সেই ফুচকার দোকানে আরো একদিন||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সঙ্গে আবারো হাজির হয়েছি সেই ফুচকার দোকানের গল্প নিয়ে ।যেটি আমি এর আগে একদিন আপনাদের সঙ্গে শেয়ার করেছিলাম। এর আগের পোস্টে আমি লিখেছিলাম আমাদের শহরে নতুন একটি ফুচকার দোকান হয়েছে। যেটি খুব অল্প সময়ের মধ্যে শহরে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। শহরের বিভিন্ন জায়গা থেকে লোকজন এসে ভিড় করছে এই ফুচকার দোকানে। এর কারণ হচ্ছে এখানে বেশ কিছু নতুন নতুন আইটেমের ফুচকা পাওয়া যাচ্ছে ।যেটি আমাদের শহরে আগে পাওয়া যেত না এবং এদের ফুচকার টেস্টও খুবই ভালো। তাই আমিও এদের বেশ গল্প শুনে একদিন গিয়েছিলাম ফুচকা খেতে ।সেদিন দোকানে বেশ ভীড় ছিল ।অর্ডার করেছিলাম পছন্দের ফুচকা গুলো। কিন্তু ফুসকা শেষ হয়ে যাওয়ার কারণে পরবর্তীতে অর্ডার ক্যান্সেল হয় এবং পরে সাধারন একটি ফুচকা খেয়ে বাড়িতে ফিরতে হয় ।কিন্তু আমার ইচ্ছে ছিল এখানকার স্পেশাল ফুচকা গুলো খেয়ে দেখার ।আসলে এদের ফুচকাটা খুবই সুস্বাদু।তাই আবারও আজ আমি সেই ফুচকার দোকানে যাই। কিন্তু আজ আর না খেয়ে ফিরে আসতে হয় নি ।আজ লোকজনের ভীড় কিছুটা কম ছিল । এদের সবগুলো ফুসকার আইটেম গুলো অর্ডার করেছিলাম। সেই গল্পই আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে।

সেই ফুচকার দোকানে আরো একদিন



Polish_20220527_214342204.jpg

অর্ডার করতে যেয়ে জানতে পারলাম এদের দোকানে চার রকমের ফুচকা ছিল। তাই আমরা সবগুলো ফুচকা অর্ডার করলাম। প্রতিটি ফুচকা খেতে বেশ সুস্বাদু ছিল । এ ধরনের ফুচকা এর আগে আমি কখনো খাইনি। আজই প্রথম খেলাম ।সে কারণে আমার কাছে বেশ ভালই লেগেছিল ।সেই ফুচকা গুলোর কিছু ছবি তুলেছিলাম। সেই ছবিগুলো আপনাদের সঙ্গে শেয়ার করছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি-১

20220524_183940.jpg

ফটোগ্রাফি-২

20220524_183948.jpg

এদের দোকানের চারপাশের দেয়ালটা বেশ সুন্দর করে পেইন্ট করে সাজানো। দেখতে বেশ ভালো লাগে। প্রথমে দোকানের ভেতরে ঢুকলেই আপনার দোকানের চারপাশের পেইন্ট গুলো চোখে পড়বে। প্রথম দর্শনেই আপনার কাছে ভালো লাগবে।

ফটোগ্রাফি-৩

20220524_185223.jpg

ফটোগ্রাফি-৪

20220524_185225.jpg

অর্ডার করার কিছুক্ষণের মধ্যেই সবগুলো ফুচকা চলে এলো ।প্রথমে আমি যেটি নিয়ে কথা বলবো এই ফুসকাটির নাম হচ্ছে ভাঙচুর ।এধরনের ফুসকার নাম আমি এর আগে কখনো শুনিনি ।আজই প্রথম শুনলাম ।এটি খেতে খুবই সুস্বাদু ।আমার কাছে তো বেশ ভালো লেগেছে ।বেশ মজা করে খেয়েছি।

ফটোগ্রাফি-৫

20220524_185008.jpg

ফটোগ্রাফি-৬

20220524_185014.jpg

এই ফুচকা টির নাম ছিল পানিপুরি ।এটি খেতে খুবই ঝাল ছিল ।তবে খেতে বেশ মজাও ছিল। আমার মেয়ে তো বেশি ঝালের কারণে খেতে পারেনি। আমার কাছেও বেশ ঝাল লেগেছে তার পরেও খেয়েছি ।ভালই লেগেছে।

ফটোগ্রাফি-৭

20220524_185351.jpg

ফটোগ্রাফি-৮

20220524_185354.jpg

এই ফুসকাটির নাম হচ্ছে টক-ঝাল ।এটি খেতেও বেশ সুস্বাদু ।তবে এটি সাধারণত আমরা যে ধরনের ফুচকা খেয়ে থাকি সেগুলোর মতই। তবে এদের টা একটু বেশি সুস্বাদু।বিভিন্ন ধরণের টক দেওয়ার জন্য।

ফটোগ্রাফি-৯

20220524_185320.jpg

ফটোগ্রাফি-১০

20220524_185316.jpg

এই ফুচকা টির নাম হচ্ছে দই টই ।আমার কাছে খুবই সুস্বাদু লেগেছে। এটি দেখতে যেমন চমৎকার খেতেও খুবই সুস্বাদু।

ফটোগ্রাফি-১১

20220524_185523.jpg

আর ড্রিঙ্কস হিসেবে আমরা নিয়েছিলাম লেমোনেড। এটি খেতেও বেশ ভালো লেগেছিল ।তবে এদের সব গুলো আইটেমই খুবই মজার ছিল। তার মধ্যে আমার কাছে বেশি ভালো লেগেছে ভাঙচুর ও দই টই।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

এ তো দেখি কয়েক রকম এর ফুচকা। দই ফুচকা একবার খেয়েছিলাম ভালোই লাগে। তবে এখানে ছবি দেখে আমার ভালো লেগেছে দই টই ফুচকা টি। নাম টাই কেমন যেনো। তাই আর ডেকরেশন দেখে খাইতে ইচ্ছা করছে খুব। মনে হয় খুবই মজার ছিলো।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া দই টই ফুচকা খেতে বেশ মজার ছিল। আমার কাছেও বেশ ভাল লেগেছে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

এ তো দেখি ফুচকা লাভার। চার রকমের ফুচকা দেখি একবারেই খেয়ে ফেললেন। আমি ফুচকা খেতে একদমই পছন্দ করিনা। তাই আপনার অর্ডার দেওয়া ফুচকা খেতে একদমই সুস্বাদু ছিল না😁😁🤭

লেমোনেড ড্রিংকসটা খেতে পারলে আমি খুব শান্তি পেতাম।একটু মজা করলাম আরকি😁😁

যাইহোক বিভিন্ন ধরনের ফুচকা খাওয়ার অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া ফুচকা গুলো খেতে কিন্তু বেশ সুস্বাদু ছিল ।আপনি পেলে আপনিও একবারে সব খেয়ে নিতেন ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

এই রেস্টুরেন্টে মনে হয় নতুন হয়েছে এর আগে কখনোই রেস্টুরেন্টের নাম শুনিনি। এখানকার ফুচকা গুলো দেখে জিভে পানি চলে এসেছে। কি সুন্দর দেখতে উপরে কি চানাচুর দিয়েছে নাকি বুঝতে পারলাম না ।দেখতে একেবারে ইয়াম্মি লাগছে খুবই মজাদার ফুচকা মনে হচ্ছে আবার ফরিদপুর গেলে খাবো ইনশাআল্লাহ।

 2 years ago 

হ্যাঁ আপু এ ফুচকার দোকান টি নতুন হয়েছে ।এগুলো খেতেও বেশ সুস্বাদু। তবে উপরে ওগুলো চানাচুর না সেমাইয়ের মতো কিছুটা ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

যাক এবার গিয়ে অন্তত সবগুলো আইটেম পেয়েছিলেন জেনে ভালো লাগছে। আমি যদিও 2 টি আইটেমের বেশি কখনই পাইনি। মনে হচ্ছে ভাঙচুর একদিন টেস্ট করে দেখতে হবে। ধন্যবাদ সুন্দর একটি পোষ্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ভাঙচুর একদিন টেস্ট করে দেখবেন ।আমার কাছে খেতে কিন্তু বেশ লেগেছে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভাল থাকবেন।

 2 years ago 

আর যাই হোক ফুচকা দেখলে আমি লোভ সামলাতে পারি না আপু। আপনার প্রত্যেকটা ফুচকার ফটোগ্রাফি দেখে আমার জিভে জল চলে এসেছে😋😋। ফুচকা আমি এত পছন্দ করি অথচ আমি এটা জানি না এত ধরনের ফুচকা রয়েছে। আমি সাধারণ ফুচকা এবং দই ফুচকা খেয়েছি। আপনি একা একা কিভাবে এতগুলো ফুচকা খেয়েছেন আপু বলেন তো। একটু আমাকে মনে হতো করতে পারতেন 😏😏।রাগ করছি😡

 2 years ago 

আপু আপনার দাওয়াত রইল আমাদের এখানে ফুচকা খাওয়ার। সত্যি ফুচকা গুলো বেশ সুস্বাদু ছিল। তবে আমি একা ছিলাম না আমার হাজবেন্ড ও মেয়ে ছিল সঙ্গে । একা কি অত খেতে পারি নাকি ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ফুচকা খেতে ভালো লাগে কিন্তু কখনো একসাথে তিন চার রকমের ফুচকা খাওয়া হয়নি আপনাকে দেখেই বোঝা যাচ্ছে আপনি একজন ফুচকা লাভার ম্যান।
আর যাই হোক খাবার গুলো দেখতে খুব লোভনীয় দেখাচ্ছে সুন্দর সময় অতিবাহিত করেছেন দেখেই বোঝা যাচ্ছে

 2 years ago 

ভাইয়া আমিও এর আগে কখনো তিন-চার রকমের ফুচকা একসঙ্গে খাই নি ।আজই প্রথম খেলাম ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

প্রথমে আমি যেটি নিয়ে কথা বলবো এই ফুসকাটির নাম হচ্ছে ভাঙচুর ।

আসলেই অদ্ভুত নাম। তবে নামের সাথে কি আসে যায় যদি রেসিপির স্বাদ অটুট থাকে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এটির নাম অদ্ভুত হলেও খেতে কিন্তু বেশ সুস্বাদু। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74