স্বরচিত কবিতা || অধরা স্বপ্নগুলো

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো একটি নতুন কবিতা নিয়ে হাজির হয়েছি । আসলে কবিতা লিখতে এখন বেশ ভালই লাগে । তাই মাঝে মাঝে চেষ্টা করি একটি করে কবিতা পোস্ট শেয়ার করার জন্য । এটি আমার চব্বিশ নাম্বার কবিতা । দেখতে দেখতে চব্বিশটি কবিতা লিখে ফেললাম। যদিও কমিউনিটিতে বেশ কয়েকজন অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেন । আমি নতুন নতুন লিখছি এবং শিখছি । জানিনা কতটুকু লিখতে পারছি। তবুও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু আপনাদেরকে উপহার দেওয়ার জন্য । আসলে কমিউনিটির সবার কবিতা পড়েই মূলত কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি । আর এবিবি ফানে আমার প্রথম কবিতা লেখা শুরু । যাইহোক আর কথা না বাড়িয়ে চলে যাচ্ছি কবিতার মূল সারমর্মে।


landscape-3718738_1280.jpg

source

আসলে আমাদের এ জীবনটা ক্ষণিকের জীবন ।যা আমরা কখনোই চিন্তা করি না। যখন একজন আরেকজনকে ভালবাসি তখন ভালোবাসার মানুষটিকে ঘিরে আমাদের অনেক স্বপ্ন থাকে মনের গভীরে। সে ভালোবাসার মানুষটিকে একদিন সম্পূর্ণ নিজের করে নেব। নিজের বাড়িতে তুলব এবং একটু একটু করে তার জন্য স্বপ্নের ঘর সাজানো হয় ।কিন্তু ভালোবাসার মানুষ সেই স্বপ্নের ঘরে আসার আগেই অজানা অসুখ যখন শরীরে বাসা বাঁধে তখন তার আর কিছুই করার থাকে না ।তখন অসহায় হয়ে শুধু মনের গভীরে চিন্তা আসে ভালোবাসার মানুষটি তার সঙ্গে থাকবে তো ? তাকে সাহস দেবে তো? নাকি তাকে ছেড়ে চলে যাবে দূরে কোথাও!


অধরা স্বপ্নগুলো

ভেবেছি তোমায় নিয়ে
থাকবো জীবনভর।
করবো সুখের দিন গুলি পার ।
অজানা এক অসুখ করলো ভর ,
তছনছ হয়ে গেল সাজানো সুখের ঘর ।
কত আশা নিয়ে
একটু একটু করে
সাজিয়েছিলাম মোদের ঘর।
এখনো সাজানো ছিল কিছু বাকি।
দুজন মিলে একটু একটু করে
সাজিয়েছিলেম স্বপ্ন গুলো।
কয়েক টা দিন বাদেই
তোমায় নিয়ে উঠবো
মোদের সেই স্বপ্নের ঘরে।
এরই মাঝে স্বপ্নগুলো ভেঙ্গে চুরে
শেষ হয়ে গেল জীবনের তরে ।
কি দোষে অজানা এ অসুখ
ভর করল মোরে।
তোমায় হারিয়ে ফেলবো কি জীবনের তরে ?
নাকি থাকবে পাশে মোর শক্তি হয়ে ।
দিবে আমায় নতুন করে বেঁচে থাকার সাহস।



আশা করছি আপনাদের কাছে আমার কবিতাটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা কমেন্টে অবশ্যই জানাতে ভুলবেন না। আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 months ago 

ভালোবাসার মানুষ কে চিরদিনের জন্য পাওয়ার আশা ইচ্ছা সবারই থাকে। কিন্তু সময় পরিস্থিতি সবসময় পক্ষে থাকে না। বলা গেলে অধিকাংশ মানুষের ক্ষেএেই সেটা হয় না। কোন এক কারণে হারিয়ে যায় আমাদের পছন্দের প্রিয় মানুষটা। আমাদের আর তাদের নিয়ে ঘর বাঁধা হয় না। দারুণ লিখেছেন কবিতা টা আপু এককথায় চমৎকার। ধন্যবাদ আমাদের সাথে কবিতা টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 2 months ago 

ভাইয়া আপনার কাছে আমার কবিতা টি চমৎকার লেগেছে জেনে বেশ ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

ওয়াও পড়ে তো বেশ ভালো লাগলো আপনার কবিতা আপু। দেখতে দেখতে আপনি চব্বিশ তম কবিতা লিখে শেয়ার করলেন। এটা অবশ্যই আমাদের জন্য খুবই সুখবর। আপনি ২৪টি কবিতা লিখে ফেললেন ইতিমধ্যে। আশা করি আমরা আরও সুন্দর সুন্দর কবিতা আপনার মাধ্যমে দেখতে পারব পড়তে পারব। আজকের লেখা কবিতাটি ভীষণ ভালো লেগেছে পড়ে।

 2 months ago 

আপু আমার আজকের লেখা কবিতাটি আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য ।ভালো থাকবেন।

 2 months ago 

খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। কবিতাটি পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে ছন্দ সাজিয়ে কবিতাটি আপনি লিখেছেন। এই কবিতাটি আপনার ২৪ তম কবিতা জেনে খুবই ভালো লাগলো। আশা করি পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

আপু আপনার কাছে আমার কবিতার ছন্দ ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

আজকে আপনি অনেক সুন্দর কবিতা রচনা করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কবিতা আবৃত্তি করতে বেশ ভালো লেগেছে আমার। বেশ গুছিয়ে গাছে সুন্দর টফিক্স কে কেন্দ্র করে কবিতাটা লেখা। মানুষ যতক্ষণ বেঁচে থাকবে ততক্ষণ স্বপ্ন দেখবে আর প্রিয় মানুষকে নিয়ে স্বপ্ন সবাই কমবেশি দেখে থাকে।

 2 months ago 

আমার কবিতা আবৃত্তি করতে আপনার কাছে বেশ ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।ভাইয়া অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

দেখতে দেখতে তাহলে আপনি ২৪ টা কবিতা লিখে ফেলেছেন। আপনি চেষ্টা করার কারণে এখন অনেক সুন্দর কবিতা লিখতে পারেন আপু। আমাদের জীবনে একজন ভালোবাসার মানুষ অবশ্যই আসে। আর তাকে নিয়ে থাকে যত আশা যত স্বপ্ন। সেই মানুষটাকে সারা জীবনের জন্য নিজের করে পাওয়ার আকাঙ্ক্ষাটা অবশ্যই থাকবে আমাদের মনে। কিন্তু ওই সময় যদি ভয়ংকর অসুখ এসে শরীরে বাসা বাঁধে, তখন যেন নিমিষেই সব স্বপ্ন ভেঙে তছনছ হয়ে যায়। আপনি সবকিছুতেই কবিতার মধ্যে তুলে ধরেছেন, যেটা আমার অনেক ভালো লেগেছে।

 2 months ago 

আপু আমি সহজ ও সাবলীল ভাষায় কবিতাটি লেখার চেষ্টা করেছি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন আমার কাছে পড়তে বেশ ভালো লেগেছে। আসলে ভালোবাসার মানুষের মিলে সকলেই নিজের ঘর সাজাতে চাই। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আপনার লেখা কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

ভাইয়া আপনার কাছে আমার কবিতার প্রতিটি লাইন ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

সবার মনেই প্রিয় মানুষকে নিয়ে একটা স্বপ্ন থাকে আর সেই আঙ্গিকেই আজকের কবিতা লিখেছেন। লাইনগুলো অনেক ভালো লেগেছে আপু সহজ সরল ভাষায় এমন চমৎকার একটি কবিতা লিখে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ভাইয়া আপনার কাছে আমার কবিতার লাইন গুলো ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

প্রিয় মানুষকে নিয়ে সবাই কল্পনা করে। আজকে আপনি খুব সুন্দর করে অধরা স্বপ্নগুলো কবিতাটি লিখেছেন। আসলে ভালোবাসা আছে বিদায় পৃথিবী এত সুন্দর। আর এই ভালোবাসা যখন স্বপ্নই থেকে যায় তখন মানুষের মন ভেঙ্গে যায়। তবে আপনার কবিতার ভাষা বেশ চমৎকার। সত্যি বলতে আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। বেশ সুন্দর করে লিখে কবিতাটি শেয়ার করেছেন।

 2 months ago 

আপু আপনার কাছে আমার কবিতাটি পড়ে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 2 months ago 

ভালোবাসার মানুষটিকে নিয়ে হয়তো মন নতুন স্বপ্ন দেখে। নতুন স্বপ্নে বিভোর হয়ে যায়। হঠাৎ দমকা হাওয়ায় এসে যখন সেই স্বপ্ন ভেঙে দিয়ে যায় তখন হৃদয় ক্ষতবিক্ষত হয়ে যায়। আপু আপনার লেখা কবিতাটি চমৎকার হয়েছে। আপনি কিন্তু দারুণ কবিতা লিখেন।

 2 months ago 

আপু আপনার কাছে আমার কবিতাটি চমৎকার লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। ভালো থাকবেন সব সময় ।শুভকামনা রইল।

 2 months ago 

স্বপ্ন আছে বিদায় পৃথিবী এত সুন্দর। আজকে খুব সুন্দর করে অধরা স্বপ্নগুলো কবিতাটি লিখেছেন। প্রত্যেক মানুষ কম বেশি স্বপ্ন দেখে। আর মনের মানুষকে নিয়ে অন্যরকম ভাবে থাকে স্বপ্ন নিয়ে। আর স্বপ্ন যদি ভেঙ্গে যায় তাহলে হৃদয়টি একদম ভেঙে দেয়। তবে আপনার কবিতাটি অসাধারণ হয়েছে। অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু।

 2 months ago 

ভাইয়া আপনার কাছে আমার কবিতাটি অসাধারণ লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65566.66
ETH 3559.87
USDT 1.00
SBD 2.48