টমেটো দিয়ে টেংরা মাছ ভুনা রেসিপি ||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয়@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারও একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি ।আমার আজকের রেসিপিটি হচ্ছে টমেটো দিয়ে টেংরা মাছ ভুনা রেসিপি। টমেটো দিয়ে যেকোনো তরকারি আমার কাছে ভালো লাগে। তবে ভুনা করলে সেটি অনেক বেশি মজা হয়ে থাকে। তাই আজ আমি ট্যাংরা মাছ টমেটো দিয়ে ভুনা করেছি ।খেতে বেশ সুস্বাদু হয়েছিল। সেই রেসিপিটি এখন আপনাদের সঙ্গে শেয়ার করছি ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি টমেটো দিয়ে টেংরা মাছ ভুনা রেসিপি ।

🥣 টমেটো দিয়ে টেংরা মাছ ভুনা রেসিপি 🥣



Polish_20220322_224827683.jpg

Polish_20220322_223205094.jpg

উপকরণপরিমান
টেংরা মাছ১০ পিছ
টমেটো২ টি
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৪ টি
পেঁয়াজ বাটা৩ টেবিল চামচ
আদা বাটা১ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদ গুঁড়া১ চা চামচ
লাল মরিচ গুঁড়া১/২ চা চামচ
ধনিয়া গুঁড়া১ চা চামচ
জিরা গুঁড়া১ চা চামচ
ধনিয়া পাতাপরিমাণমত
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

🥣 প্রুস্তুতপ্রণালী 🥣



ধাপ-১

20220319_135933.jpg20220319_135952.jpg
প্রথমে একটি কড়াইয়ে তেল নেই। তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-২

20220319_140045.jpg20220319_140058.jpg
তারপর পেঁয়াজ বাদামি করে ভাজা হলে সব বাটা মসলা ও সব গুঁড়া মসলা ও লবণ দিয়ে দেই।

ধাপ-৩

20220319_140206.jpg20220319_140304.jpg
তারপর মসলাটা কিছুক্ষণ নেড়েচেড়ে ভালোমতো কষিয়ে মাছ গুলো দিয়ে দেই।

ধাপ-৪

20220319_140342.jpg20220319_140433.jpg
তারপর সামান্য একটু পানি দিয়ে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৫

20220319_140941.jpg20220319_141118.jpg
তারপর মাছগুলো কষানো হয়ে গেলে একটি বাটিতে তুলে রাখি।

ধাপ-৬

20220319_141124.jpg20220319_141206.jpg
তারপর টমেটো কুচি দিয়ে ও একটু পানি দিয়ে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৭

20220319_141212.jpg20220319_141937.jpg
এখন কাঁচা মরিচ দিয়ে কিছুক্ষণ রান্না করে টমেটো গুলি সিদ্ধ করে নেই।

ধাপ-৮

20220319_141949.jpg20220319_142150.jpg
তারপর ঝোলের জন্য বেশি পানি দিয়ে দেই ও মাছ গুলি দিয়ে দেই।

ধাপ-৯

20220319_142205.jpg20220319_142617.jpg
তারপর ধনিয়া পাতা দিয়ে আরও কিছুক্ষণ রান্না করার পর ব্যাস হয়ে গেল আমার টেংরা মাছ ভুনা।

ধাপ-১০

20220319_142803.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপি টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

টেংরা মাছ বরাবরই আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে তবে টমেটো দিয়ে এরকম ভাবে কখনোই টেংরা মাছ রান্না করে খাওয়া হয়নি। আপনার এই টেংরা মাছের রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। এত মজাদার একটি টমেটো দিয়ে টেংরা মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া একবার টমেটো দিয়ে এভাবে রান্না করে খেয়ে দেখবেন আপনার কাছেও ভাল লাগবে ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনি খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। টেংরা মাছ আমার খুবই পছন্দের। আপনি টমেটো দিয়ে টেংরা মাছ ভুনা করেছেন দেখতে খুবই ভালো লাগছে কালার টা অনেক সুন্দর এসেছে দেখে খেতে ইচ্ছে করছে। অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া টেংরা মাছ যে আপনার পছন্দের একটি মাছ জেনে খুবই ভালো লাগলো ।আসলে এই মাছটি খেতে সবারই কম বেশি ভালই লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

টেংরা মাছ ভুনা করলে খেতে খুবই ভালো লাগে। আপনার টেংরা মাছের ভুনা দেখে আমার কাছে বেশি ভালো লাগলো দেখতে। মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। আপনি পুরো রেসিপিটি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু মাছের ভুনা টি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন।

 2 years ago 

টমেটো দিয়ে টেংরা মাছ ভুনা রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন। টমেটো দিয়ে টেংরা মাছ ভুনা রেসিপি তৈরি করলে খেতে খুবই ভালো লাগে। আপনার তৈরি করা রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। মজার ও লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ভাইয়া মাছ টি আপনার কাছে দেখে লোভনীয় মনে হয়েছে জেনে খুবই ভালো লাগলো ।হ্যাঁ ভাই মাছ টি খেতে বেশ সুস্বাদু হয়েছিল ।এভাবে আপনিও একদিন খেয়ে দেখবেন নিশ্চয়ই ভালো লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

টমেটো দিয়ে টেংরা মাছ ভুনা রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আমিও শিখে নিলাম বাসায় তৈরী করবো। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনিও একদিন করে দেখবেন আপনার কাছে ও নিশ্চয়ই ভালো লাগবে। এভাবে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

টেংরা মাছ ভুনা রেসিপি দেখে লোভ লেগে গেলো আমার। খেতে ইচ্ছে করতেছে শুধু। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার কাছে আমার মাছ ভুনা টি দেখেই খেতে ইচ্ছে করছে জেনে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

টমেটো দিয়ে টেংরা মাছের সুস্বাদু রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আসলে টেংরা মাছ আমার খুবই প্রিয়। আপনি টেংরা মাছের মজাদার রেসিপি তৈরি করলেন এবং উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। যদি খেতে পারতাম তাহলে খুবই ভালো লাগতো। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

টেংরা মাছ আপনার প্রিয় একটি মাছ জেনে খুবই ভালো লাগলো ভাইয়া ।এই মাছটি আমার কাছেও মোটামুটি ভালই লাগে। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।সব সময় এভাবেই পাশে থাকবেন।

 2 years ago 

প্রায় সব মাছের রেসিপি তে আমি একটি কমেন্ট করি আমি মাছ খাই না। তবে সত্যি বলতে টেংরা মাছ আমি পেলে প্রচুর খাই। মাছ গুলোর সাইজ মাশাল্লাহ বড় ছিল দেখে খেতে ইচ্ছে করছে আপু। অনেক সুন্দর ভাবে আপনি রেসিপিটি শেয়ার করেছেন।

 2 years ago 

ভাইয়া টেংরা মাছ আপনার পছন্দের মাছ জেনে খুবই ভালো লাগলো ।আমার রেসিপি টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অসম্ভব ভালো লাগলো। এভাবে সুন্দর মন্তব্য নিয়ে পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে টমেটো দিয়ে টেংরা মাছ ভুনা করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে ধাপসমূহ উপস্থাপন করেছেন। খুবই অসাধারণ হয়েছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন, আপনার টমেটো দিয়ে টেংরা মাছের রেসিপি অনেক লোভনীয় হয়েছে আপু, অনেক সুন্দর করে আপনি যে রেসিপিটি তৈরি করেছেন, এবং উপস্থাপনা অনেক সুন্দর করে করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার টেংরা মাছের রেসিপি টি ভালো লেগেছে জেনে সত্যিই আমি খুবই আনন্দিত ।এভাবেই সুন্দর মন্তব্যগুলি নিয়ে আমার পাশে থাকবেন ।ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01