁড়া১ চা
ধনিয়া গুঁড়া১ চা চামচ
জিরা গুঁড়া১ চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত


প্রুস্তুতপ্রণালী


ধাপ -১

20220829_135707.jpg20220829_135711.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ -২

20220829_135824.jpg20220829_135839.jpg

তারপর পেঁয়াজ বাদামি করে ভাজা হলে সব বাটা মশলা দিয়ে ভালোমতো নেড়ে চেড়ে নেই।

ধাপ -৩

20220829_135917.jpg20220829_135947.jpg

তারপর লবণ ও সব গুঁড়ো মসলা দিয়ে দেই।

ধাপ -৪

20220829_140015.jpg20220829_140045.jpg

তারপর মসলাটা কিছুক্ষণ কষিয়ে চিংড়ি মাছ গুলো দিয়ে দেই।

ধাপ -৫

20220829_140058.jpg20220829_140138.jpg

তারপর চিংড়ি মাছগুলো ভালোমতো মসলার সঙ্গে নেড়েচেড়ে সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ -৬

20220829_140327.jpg20220829_140336.jpg

তারপর মাছগুলো কষানো হয়ে গেলে কাঁচামরিচ দিয়ে দেই।

ধাপ -৭

20220829_140356.jpg20220829_140430.jpg

তারপর চাল কুমড়া ও কচুর মুখি দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই ও একটু পানি দিয়ে দেই।

ধাপ -৮

20220829_141308.jpg20220829_143001.jpg

তারপর পরিমাণ মতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে বেশ কিছুক্ষণ রান্না করি।

ধাপ -৯

20220829_162131.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার চাল কুমড়া ও কচুর মুখি দিয়ে চিংড়ি মাছের রেসিপি। এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

শুধু চাল কুমড়া ও চিংড়ি মাছ দিয়ে রান্না করে খেয়েছি। আবার শুধু কচুর মুখী ও চিংড়ি মাছ দিয়ে ও রান্না করে খেয়েছি। কিন্তু এসব কিছুর সংমিশ্রণ করে কখনোই রান্না করা হয়নি। তবে আপনার রেসিপি কালার দেখে এবং রন্ধন প্রণালী দেখে মনে হচ্ছে ভীষণ মজাদার হয়েছে। ধন্যবাদ আপু এত মজাদার রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য প্রতিনিয়ত। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

চিংড়ি মাছ ভিশন পছন্দের একটা মাছ। সাথে চাল কুমড়া দেওয়ার কারণে রেসিপি টা খেতে মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। কারণ চাল কুমড়ার সাথে চিংড়ি মাছ ভালো মিক্সার হয়। রান্নার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ আপনার পছন্দের মাছ জেনে বেশ ভালো লাগলো।হ্যা রেসিপিটি বেশ সুস্বাদু হয়েছিল।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যেকোনো সবজির সঙ্গে চিংড়ি মাছ দিলে সবজি খেতে অনেক মজা হয়। চিংড়ি মাছ দেওয়ার কারনে চাল কুমড়ার রান্নার রেসিপি অনেক লোভনীয় মনে হচ্ছে। আপনারা অনেক সুস্বাদু করে খাবার খেয়েছেন। অনেক অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

চাল কুমড়ো ও কচু দিয়ে চিংড়ি মাছ রান্নার রেসিপি শেয়ার করেছেন। খুবই লোভনীয় লাগছে চিংড়ি মাছ দিয়ে যেকোনো রেসিপির খেতে খুবই সুস্বাদু হয়। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ আমার অনেক প্রিয়,, চিংড়ি মাছ এমন এক জনপ্রিয় যা সবারেই পছন্দ। আপনার রেসিপি তৈরি দারুন হয়েছে। কচুর ছরা গুলো দিয়ে অনেক টেষ্টি হয়েছে। আমি খেয়েছি আমার বাড়িতে। অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

এই তো আপনার আগে একজনের চিংড়ি এবং ঢেঁড়স এর রেসিপি দেখে আসলাম। এখন আবার আপনার তৈরি চাল কুমড়ো দিয়ে চিংড়ির রেসিপি দারুণ। চমৎকার তৈরি করেছন রেসিপি টা আপু। সত্যি দেখে অনেক লোভ লাগছে। ভালো তৈরি করেছেন রেসিপি টা ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

চিংড়ি মাছ রান্না করার জন্য চাল কুমড়ো সবসময় একটা উপযুক্ত মিক্সড হতে পারে এবং অবশ্যই কচুর মুখী। যাই হোক এই দুইয়ের সংমিশ্রণে আপনি যেভাবে চিংড়ি মাছ রান্না করেছেন তা দেখে খুব ভালো লাগছে। সুস্বাদু যে হয়েছে তা বলার অপেক্ষা রাখে না।

 2 years ago 

হ্যা ভাইয়া এই খেতে বেশ সুস্বাদু হয়েছিল।আপনার কাছে রেসিপি টি ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চালকুমড়া এবং কচুর মুখীর চিংড়ি মাছ রান্না খেতে খুবই মজাদার ও সুস্বাদু লাগে। আপনার রেসিপি বিবরণ গুলো অনেক সুন্দর করে সাজিয়ে লিখেছেন এবং প্রতিটি ধাপের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

চাল কুমড়া আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে আর এই চাল কুমড়া দিয়ে যদি চিংড়ি মাছ রান্না করা হয় তাহলে তো আর কোন কথাই নেই সত্যি বলতে চাল কুমড়া দিয়ে শুধু চিংড়ি মাছ নয় যে কোন ধরনের মাছ রান্না করলে খুবই সুস্বাদু লাগে।

 2 years ago 

চাল কুমড়া দিয়ে যে কোন মাছ রান্নাই আপনার কাছে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

 2 years ago 

চাল কুমড়া ও কচুর মুখি দিয়ে চিংড়ি মাছ রান্নার রেসিপি দেখেই লোভ লেগে গেল। কালারটি খুবই সুন্দর হয়েছে আশা করি খেতে অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে আপনার লোভ লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65897.19
ETH 2706.68
USDT 1.00
SBD 2.88