টমেটো দিয়ে পাবদা মাছ ভুনা ||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে এসেছি। আর সেটি হচ্ছে টমেটো দিয়ে পাবদা মাছ ভুনা রেসিপি ।টমেটো দিয়ে যেকোনো তরকারি রান্না করলে সেটি আমার কাছে সুস্বাদু লাগে ।আর ভুনা করলে তো কোন কথাই নেই ।পাবদা মাছ ভুনা এমনিতেই খুবই মজা হয়। আর তার ভেতর যদি টমেটো দেওয়া হয় তাহলে এর স্বাদ আরো বহুগুণে বেড়ে যায় ।তাই আজ আমি টমেটো দিয়ে পাবদা মাছ রান্না করেছি। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপি টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি টমেটো দিয়ে পাবদা মাছ ভুনা ।



টমেটো দিয়ে পাবদা মাছ ভুনা রেসিপি



20220307_141524.jpg

উপকরণপরিমান
পাবদা মাছ১০টি
টমেটো২ টি
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৩ টি
পেঁয়াজ বাটা৩ টেবিল চামচ
আদা বাটা১ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদ গুঁড়া১ চা চামচ
লাল মরিচ গুঁড়া১ চা চামচ
ধনিয়া গুঁড়া১ চা চামচ
জিরা গুঁড়া১ চা চামচ
ধনিয়া পাতাপরিমাণমত
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

Polish_20220308_232318287.jpg

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220307_134644.jpg20220307_134706.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল নিয়ে নেই।

ধাপ-২

20220307_134848.jpg20220307_134911.jpg

তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই। পেঁয়াজ বাদামি করে ভাজা হলে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা দিয়ে দেই।

ধাপ-৩

20220307_134951.jpg20220307_135008.jpg

তারপর লবণ ও সব গুঁড়া মসলা দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৪

20220307_135044.jpg20220307_135954.jpg

তারপর সামান্য একটু পানি দিয়ে মসলা টাকে কষিয়ে টমেটো কুচি দিয়ে দেই।

ধাপ-৫

20220307_140007.jpg20220307_140105.jpg

তারপর একটু নেড়েচেড়ে পানি দিয়ে দেই।

ধাপ-৬

20220307_140433.jpg20220307_140507.jpg

তারপর টমেটো সিদ্ধ হয়ে এলে মাছগুলি দিয়ে দেই।

ধাপ-৭

20220307_140534.jpg20220307_140614.jpg

তারপর একটু নেড়েচেড়ে অল্প পানি দিয়ে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৮

20220307_140626.jpg20220307_140713.jpg

তারপর কাঁচামরিচ ও ধনেপাতা দিয়ে দেই।

ধাপ-৯

20220307_141022.jpg20220307_141239.jpg

তারপর আরো কিছুক্ষণ রান্না করি।ব্যাস এভাবেই হয়ে গেল আবার পাবদা মাছ ভুনা।

ধাপ-১০

20220307_141524.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

টমেটো দিয়ে পাবদা মাছের ভুনা রেসিপি দেখে তো জিভে জল চলে আসলো আপু। খুব সুন্দর করে পাবদা মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন ।যেটা খুবই লোভনীয় খাবার সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আমার রেসিপি টি আপনার কাছে লোভনীয় লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

পাবদা মাছ খেতে আমি অনেক ভালবাসি কিছুদিন আগে আমার আব্বু বাজার থেকে পাবদা মাছ ক্রয় করে এনেছিলেন এবং সেদিন আম্মু এটি রান্না করেছিলেন সেদিন খেয়ে অনেক মজা পেয়েছিলাম এই মাছটি ।আপনিতো দেখছি ভুনা পাবদা মাছের রেসিপি টা আমাদের মাঝে অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন । আপনার পোস্ট টি বেশ চমৎকার ছিল ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া পাবদা মাছ আপনার কাছেও ভাল লাগে জেনে খুবই ভালো লাগলো। আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

কই সুন্দর ছিল আপু আপনার শেয়ার করা রেসিপিটি। শুধুমাত্র টমেটো দিয়ে পাবদা মাছের রেসিপি তৈরি করা যায় তা আমার জানা ছিল না। আপনার রান্না করা রেসিপি সম্পূর্ণ করার পদ্ধতি গুলো খুব সুন্দর হবে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর এবং ইউনিক একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া শুধু টমেটো দিয়ে পাবদা মাছ ভুনা করলে এটি খেতে খুবই সুস্বাদু লাগে। আপনিও একবার করে দেখবেন ।ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টমেটো দিয়ে পাবদা মাছ ভুনা রেসিপি দেখে জিভে জল চলে আসলো আপু। পাবদা মাছ ভুনা রেসিপি আমার খুবই ভালো লাগে। আপনি এত সুন্দর ভাবে মজার রেসিপি তৈরি করেছেন যে দেখে লোভ সামলাতে পারছিনা। গরম ভাতের সাথে এই মাছভুনা খেতে খুবই ভালো লাগবে। মজাদার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন গরম ভাতের সঙ্গে এই মাছভুনা খেতে খুবই সুস্বাদু লেগেছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

পাবদা মাছ আমার খুবই পছন্দের একটি মাছ আর পাবদা মাছের সঙ্গে যদি টমেটো থাকে তাহলে তো আর কোন কথাই নেই। আপনি খুবই সুন্দর একটি পাবদা মাছের রেসিপি তৈরি করেছেন এবং সেটা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পাবদা মাছের রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পাবদা মাছ আপনার খুবই পছন্দের মাছ জেনে খুবই ভালো লাগলো ।আসলে এই মাছটি খেতে বেশ ভালোই লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

টমেটো দিয়ে পাবদা মাছ ভুনা বেশ সুন্দর একটি রেসিপি। আসলো মাঝেমধ্যে আমাদের ও এই রকম করে রান্না করে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই রেসিপিটি সবার সাথে তুলে ধরার জন্য। ভালো থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে, সবসময় এই কামনা করি

 2 years ago 

এভাবে খেতে ভালই লাগে। আপনাদেরও এভাবে রান্না করা হয় জেনে ভাল লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

টমেটোর সাথে যে কোন মাছের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়। পাবদা মাছ খেতে খুবই দারুণ লাগে তার সাথে টমেটো দেওয়া হয় তাইলে তো আর কথাই নাই খুবই মজাদার হয়। রেসিপি তৈরির প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এই ভাবে মন্তব্য করে পাশে থাকলে খুশি হবো। ধন্যবাদ।

 2 years ago 

পাবদা মাছ খুবই মজার একটি মাছ। এটা যদি এভাবে টমেটো দিয়ে ভুনা করা হয়। তাহলে কিন্তু খেতে খুবই মজার হয়। আপনি আজকে খুবই সহজে টমেটো দিয়ে পাবদা মাছ ভুনা রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন আপু। আপনারা রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার রেসিপি টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো ।আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনার টমেটো দিয়ে পাবদা মাছ ভুনা রেসিপিটি অসাধারন হয়েছে আপু। খুব ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর করে ধাপে ধাপে এই সুস্বাদু রেসিপিটি তৈরি করেছেন। এক কথায় অসাধারন আপু। অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভালো থাকবেন।

 2 years ago 

জিভে জল চলে এসেছে আপু। রেসিপির কালার টা খুবই সুন্দর এসেছে। দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। পাবদা মাছ আমার খুবই পছন্দ আর এভাবে ভুনা করলে গরম ভাতের সাথে খেতে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

পাবদা মাছ আপনার পছন্দের একটি মাছ জেনে খুবই ভালো লাগলো। আর আপনি ঠিকই বলেছেন এই মাছ গরম ভাতের সঙ্গে খেতে খুবই সুস্বাদু লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33