রঙিন কাগজ দিয়ে একটি পান্ডার অরিগামি তৈরি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে রঙিন কাগজ দিয়ে একটি পান্ডার অরিগামি নিয়ে এসেছি।পান্ডা টি দেখতে কিন্তু বেশ কিউট হয়েছে। আমার কাছে তো পান্ডাটিকে বেশ ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের জিনিস বানাতে আমার কাছে বেশ ভালো লাগে ।কমিউনিটিতে অনেকে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করে সেগুলো দেখতেও বেশ ভালো লাগে। আমি মাঝে মাঝে যখনই সময় পাই তখনই রঙিন কাগজ নিয়ে বসে যাই কোন কিছু তৈরি করতে। আজও তেমনি রঙিন কাগজ নিয়ে একটি পান্ডা তৈরি করে ফেললাম ।সেই পান্ডাটি এখন আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজের পান্ডাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি পান্ডা তৈরি।


রঙিন কাগজ দিয়ে একটি পান্ডার অরিগামি তৈরি



20220521_214210.jpg



  • রঙিন কাগজ
  • কাঁচি
  • আঠা
  • কলম

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220521_211233.jpg20220521_212418.jpg
প্রথমে গোলাপি, লাল, সাদা ,কালো কাগজগুলো গোল গোল করে কেটে নেই।

ধাপ-২

20220521_212529.jpg20220521_212619.jpg
তারপর গোলাপি কালারের বড় কাগজটির উপর ছোটকাগজ টি আঠা দিয়ে লাগিয়ে নেই এবং ওপরের অংশে লাল রঙের কাগজ আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ-৩

20220521_213026.jpg20220521_213150.jpg
তারপর নিচের অংশে লাল কাগজ টি আঠা দিয়ে লাগিয়ে নেই এবং ছোট ছোট গোলাপি কাগজ দুটি আঠা দিয়ে লাগিয়ে পান্ডাটির পা বানিয়ে নেই।

ধাপ-৪

20220521_213318.jpg20220521_213444.jpg
এখন আরও দুটি কাগজ আঠা দিয়ে লাগিয়ে পান্ডা টির হাত বানিয়ে নেই এবং সাদা কাগজ চোখের জন্য লাগিয়ে নেই।

ধাপ-৫

20220521_213535.jpg20220521_213826.jpg
এখন কালো কাগজটি আঠা দিয়ে লাগিয়ে পান্ডাটির নাক বানিয়ে নেই এবং গোলাপি কালারের কাগজের উপর লাল কাগজ আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ-৬

20220521_213941.jpg20220521_214148.jpg
এখন কাগজ দুটি পান্ডাটির মাথায় লাগিয়ে নেই এবং পান্ডার টির চোখ ও নাক কলম দিয়ে এঁকে নেই।

ধাপ-৭

20220521_214206.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে কিউট পান্ডা তৈরি ।আশা করছি আপনাদের কাছে আমার পান্ডার অরিগামি টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি পান্ডা তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন আর বিশেষ করে পান্ডার গোল গোল চোখ দুটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনার কাজের দক্ষতা ফুটিয়ে তোলার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার তৈরি করা পান্ডার চোখদুটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ।আমি পান্ডাটি সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি মাত্র আপনাদের ভালো লাগলেই আমার তৈরি করা সার্থক ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার কাছেও পান্ডা টিকে খুব ভালো লাগছে আপু।একদম কিউট গলুমোলু একটি পান্ডা মনে হচ্ছে একটু খানি হাত বুলিয়ে দেই তার গায়ে।😍

আর খুব সুন্দর হয়েছে তৈরি ধাপ গুলো।অনেক শুভেচ্ছা রইলো আপু আপনার জন্য।

 2 years ago 

ভাই আপনার এত সুন্দর একটি মন্তব্য পেয়ে বেশ ভালো লাগলো ।আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য। খুব ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি পান্ডা তৈরি করেছেন। আমার কাছে আপনার পান্ডা তৈরি বেশ ভালো লেগেছে। এমনকি রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করলে বেশ ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার মত আমারও রঙিন কাগজ দিয়ে তৈরি যেকোনো জিনিস ভালো লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে পান্ডার অরিগামি করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে। পান্ডা দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি অরিগামি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি করা পান্ডার অরিগামি টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো আপু। মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আপু, রঙিন কাগজ দিয়ে পান্ডার অরিগামি টি দেখতে ভীষণ রকম সুন্দর হয়েছে। এই পান্ডাটি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। পান্ডা তৈরীর জন্য আপনি যে রঙিন কাগজের কালার গুলো বেছে নিয়েছেন তা খুবই চমৎকার হয়েছে। এত সুন্দর একটি পান্ডা আপনি কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার পান্ডা তৈরির পোস্টটি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভালো লাগলো ।এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে একটি পান্ডার অরিগামি তৈরি অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে পান্ডার অরিগামি তৈরি করেছেন। পান্ডার অরিগামি তৈরীর প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। পান্ডার অরিগামি তৈরির পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন। এই শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে পান্ডার অরিগামি তৈরি করেছেন আপু। দেখতে খুব সুন্দর লাগছে। এবং অনেক কিউটও লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের সামনে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি কাগজের অরিগ্যামি তৈরি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সময় নিয়ে আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পান্ডা তৈরি করেছেন। এই পান্ডাটি পেয়ে আপনার মেয়ে নিশ্চয়ই খুব খুশি হয়েছিল। পান্ডাটি দেখতে কিন্তু অনেক কিউট লাগছে। তাছাড়া খুব সহজে আপনি এটি তৈরির ধাপ গুলো উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আপনি ঠিকই ধরেছেন পান্ডা টি পেয়ে আমার মেয়ে বেশ খুশি হয়েছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

পান্ডা এই প্রাণীটি খুব ভালো লাগে আমার, আপনি বেশ চমৎকার ছোট্ট কিউট একটি পান্ডা তৈরি করেছেন রঙিন কাগজ দিয়ে, খুব ভালো লাগলো আপনার আজকের পোস্ট আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

পান্ডা আপনার কাছে ভালো লাগে জেনে বেশ ভাল লাগল। পান্ডা আমার কাছেও বেশ ভালই লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনি খুব চমৎকার একটি পান্ডার অরিগামি তৈরি করেছেন আপু। দেখতে খুব অসাধারন লাগছে। দেখতে খুব কিউট হয়েছে। । সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের সামনে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার পান্ডার অরিগামী টি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.026
BTC 58216.02
ETH 2614.69
USDT 1.00
SBD 2.45