অনেকদিন পর বান্ধবীর সঙ্গে দেখা করা ও ঘুরাঘুরি পর্ব-এক

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আমার আনন্দের কিছু মুহূর্ত শেয়ার করতে এসেছি।আসলে অনেকদিন পর আমার এক বান্ধবীর সঙ্গে দেখা করেছি । সেই মুহূর্তটা আমার জন্য সত্যি অনেক আনন্দের ছিল। কেননা আমার বান্ধবীর সঙ্গে দীর্ঘ কয়েক বছর পর দেখা যার কারণে অনুভূতিটা একটু অন্যরকম ছিল।আমরা সবাই মিলে গিয়েছিলাম ফরিদপুর নদী গবেষণা ইনস্টিটিউট।তারই কিছু মুহূর্ত আপনাদের সঙ্গে শেয়ার করব।

অনেকদিন পর বান্ধবীর সঙ্গে দেখা করা ও ঘুরাঘুরি পর্ব-এক


IMG20230929165006.jpg


আসলে হঠাৎ করে সেদিন আমার বান্ধবী আমাকে ফোন দিল সে ফরিদপুরে দু দিনের জন্য আসবে, একদিন পর আমার বাসায় আসবে আমার সঙ্গে দেখা করতে। তখন আমিও বললাম হ্যাঁ কবে আসবি জানাস। তারপর কয়েকদিন হয়ে গেল ওর কোন খবর নেই। তারপর আমি একদিন ফোন দিলাম । ও বলল ও গতকাল এসেছে আবার কালই চলে যাবে ।বাসায় আসার পর বেশ ব্যস্ত হয়ে গিয়েছিল এজন্য আমার বাসায় আসার সময় হয়নি ।তখন বলল আজ বিকেলে আমরা ঘুরতে বের হব তুই ওখানে চলে আসিস । না আসলে এবারও দেখা হবে না ।তখন আমি ভাবলাম অনেকদিন দেখা হয় না, যাই ঘোরাও হবে দেখাও হবে। তখন ওকে আমি বললাম কোথায় যাবি,কখন বের হবি আমাকে জানাস। আর আম্মার বাসার সামনে থেকে এসে আমাকে নিয়ে যাস ।আমি রেডি হয়ে থাকবো, ও বলল ঠিক আছে।

IMG20230929165036.jpg


চারটার সময় আমাদের বের হওয়ার কথা ছিল। তারপর চারটার আগে আমি আমার মেয়েকে রেডি করলাম। আমি যেহেতু মায়ের বাসায় ছিলাম তাই মাকেও যেতে বললাম। যদিও আম্মা প্রথমে যেতে রাজি হয়নি তারপর অনেক জোড়াজড়ির উপরে যেতে রাজি হয়েছে। কেননা আম্মা সব সময় একা থাকে বাসায়। বাইরে একটু ঘুরতে নিয়ে গেলে তার মন ভালো হবে এজন্য তাকে জোর করে নেওয়া। যাইহোক যথা সময়ে আমরা রেডি হয়ে বাইরে বের হলাম। তারপর আমার বান্ধবী একটা অটো নিয়ে এসেছিল ।অটোতে সে একাই ছিল। তারপর আমরা অটোতে উঠলাম উদ্দেশ্য হলো আমরা নদী গবেষণা ইনস্টিটিউট যাব ।নদী গবেষণা ইনস্টিটিউট এটি বাংলাদেশে এই একটি মাত্রই আছে ,আর কোথাও এটি নেই।

IMG20230929165030.jpg


দীর্ঘদিন পর দেখা হয়ে বেশ ভালো লাগলো ।তারপর ওকে জিজ্ঞাসা করলাম বাচ্চারা কোথায় ?ও বলল ওর ভাবির সঙ্গে বাচ্চাদের অন্য একটি অটোতে পাঠিয়ে দিয়েছে ।আর ও এই অটো নিয়ে আমাদের এখানে এসেছে । কিছুদূর যেতে ও ওর ছোট বোনের বাসার সামনে থেকে ওর ছোট বোন ও বাচ্চাকেও অটোতে উঠালো ।একসঙ্গে অনেক লোকের ঘোরাঘুরি হবে। তারপর আমরা অল্প সময়ের মধ্যে নদী গবেষণায় পৌঁছে গেলাম । সেখানে গিয়ে দেখি ওর দুই বাচ্চা, ওর ভাবি, ভাবির দুইবাচ্চা অপেক্ষা করছে । আর আমাদের সঙ্গে আমার বাচ্চা ও ওর ছোট বোনের বাচ্চা ।অনেকগুলো বাচ্চা একসঙ্গে সত্যি বেশ আনন্দের বিষয় ছিল।আমার মেয়ে ও বেশ আনন্দিত হলো একসঙ্গে এতগুলো বাচ্চা দেখে।

IMG20230929165318.jpg

IMG20230929165525.jpg

IMG20230929165521.jpg


নদী গবেষণা জায়গাটা বেশ চমৎকার ।বিশাল দীর্ঘ এরিয়া নিয়ে এটি করা। অল্প সময় ঘুরে দেখা সম্ভব নয়। অনেক সময়ের ব্যাপার। বিভিন্ন গাছ-গাছালি ও ফুলের গাছে পরিপূর্ণ ছিল এটি। ভীষণ চমৎকার জায়গা। হাঁটার জন্য খুবই সুন্দর ।আমরা এদিক সেদিক ঘুরে বেড়াতে থাকলাম আর গল্প করতে থাকলাম।

IMG20230929165616.jpg

IMG20230929165623.jpg


এখানে বাংলাদেশের একটি ম্যাপ ছিল । বাংলাদেশের যেখানে যেখানে যেই নদী আছে, আর যেই যেই নদীর উপর বাঁধ দেওয়া, প্রতিটি প্রকল্প এখানে সাইনবোর্ড আকারে লেখা ছিল ।সত্যি চমৎকার ছিল এই ম্যাপটি। এটি দেখার জন্য দর্শনার্থীরা ভিড় করে।

IMG20230929170409.jpg

IMG20230929170405.jpg


এখানে একটি বিশাল আকারের পুকুর ছিল। যার চারপাশে গাছ-গাছালিতে পরিপূর্ণ। চমৎকার জায়গা ছিল। বিকেল বেলায় এই পুকুর পাড়ে বসে সময় কাটানো সত্যি মজার ব্যাপার। পুকুর পাড়ে বসার জন্য বেঞ্চের ব্যবস্থা ছিল, যেখানে অনেকে বসেছিল। আর সামনে দিয়ে পাকা রাস্তা করা ছিল।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০
লোকেশন:নদী গবেষণা ইনস্টিটিউট, ফরিদপুর

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 11 months ago 

আপু অনেক দিন পর বান্ধবীকে পেয়ে নিশ্চয়ই খুব ভালো সময় কেটেছে। আজকে আপনি একসাথে বেশ কিছু কাজ করে নিয়েছেন। একদিকে বান্ধবীকে দেখা হলো অন্যদিকে ঘোরাঘুরি আবার পোস্টের জন্য কিছু ফটোগ্রাফিও হয়ে গেল। নদী গবেষণা ইনস্টিটিউটের ভিতরের পরিবেশ খুবই সুন্দর। আমিও বাহিরে গেলে মা কে সাথে নিয়ে যাই।তিনিও সারাদিন একা বাসায় ‌থাকেন আর সেজন্য বাহিরে গেলে মায়ের কাছেও ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 10 months ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন একসঙ্গে আজকে অনেকগুলি কাজ হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 10 months ago 

বর্তমান আবহাওয়ায় যে কোন জায়গায় ঘুরতে গেলে বিকাল চারটার পরে গেলেই বেশি মজা লাগে। বাচ্চাদের নিয়ে সেখানে ঘুরতে গিয়েছিলেন আর জায়গাটা দেখে তো বেশ ভালই লাগছে সেখানে বাংলাদেশের ম্যাপ রয়েছে আবার প্রকৃতির সৌন্দর্যের এক অংশ সেখানে রয়েছে সব মিলিয়ে জায়গাটা বেশ ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 10 months ago 

হ্যাঁ ভাইয়া জায়গাটা বেশ চমৎকার ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 10 months ago 

অনেকদিন পর চেনা মানুষকে কাছে পেলে এমনিতেই আনন্দ হয়।তার উপরে যদি বান্ধবী হয় তাহলে তো গল্পের শেষ থাকে না।মনে হচ্ছে ঘোরাঘুরির সঙ্গে জমিয়ে আড্ডা দিয়েছেন।বাচ্চারা বাচ্চাদের দেখে আনন্দ পাওয়াটাই স্বাভাবিক, ভালো ছিল ছবিগুলো।ধন্যবাদ আপু।

 10 months ago 

হ্যাঁ আপু বেশ ভালো আড্ডা হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 10 months ago 

অনেক দিন পর কাছের মানুষদের সাথে দেখা হলে আনন্দের সীমা থাকে না। আপনারা সবাই মিলে চমৎকার একটি জায়গায় ঘুরতে গিয়েছেন আপু। নদী গবেষণা ইন্সটিটিউট এর নাম আগে কখনো শুনিনি। আপনার পোস্টের মাধ্যমে দেখার সুযোগ হয়ে গিয়েছে। ভিতরের পরিবেশটাও খুব সুন্দর। এমন জায়গায় বিকেলে সময় কাটাতে সত্যিই খুব ভালো লাগে। সবমিলিয়ে দারুণ সময় কাটিয়েছেন আপনারা। পোস্টটি দেখে খুব ভালো লাগলো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

হ্যাঁ ভাইয়া অনেকদিন পর কাছের মানুষের সঙ্গে দেখা হলে সত্যি আনন্দের সীমা থাকে না ।আর আমার ছোটবেলার বন্ধু বলে কথা ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45