কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি আছি । শরীরটা বেশ খারাপ। এই গরমে সর্দি লাগলে একেবারেই খারাপ অবস্থার সৃষ্টি হয়। ঠান্ডা পানি খাওয়া যায় না শরীরের মধ্যে সারাক্ষণ জ্বর জ্বর লাগে। তার ওপর আবার দাঁতে ব্যথা। সব মিলিয়ে প্রচণ্ড রকম খারাপ অবস্থার মধ্য দিয়ে যাচ্ছি।



যাই হোক আজ আবার আপনাদের মাঝে হাজির হয়েছি কিছু দারুন ফটোগ্রাফি নিয়ে। ফটোগ্রাফি করতে আমার কাছে বেশ ভালই লাগে ।একটা সময় ছিল শুধু নিজের ফটোগ্রাফি করতাম ।আর এখন নিজের ফটোগ্রাফি করতে ভুলে গিয়েছি ।এখন প্রকৃতি ,ফুল ,লতাপাতা এগুলোর ফটোগ্রাফি করতেই বেশি ভালো লাগে।আজ আমি কিছু ফুলের ফটোগ্রাফি করেছি সেগুলো দেখে আপনাদের কাছেও বেশ ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি কিছু ফুলের ফটোগ্রাফি।


কিছু ফুলের ফটোগ্রাফি


IMG20240412175526.jpg

IMG20240412175528.jpg

প্রথমেই যেই ফটোগ্রাফি দুটি আপনারা দেখতে পাচ্ছেন এগুলো কোন ফুল নয় দারুন কিছু পাতার ফটোগ্রাফি। হয়তো পাতা বাহার জাতীয় গাছ হবে । গতকাল আমরা গ্রামের দিকে ঘুরতে গিয়েছিলাম সেখানে একটি রেস্টুরেন্টের সামনে এই পাতাবাহার গাছটি দেখতে পেয়েছিলাম ।দেখেই ক্যামেরাবন্দি করে নিলাম ।আর আপনাদেরকেও দেখার সুযোগ করে দিলাম।আশা করছি আপনাদেরও ভালো লেগেছে।


IMG20240412174215.jpg

আর এটি হচ্ছে একটি ক্যাকটাস গাছের ফুল ।ক্যাকটাস গাছে যে এত চমৎকার ফুল ফুটে এর আগে আমার জানা ছিল না । এই ফুল দেখতে পেয়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। এটিও গতকালকে রেস্টুরেন্ট থেকে তোলা হয়েছিল। গ্রামের ভেতর রেস্টুরেন্ট সেটা আবার এভাবে ডেকোরেশন করা সত্যি বেশ ভালো লেগেছে ব্যাপারটা। গাছের ফুলগুলো দেখতেও বেশ চমৎকার ছিল।


IMG20240412174254.jpg

IMG20240412174257.jpg

IMG20240412174256.jpg

ছোট ছোট ফুলগুলো একসঙ্গে ধরেছিলে দেখতে ভীষণ ভালো লেগেছিল। আমি বেশ সময় নিয়ে ফুলগুলো দেখেছি এবং ফটোগ্রাফি করেছি ।আমার কাছে ভীষণ ভালো লেগেছে ।ক্যাকটাস গাছে আমরা সাধারণত ফুল দেখতে পাই না ।আর ফুল যখন দেখা হয় তখন দেখলে সত্যিই ভীষণ ভালো লাগে ।আর এই ফুল গুলো দেখতে ভীষণ চমৎকার ছিল।


IMG20240412175446.jpg

IMG20240412175444.jpg

আর এ দুটি হচ্ছে রাস্তার ধারে ঘাসের উপর থেকে তোলা কিছু বন্য ফুলের ফটোগ্রাফি ।এগুলো ফুল কিনা তাও আমার জানা নেই। তবে দেখতে কিন্তু বেশ ভালো লাগছিল ।সবুজ ঘাসের মধ্যে এরকম গাছ দেখতে পেয়ে সত্যি চমৎকার লাগলো। তাই তো আপনাদের কেউ দেখার সুযোগ করে দিলাম। আশা করছি আপনাদের ও ভালো লেগেছে।


IMG20240412173641.jpg

IMG20240412173646.jpg

IMG20240412173644.jpg

এগুলিও রাস্তার ধার থেকে তুলেছিলাম। এগুলো কোন যত্নে লালিত ফুল নয়। এগুলো রাস্তার ধারে একা একাই গজিয়ে ওঠা বন্যফুল ।মাঝে মাঝে এই বন্য ফুল গুলো দেখতেও কিন্তু বেশ ভালো লাগে।এমনিতে যতটা না ভালো লাগে ক্যামেরায় ধারণ করলে তার থেকে বেশি ভালো লাগে দেখতে। আশা করছি আপনাদের কাছেও আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 months ago 

বেশ কিছু ফুল পাতাবাহারে চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন এছাড়াও লক্ষ্য করে দেখলাম মাঠে জন্মে থাকা কিছু ফুল আমাদের মাঝে শেয়ার করেছেন। আর সব মিলে বেশ দারুন একটি পোস্ট তৈরি করেছেন আপনি। খুবই ভালো লাগলো আপনার এই ফুলের ফটোগ্রাফি পোস্ট দেখে।

 2 months ago 

আমার ফুলের ফটোগ্রাফি পোস্ট দেখে আপনার কাছে খুব ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপু আপনি অসুস্থ শুনে খারাপ লাগলো। আপনার সুস্থতা কামনা করছি। আপনি দ্রুত সুস্থ হয়ে উঠুন এটাই চাওয়া।আপনি আজ বেশকিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। সত্যিই আপু আগে নিজেদের ফটোগ্রাফি ই করা হতো। আর এখন যা কিছু ভালো লাগে ফুল,লতা-পাতা,বিভিন্ন খাবারের ফটোগ্রাফি ই করা হয়।আপনি রেস্টুরেন্টের সামনে থেকে আর পথের পাশ থেকে বেশকিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। শেষের ফটোগ্রাফির ফুল দুটো গ্রামের আনাচে-কানাচে হরহামেশাই দেখা যায়। আগে যখন দাদা বাড়ি যেতাম তখন এসব ফুল দিয়ে খেলতাম।আপনার ফটোগ্রাফি গুলো দেখে সেই সব কথা মনে পরে গেলো। ধন্যবাদ আপু চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে সত্যিই ভীষণ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ।ভালো থাকবেন।

 2 months ago 

আপু লাস্ট ফটোগ্রাফির আগেরটা হলঝ নেপিয়ার ঘাসের ফুল আর লাস্টের টা হাতির শুর গাছের ফুল। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার কাছ থেকে ফুল গুলোর নাম জানতে পেরে বেশ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

এখন তো চারদিকে মানুষ অনেক অসুস্থ্য হয়ে পড়েছে। খারাপ লাগলো আপু আপনার অসুস্থ্যতার কথা শুনে । দোয়া করি বেশ তাড়াতাড়ি আপনি সুস্থ্য হয়ে উঠেন। আর আপনার এমন অসুস্থ্যতার মাঝেও আমাদের জন্য বেশ সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। বেশ সুন্দর ছিল আপনার আজকের প্রতিটি ফটোগ্রাফি।

 2 months ago 

হ্যাঁ আপু দোয়া করবেন যেন খুব দ্রুত সুস্থ হয়ে উঠতে পারি। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। তবে এই ছবিগুলোর ফ্রেম যদি আরেকটু ছোট হত তাহলে বেশি ভালো লাগতো। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল ।ভাল থাকবেন।

 2 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন সবগুলো ফটোগ্রাফি সুন্দর লেগেছে। যে গাছের রঙিন পাতা হয় সেগুলোকে সাধারণত পাতাবাহার গাছ নামেই বেশি সম্বোধন করা হয়। তাছাড়া সবশেষে শেয়ার করা বন্যফুলের ফটোগ্রাফিটাও বেশ ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার কাছে বন্য ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগল। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আসলেই আপু গরমে জ্বর সর্দি লেগে গেছে অনেকের। আমি নিজেও ঠান্ডাজনিত সমস্যায় ভুগছি কয়দিন ধরে। এ সময়টাতে সাবধানে থাকা জরুরি। যাইহোক, আপনি বেশ কিছু চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। ক্যাকটাসে যে ফুল হয় সেটা আমি আজ দেখলাম। ভালোই লাগছে দেখতে।

 2 months ago 

আমিও প্রথম দেখেছি ক্যাকটাস এ ফুল হয় ।দেখতে বেশ ভালই লাগে। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

প্রকৃতি থেকে ধারণ করা অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই ফটোগ্রাফি গুলো দেখলেই আসলে মনটা ভরে যায়। ক্যাকটাস গাছের ফটোগ্রাফির এবং হাতি সুরের ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 months ago 

ভাই আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে বেশ ভাল লাগল ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

ঠিক বলেছেন আপু এখনকার সময়ে ঠান্ডা লাগলে জ্বর জ্বর লাগে। তার উপরে দাঁতে ব্যথা হলে তো আর কথাই নেই। দাঁতে ব্যথা খুবই খারাপ। আমিও এই দাঁতে ব্যথা নিয়ে এর আগে বেশ ভুগেছি। যাইহোক আজকের লতাপাতা ফুলের খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। শেষের ফুলগুলো দেখতে বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

হ্যাঁ আপু দাঁতের ব্যথা নিয়ে খুব ভোগান্তিতে রয়েছি। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 2 months ago 

খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্ৰাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটা ফটোগ্রাফির সাথে আপনি খুব সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন। আমার কাছে ছোট ছোট লাল ফুলের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে ‌‌। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপু আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 69557.92
ETH 3792.59
USDT 1.00
SBD 3.52