🏖️কুয়াকাটায় ঘুরে আসা দিনগুলি পর্ব-৩||🏖️

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আমার কুয়াকাটা ভ্রমণের আরো একটি দিনের গল্প নিয়ে এসেছি। এর আগের দিন আমি শেষ করেছিলাম ঝাউবন দেখাবো বলে। আজ আমি আপনাদেরকে কুয়াকাটা ঝাউবন ঘুরিয়ে আনবো। আমরা প্রথমে একটি ভ্যানচালকের সঙ্গে কথা বলে একটি ভ্যান ঠিক করি ঝাউবনের উদ্দেশ্যে। তারপর আমরা তিনজন ভ্যানে উঠে বসলাম ।আমি পেছনের দিকে পা ঝুলিয়ে বসলাম ।কারণ ভ্যানে আমার এভাবে বসতেই বেশি ভালো লাগে ।তারপর আমাদের ভ্যান সমুদ্রের তীর দিয়ে চলতে লাগলো ঝাউবনের উদ্দেশ্যে। আমি সেদিন বেশ কিছু ফটোগ্রাফ তুলেছিলাম। সেই ফটোগ্রাফি গুলিই আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে।


কুয়াকাটায় ঘুরে আসা দিনগুলি



Polish_20220722_204051593.jpg

ফটোগ্রাফি-১

20220601_171226.jpg

এই সমুদ্রের পাড় দিয়ে ঝাওবনের উদ্দেশ্যে যাচ্ছিলাম। সত্যি চমৎকার অনুভূতি কাজ করছিল ।আবহাওয়াটা যেমন চমৎকার ছিল তেমনি পরিবেশ টাও দারুন ছিল। সব মিলিয়ে বেশ ভালো লাগছিল।

ফটোগ্রাফি-২

20220601_172549.jpg

ফটোগ্রাফি-৩

20220601_172555.jpg

অল্প কিছুক্ষণের মধ্যেই আমরা ঝাউবনে চলে এলাম। সত্যি ঝাউবনটা দেখতে খুবই সুন্দর। বেশ ভালো লাগছিল দেখতে। এখানে আমরা ভ্যান থেকে নেমে কিছুক্ষণ হাঁটাহাঁটি করে ঝাওবন ঘুরে দেখছিলাম। তারপর সামনের দিকে এগিয়ে সমুদ্রের কাছে গিয়েছিলাম। বেশ ভালো লাগছিল সমুদ্রের পাড় দিয়ে হাঁটতে।

ফটোগ্রাফি-৪

20220601_172551.jpg

ফটোগ্রাফি-৫

20220601_172559.jpg

এই ঝাউবনে অসংখ্য গাছের ঘুড়ি ছড়িয়ে ছিটিয়ে ছিল ।ভ্যানচালকের মাধ্যমে জানতে পারলাম এখানে এক সময় ঘূর্ণিঝড় সিডরে এই গাছগুলো উপড়ে গিয়েছিল।এই ঝাউবনটা একসময় আরো অনেক বিস্তৃত ছিল। কিন্তু ভয়াবহ ঘূর্ণিঝড় সিডরে এই ঝাউবন টা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় ।সেই উপড়ে পরা গাছগুলি এখনো ওখানে পরে আছে সিডরের সাক্ষী হয়ে।

ফটোগ্রাফি-৬

20220601_172602.jpg

ফটোগ্রাফি-৭

20220601_172606.jpg

ফটোগ্রাফি-৮

20220601_172615.jpg

এখানে আমরা বেশ কিছু সময় হাঁটাহাঁটি করলাম এবং খুব ভালো সময় উপভোগ করলাম। সত্যিই ঝাউবন টা দেখতে ভীষণ সুন্দর ।সমুদ্রের কাছে আসলে এমনিতেই আমার মন ভালো হয়ে যায়। কেননা সমুদ্রের বিশালতা আমাকে মুগ্ধ করে ।তাই বেশ কিছু সময় সমুদ্রের পাশ দিয়ে হেঁটে বেড়ালাম।

ফটোগ্রাফি-৯

20220601_173653.jpg

ফটোগ্রাফি-১০

20220601_173659.jpg

এখানে বেশ কিছু লোক বাইকে করে ঘুরে বেড়াচ্ছিল। আসলে সমুদ্রের পার দিয়ে বাইকে করে ঘোড়ার মজা অন্যরকম ।কিন্তু আমার সঙ্গে আমার মেয়ে থাকার কারণে আমরা বাইকে চড়ি নি। তবু ভ্যান গাড়িতেও বেশ ভালই লেগেছিল। এখানে চলার মাধ্যম গুলোর মধ্যে ছিল বাইক, ভ্যানগাড়ি ও অটো রিক্সা।

ফটোগ্রাফি-১১

20220601_173703.jpg

ফটোগ্রাফি-১২

20220601_173705.jpg

ফটোগ্রাফি-১৩

20220601_173759.jpg

ফটোগ্রাফি-১৪

20220601_173800.jpg

এখানে দূরের একটি খেজুর গাছে কিছু বাচ্চাদেরকে দেখলাম খেজুর পারতে গাছে উঠছে। দৃশ্যটি সত্যি আমাকে অন্যরকম আনন্দ দিয়েছিল। এ দৃশ্যগুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এই শৈশব কালটা সত্যি অনেক আনন্দের হয়ে থাকে ।এ দৃশ্যটা আমার এত ভালো লেগেছিল যে সঙ্গে সঙ্গে ক্যামেরা বন্দি করেছিলাম। অনেক দূরে থাকার কারণে ফটোগ্রাফ টি স্পষ্ট হয় নি। আশা করছি আপনাদের কাছে কুয়াকাটা ঝাউবনটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আপু কুয়াকাটা কখনো যাওয়া হয়নি অনেক ইচ্ছা কুয়াকাটা যাওয়ার ঘুরে দেখার। কুয়াকাটা শুনেছি বেশ সুন্দর আজ আপনার ফটোগ্রাফিতেও তা দেখতে পেয়েছি। জি আপু আপনি ঠিকই বলেছেন ভ্যানে বসে পা ঝুলিয়ে যেতে অন্যরকম একটা ভালো লাগে। আমারও খুব ইচ্ছে সমুদ্রের পারে হাটতে। আপনাকে ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি যেহেতু কখনো কুয়াকাটা যাননি তাহলে অবশ্যই একবার যেয়ে ঘুরে আসবেন। বেশ ভালই লাগবে। কুয়াকাটা আগের থেকে অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

আপনি আসলে ঠিকই বলেছেন আপু আমারও ভ্যানে পা দুলিয়ে বসতে বেশি ভালো লাগে। আর এটাই বেশি উপভোগ করি। এইসব জায়গায় কিন্তু ভ্যানে চড়ে ঘুরে বেড়াতে খুবই ভালো লাগে। জায়গা গুলো আসলেই খুবই সুন্দর, খুবই আনন্দ করছেন বোঝাই যাচ্ছে। আর দারুন কিছু ফটোগ্রাফি করেছেন ধন্যবাদ আপনাকে, দোয়া রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া সমুদ্রের তীর দিয়ে ভ্যানে করে ঘুরতে খুবই চমৎকার লেগেছিল। আর আপনিও আমার মত পা দুলিয়ে বসতে ভালোবাসেন জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

কখনোও কুয়াকাটা যাওয়া হয়নি,ঝাউ বনের ছবিগুলো বেশ সুন্দর। কোথাও গেলে আবহাওয়া ভালো থাকতে,ঘোরাঘুরি করতে ভালোই লাগে।ভালো ছিলো।ধন্যবাদ আপু

 2 years ago 

কখনো যেহেতু কুয়াকাটা যাননি একবার যেয়ে ঘুরে আসবেন, দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকারভাবে আমাদের মাঝে কুয়াকাটা ঘুরে আসার দিনগুলি শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো সত্যি বলতে কুয়াকাটায় ঘুরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে আমি প্রায় চার পাঁচ বছর আগে একবার গিয়েছিলাম। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি যেহেতু কুয়াকাটা গিয়েছেন তাহলে তো এই জায়গা গুলো আপনার খুবই পরিচিত। আসলে কুয়াকাটায় সমুদ্রের পাড়ে বেশ ভালোই লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

কখনো আপু কুয়াকাটা যাওয়ার সৌভাগ্য হয়নি । তবে আপনার মাধ্যমে মোটামুটি ভালো উপভোগ করতে পারলাম । ঝাওবনের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ,আসলে সমুদ্রের বিশালতা দেখলেই তো মনটা জুড়িয়ে যায় । বেশ উপভোগ করেছেন আপনারা ।

 2 years ago 

ভাইয়া কখনো যেহেতু যাননি অবশ্যই একবার সময় করে যেয়ে দেখবেন, ভালো লাগবে ।আর আপনার কাছে ঝাওবনের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

কুয়াকাটা সমুদ্র সৈকত ঘুরে খুব সুন্দর ফটোগ্রাফি গুলা আমাদের মাঝে শেয়ার করছেন খুবই ভালো লাগছে দেখতে। আমিও একবার গিয়েছি সমুদ্র সৈকতে খুবই ভালো লেগেছিল আমার কাছে যদিও সেটা অনেক আগে ছিল।

 2 years ago 

ভাইয়া আমার কুয়াকাটার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। আসলে সমুদ্রের কাছে গেলে বেশ ভালই লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুব কুয়াকাটায় খুব সুন্দর ভ্রমন করেছেন দেখছি।সাথে বেশ কিছু ভালো ফটোগ্রাফিও করেছেন।খুব সুন্দর ছিল আপনার ফটোগ্রাফি গুলো।
আশা করি আপনার ভ্রমণের অভিজ্ঞতা অনেক ভালো হয়েছিল।শুভ কামনা রইলো আপনার জন্যে।

 2 years ago 

হ্যাঁ আমি কুয়াকাটায় বেশ ভাল সময় উপভোগ করেছিলাম। আর আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50