🏖️কুয়াকাটায় ঘুরে আসা দিনগুলি পর্ব-১||🏖️

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আমার কুয়াকাটা ভ্রমণের গল্প নিয়ে এসেছি। বেশ কিছুদিন আগে আমি কুয়াকাটা গিয়েছিলাম। সেই মুহূর্তগুলোই আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব। আসলে অনেকদিন ঘরের মধ্যে থাকতে থাকতে হাঁপিয়ে উঠেছিলাম। তাই মনটা শুধু চাচ্ছিল দূরে কোথাও থেকে একটু ঘুরে আসতে। কিন্তু বিভিন্ন কারনে কোথাও যাওয়া হচ্ছিল না। এর মধ্যে হঠাৎ মনে হল আমাদের কাছেই তো কুয়াকাটা আছে। কুয়াকাটা ঘুরে আসলে কেমন হয় ।তাছাড়া আমার মেয়েও সমুদ্র দেখার জন্য খুব ইচ্ছে পোষণ করছিল। তাই আমি আর আমার হাজবেন্ড সিদ্ধান্ত নিলাম আমরা কুয়াকাটায় ঘুরতে যাব। সিদ্ধান্ত নেওয়ার একদিন পরেই আমরা বেরিয়ে পড়লাম কুয়াকাটা ঘুরতে । সেই ভ্রমণ কাহিনী ও কিছু ফটোগ্রাফ নিয়ে আজ আমি আপনাদের সামনে হাজির হয়েছি। তাহলে চলুন দেখে আসি আমার কুয়াকাটা ভ্রমণের ফটোগ্রাফি গুলো।


কুয়াকাটায় ঘুরে আসা দিনগুলি



Polish_20220715_201438430.jpg

যেদিন আমরা কুয়াকাটার উদ্দেশ্যে রওনা দেব তার আগের দিনে টিকেট কেটে আনা হয়েছিল। আমাদের টিকেট ছিল রাত দশটায়। কিন্তু রওনা দেয়ার দিন বিকেল থেকে তুমুর বৃষ্টি শুরু হল। তখন মনটা এত খারাপ হয়েছিল যে মনে হচ্ছিল আমাদের ভ্রমণটা বোধ হয় ক্যানসেল হবে। আমার হাসবেন্ড তো বলছিল এরকম বৃষ্টি হলে এর মধ্যে যাওয়া যাবে না ।টিকেট টা নষ্ট হয় হোক কিন্তু আমার মনটা খুব খারাপ লাগছিল। এতদিন পর ঘুরতে যাবার সবকিছু ঠিকঠাক হলো তারপর আবার বৃষ্টি বাধা দিল। কিন্তু নয়টার দিক থেকে বৃষ্টি অনেকটা কমে গেল ।হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। আমরা সাড়ে নয়টার দিকে বাস স্ট্যান্ডে চলে গেলাম। সেখানে বাসের জন্য অপেক্ষা করতে লাগলাম ।কিন্তু বৃষ্টি হওয়ার কারণে বাস নির্ধারিত সময়ে না এসে এক ঘন্টা দেরিতে এলো। রাত সাড়ে দশটায় আমাদের বাস ছেড়ে দিল কুয়াকাটার উদ্দেশ্যে।

ফটোগ্রাফি-১

20220601_013304.jpg

বাস ছেড়ে দেওয়ার তিন ঘন্টা পর আমরা বরিশাল যেয়ে পৌঁছলাম। সেখানে বাস ২০ মিনিটের ব্রেক দিল । আমরা সেখান থেকে কিছু খাবার কিনে নিলাম এবং আমি বাসে বসে বসে এই ফটোগ্রাফিটি করেছিলাম ।তবে এখান থেকে যে খাবারটি কেনা হয়েছিল সেটা একদমই খেতে পারিনি। খাবারটার স্বাদ খুবই খারাপ ছিল।

ফটোগ্রাফি-২

20220601_043121.jpg

ফটোগ্রাফি-৩

20220601_042113.jpg

ফটোগ্রাফি-৪

20220601_042102.jpg

তারপর রাত সাড়ে চারটার সময় আমরা কুয়াকাটায় পৌছালাম। দীর্ঘ ছয় ঘন্টা জার্নির পর অবশেষে কুয়াকাটা নিরাপদেই পৌঁছালাম। কিন্তু আমাদের আগে থেকে কোন হোটেলে বুকিং দেওয়া ছিল না ।ভেবেছিলাম যে ওখানে পৌঁছে কোন ভালো দেখে হোটেলে উঠবো। কিন্তু অত রাতে ঘোরাঘুরি করে হোটেল খুঁজে বের করা খুবই কঠিন কাজ। আমাদের বাসটি একটি হোটেলের সামনে এসে দাঁড়িয়েছিল ওই হোটেল টি বাইরে থেকে দেখতে বেশ সুন্দর ছিল ।বাস থামার সঙ্গে সঙ্গে হোটেল থেকে কয়েকজন স্টাফ বেরিয়ে এসে বলল আপনারা আমাদের হোটেলটি ঘুরে দেখতে পারেন, পছন্দ হলে এখানে থাকতে পারেন। তারপর আমি রিসেপশনে বসলাম আর আমার হাজবেন্ড রুমগুলো দেখতে গেল। তারপর ঘুরে এসে বলল যে রুমটি তার বেশ পছন্দ হয়েছে। তাহলে এখানেই থাকা যাক ।তারপর সিদ্ধান্ত হলো আমরা এই হোটেলেই থাকবো।

ফটোগ্রাফি-৫

20220602_110950.jpg

ফটোগ্রাফি-৬

20220603_131427.jpg

তারপর হোটেল রুমে পৌঁছে ফ্রেশ হয়ে সবাই মিলে ঘুম দিলাম। যেহেতু সারারাত জার্নি করেছি তো ঘুম থেকে উঠতে বেশ দেরি হয়ে গেল। কিন্তু ঘুম থেকে ওঠার পরেই দেখি বৃষ্টি হচ্ছে বাইরে। দেখে মনটা খুবই খারাপ হয়ে গেল ।এখানে এসে যদি বৃষ্টিতে আটকা পড়ে যাই তাহলে তো আমাদের সমুদ্র দর্শনই হবে না ।তারপর আমার হাজব্যান্ড বাইরে গেল নাস্তা আনতে।সে আসার পর আমি আর আমার মেয়ে সমুদ্র দেখতে যাবার জন্য বায়না শুরু করে দিলাম। কিন্তু তখনও বাইরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। সে নিতেই চাচ্ছিল না বৃষ্টির মধ্যে।তবুও আমরা জোর করে গেলাম। তারপর সমুদ্রের কাছে পৌঁছে সমুদ্র দেখে সারা রাতের ক্লান্তি দূর হয়ে গেল এক নিমিষেই।

ফটোগ্রাফি-৭

20220603_131431.jpg

ফটোগ্রাফি-৮

20220602_111148.jpg

ফটোগ্রাফি-৯

20220602_111140.jpg

সমুদ্রের কাছে যেয়ে তো আমি অবাক। ওখানে যেয়ে দেখি আমাদের মত প্রচুর দর্শনার্থী এসেছে সমুদ্র দেখতে ।অনেকে আবার সমুদ্রে গা ভাসিয়ে দিচ্ছে। সমুদ্রের পানি দেখে আর নিজেদেরকে ঠিক রাখতে পারলাম না। আমরাও নেমে গেলাম পানিতে। দীর্ঘ সময় পানিতে কাটালাম। সে এক চমৎকার অনুভূতি যা ভাষায় প্রকাশ করা খুবই কঠিন।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবারো কুয়াকাটা ভ্রমণের নতুন পর্ব নিয়ে হাজির হবো আপনাদের সামনে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০
স্থানকুয়াকাটা

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  

Conserve.🤲 Protect.🛡 Preserve.🌱 Resteemed.♻

 2 years ago 

কুয়াকাটা অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তুলেছেনে আপনার ফটোগ্রাফির মাধ্যমে খুব সুন্দর লাগলো প্রাকৃতিক দৃশ্য। আপনাদের ওখানে বৃষ্টি হয়েছে কিন্তু আমাদের এখানে একদমই বৃষ্টি নেই গরমে খুবই খারাপ অবস্থা। তবে আপনার কুয়াকাটার ভ্রমণের অনুভূতি খুবই চমৎকার ছিল আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

ভাইয়া আমাদের এখানেও বৃষ্টি নেই। খুবই গরম। গরমে একদম একাকার অবস্থা। তবে কুয়াকাটায় আমি বেশ কিছুদিন আগে গিয়েছিলাম সেই মুহূর্তই শেয়ার করছি।আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র সৈকত কুয়াকাটা যাকে বলা হয় সাগরকন্যা আমিও দুবার গিয়েছি খুব সুন্দর সময় অতিবাহিত করেছিলাম আসলে গেলে আর মন চায় না বাড়িতে ফিরে যাই। আপনি সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে আপনার সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন খুবই ভালো লাগলো পড়ে পরবর্তী পর্বগুলো দেখার আশায় রইলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। আসলে আপনি ঠিকই বলেছেন ওখানে গেলে আর বাড়িতে ফিরে আসতে মন চায় না ।আমারও মনে হয়েছিল এখানেই আরো কিছুদিন থেকে যাই। সন্ধ্যার পর বীচে বসার আনন্দ অন্যরকম ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এই পোস্ট দেখলেই বোঝা যায় কুয়াকাটা ভ্রমণ করবে আপনারা অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছিলেন সেই সাথে কিছু সুন্দর ফটোগ্রাফিও আমাদের মাঝে তুলে ধরেছেন। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে আপনার এই সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া বেশ চমৎকার সময় কাটিয়েছি কুয়াকাটায়। আমার সেই সুন্দর মুহূর্তর ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার পোস্টটি পড়ে মনে হচ্ছে আপনি কুয়াকাটাই খুবই উপভোগ করেছেন। ফটোগ্রাফিগুলো অত্যন্ত সুন্দর হয়েছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

হ্যাঁ ভাই আমি কুয়াকাটায় বেশ উপভোগ করেছি আর ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68338.18
ETH 2645.26
USDT 1.00
SBD 2.69