প্রতিযোগিতা-৪০|| বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। তবে আজ আমি আমাদের এবারের প্রতিযোগিতা বর্ষা কালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি প্রতিযোগিতায় অংশ নিতে এসেছি। আমার বাংলা ব্লগ মানেই নতুন নতুন প্রতিযোগিতা । আর সেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আমার কাছে ভীষণ ভালো লাগে । এবারও দারুন একটি প্রতিযোগিতার বিষয় নির্বাচন করা হয়েছে। এখন বর্ষাকাল। এই বর্ষাকালে প্রকৃতি অপরূপ রূপে সেজে ওঠে। নদী-নালা, খাল বিল পানিতে ভরে ওঠে । চমৎকার এক ভালো লাগার পরিবেশ সৃষ্টি হয় যা দেখতে ভীষণ ভালো লাগে ।এমনই মুহূর্তে আমার বাংলা ব্লগ কর্তৃক এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য দাদা সহ সকল অ্যাডমিন মডারেটর ভাই বোনদের অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।


আসলে প্রতিযোগিতার অ্যানাউন্সমেন্ট দেখেই ভেবেছিলাম এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করব । ফটোগ্রাফি করতে আমার কাছে বেশ ভালই লাগে ।যদিও খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না তার পরেও বেশ ভালো লাগে। কিন্তু শরীরটা খারাপ থাকার কারণে বাইরে বের হওয়া সম্ভব হয়নি যার জন্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করতেও দেরি হয়ে গিয়েছে । তারপরে বৃষ্টির দেখা নেই সব মিলিয়ে অংশগ্রহণ করাটা বেশ কঠিন হয়ে পড়েছিল । তারপরেও আজকে চমৎকার একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম যার কারণে শেষ মুহূর্তে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করতে পারছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি


IMG-20230726-WA0020.jpg

এটি হচ্ছে আমাদের পল্লী কবি জসিম উদ্দিনের বাড়ির পাশের কুমার নদী। এই নদীর তীরে এত চমৎকার করেছে যা দেখে সত্যিই মুগ্ধ হবার মতো। আমি তো যেয়ে একেবারে অবাক যা এর আগে দেখি নি। কিছুদিন হয়েছে নদীর তীরবর্তী এত সুন্দর করা হয়েছে। এখন প্রচুর লোক সমাগম এখানে।


IMG-20230726-WA0021.jpg

এই নদীতে সুন্দর একটি ঘাট করা হয়েছে । দারুন দেখতে সিঁড়ি বাঁধানো ঘাট টি । দুই পাশে রেলিং দেওয়া । নদীর পাশেই একটি বোট বাঁধা ছিল।


IMG-20230726-WA0019.jpg

IMG-20230726-WA0018.jpg

IMG-20230726-WA0016.jpg

আমরা যাওয়ার একটু পরেই আকাশ কালো মেঘে ছেয়ে গেল । মনে হল যেন এখনই কালবৈশাখী ঝড় শুরু হয়ে যাবে । একটু ভয় ভয় লাগছিল কারন খুব বৃষ্টি হলে ভিজে যাব । আবার এটা ভেবে ভালো লাগছিল যে দারুন কিছু ফটোগ্রাফি নিতে পারব ।কিন্তু দুঃখের বিষয় সেটি হলো না।


IMG-20230726-WA0015.jpg

কিছুক্ষণের মধ্যে আকাশ আবার পরিষ্কার হয়ে গেল ।দেখে বোঝার উপায় নেই যে একটু আগেই অন্ধকার হয়ে গিয়েছিল । আসলে বর্ষাকাল মানেই আলো আঁধারের খেলা । এই বৃষ্টি এই রোদ চমৎকার এক অনুভূতি।


IMG-20230726-WA0017.jpg

IMG-20230726-WA0014.jpg

এই আলো-আঁধারের মধ্যে এই রাস্তা ধরে আমরা বেশ কিছুদূর হাঁটাহাঁটি করেছিলাম । সত্যি বিকেলবেলায় নদীর পাড়ে এত সুন্দর রাস্তা দিয়ে হেঁটে বেড়ানোর আনন্দ অন্যরকম।


IMG-20230726-WA0013.jpg

IMG-20230726-WA0009.jpg

আসলে এখন বৃষ্টির দেখা না মিললেও নদী নালা খাল বিল যেন পানিতে ভরে উঠেছে । প্রকৃতি তার নিয়ম ঠিকই রক্ষা করে চলেছে। কেননা এই সময় এই সময় নদী-নালা পানিতে ভরে থাকে। যার কারণে বৃষ্টি না হলেও নদী-নালা কিভাবে যেন ভরে যাচ্ছে । এই নদীর উপরে একটি ব্রিজ ছিল যেটি বেশ দূরে ছিল।


IMG-20230726-WA0006.jpg

IMG-20230726-WA0007.jpg

কিছুক্ষণ পরে আকাশটা বেশ চকচকে হয়ে উঠেছিল। আবার যেন রোদ্রের দেখা মিলছিল। এখানে বেশ কিছু লোকজনও বিকেল বেলায় ঘুরতে এসেছিল।

IMG-20230726-WA0004.jpg

IMG-20230726-WA0003.jpg

অনেকে দেখলাম নৌকায় করে নদীতে ঘুরে বেড়াচ্ছে। আসলে এই বর্ষাকালের নদীতে নৌকায় করে ঘুরে বেড়ানোর মজা অন্যরকম। তবে এখন ইচ্ছে করলেও সব সময় আমার নৌকায় চড়া সম্ভব হয়ে ওঠে না কারণ সঙ্গে বাচ্চা থাকে।

IMG-20230726-WA0005.jpg

IMG-20230726-WA0001.jpg

IMG-20230726-WA0000.jpg

আসলে উপরে নীল আকাশ, সামনে নদী, আর চমৎকার পায়ে হাঁটার পথ থাকলে সেখানে ঘুরে বেড়ানোর আনন্দ অন্যরকম থাকে। আর আবহাওয়াটা যদি হয় চমৎকার, বাতাস থাকে প্রচুর তাহলে সেখানে দীর্ঘ সময় কাটাতে কোন সমস্যা হয় না। আমরা যতটা সময় ওখানে ছিলাম প্রতিটা মুহূর্তই যেন দারুন উপভোগ করছিলাম।

IMG-20230726-WA0002.jpg

IMG-20230726-WA0012.jpg

IMG-20230726-WA0011.jpg

IMG-20230726-WA0010.jpg

অবশেষে সূর্য অস্ত যাওয়ার সময় হয়ে আসলো । নদীর পাড়ে সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটিও ছিল মনোমুগ্ধকর যা দেখে যে কারোরই ভালো লাগবে ।আমার কাছে তো খুবই ভালো লেগেছিল । তাইতো আপনাদের সঙ্গে শেয়ার করলাম।

IMG-20230726-WA0024~2.jpg

IMG-20230726-WA0025~2.jpg

আর এ দুটি ফটোগ্রাফি বেশ কিছুদিন আগে যখন বৃষ্টি হয়েছিল তখন আমার বাড়ির ছাদে থেকে তুলেছিলাম ।সেদিন কিন্তু প্রচণ্ড বৃষ্টি হয়েছিল যা ফটোগ্রাফিতে বোঝা যাচ্ছে । এরকম বৃষ্টি এখন অনেক দিন হচ্ছে না ।তার পরেও বৃষ্টির অপেক্ষায় রইলাম। নিশ্চয়ই আবারো এরকম বৃষ্টি হবে , বৃষ্টিতে ভিজবো। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:Iphone XS Max
লোকেশনfaridpur jasimuddin road

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

প্রথমেই আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। ফটোগ্রাফি গুলো এককথায় দুর্দান্ত হয়েছে আপু। আসলেই নৌকা দিয়ে ঘুরে বেড়ানোর মজাই আলাদা। নদীর পাড়ে সুন্দর রাস্তা করেছে হাঁটাহাঁটি করার জন্য। দেখে সত্যিই খুব ভালো লাগলো। এমন জায়গায় বিকেল বেলা সময় কাটাতে দারুণ লাগবে। যাইহোক এতো সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

হ্যাঁ ভাইয়া এই ধরনের জায়গায় বিকেল বেলায় সময় কাটাতে সত্যিই ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 last year 

ফটোগ্রাফি গুলো চমৎকার লেগেছে বিশেষ করে নদীর আশপাশের যে ফটোগ্রাফিগুলো ছিল সেগুলো বেশি ভালো লেগেছে কারণ বর্ষার মৌসুমে নদীতে পানি আসার পরে সৌন্দর্যটা আরো বৃদ্ধি পেয়েছে। আবার বাড়ির ছাদ থেকে বৃষ্টি হওয়া দৃশ্যটাও বেশ ভালো লেগেছে , একদম পারফেক্ট বর্ষা মৌসুমের ফটোগ্রাফি।

 last year 

ভাই আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু।খুবই ভালো লেগেছে। আমাদের এখানে তো বৃষ্টি ই নেই।আপনি বর্ষার সৌন্দর্য আপনার ফটোগ্রাফিতে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

আপু আমাদের এদিকেও একদম বৃষ্টি নেই। আপনার কাছে আমার ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 last year 

এবার কিন্তু খুবই সুন্দর একটা কনটেস্টের আয়োজন করা হয়েছে। বর্ষাকালীন প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে এমনিতেই খুব ভালো লাগে। আর যদি এরকম দৃশ্যের ফটোগ্রাফি দেখা হয় তখন তো আরও বেশি ভালো লাগে। আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে উপস্থিত হয়েছেন এবং এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। সব মিলিয়ে আপনার আজকের পোস্টটা অসম্ভব সুন্দর ছিল।

 last year 

আসলে আপু বর্ষাকালে প্রকৃতি নতুন রূপে সেজে ওঠে যার জন্য সবকিছুই দেখতে ভালো লাগে ।আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। যেগুলো দেখে আমি চোখ ফেরাতে পারিনি। এত সুন্দর ছিল আপনার তোলা ফটোগ্রাফি গুলো। শুভকামনা রইল এত সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইলো। ভালো থাকবেন।

 last year 

আপনার বর্ষাকালীন ফটোগ্রাফি গুলো খুব চমৎকার হয়েছে। আপনার প্রত্যেক ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগলো। বর্ষাকালে ফটোগ্রাফি গুলোর মধ্যে আলাদা একটা সৌন্দর্য দেখা যায়। বিশেষ করে আবহাওয়ার কারণে ফটোগ্রাফির মধ্যে সৌন্দর্য ফুটিয়ে তোলা যায়। সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন বর্ষাকালে প্রকৃতির মাঝে একটা আলাদা সৌন্দর্য উপলব্ধি করা যায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66914.48
ETH 3341.32
USDT 1.00
SBD 2.72