বাটা মাছ ভুনা রেসিপি ||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোষ্ট নিয়ে এসেছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে বাটা মাছ ভুনা রেসিপি ।বাটা মাছ যদিও আমি খাই না তার কারণ এতে প্রচুর পরিমাণে কাঁটা থাকে । কিন্তু এটি আমার হাজবেন্ডের খুবই পছন্দের একটি মাছ ।কিন্তু যদি এই মাছটি মচমচে করে ভেজে ভুনা করা হয় তাহলে খেতে বেশ ভালোই লাগে ।তাই আজ আমি বাটা মাছ ভেজে ভুনা করেছি, খেতে কিন্তু বেশ সুস্বাদু হয়েছিল। সেই রেসিপিটি এখন আপনাদের সঙ্গে শেয়ার করছি। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি বাটা মাছ ভুনা রেসিপি।


বাটা মাছ ভুনা রেসিপি



20220519_133047.jpg





Polish_20220608_225057477.jpg



উপকরণপরিমান
মাছ৫পিছ
পেঁয়াজ কুচি৩টি
কাঁচা মরিচ৫টি
পেঁয়াজ বাটা৩টেবিল চামচ
আদা বাটা১চা চামচ
রসুন বাটা১চা চামচ
হলুদ গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220519_130640.jpg20220519_130710.jpg

প্রথমে মাছগুলি কেটে ধুয়ে ভালো মতো পরিষ্কার করে হলুদ ,লবণ মাখিয়ে নেই।

ধাপ-২

20220519_130828.jpg20220519_130853.jpg

তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে মাছগুলো দিয়ে দেই।

ধাপ-৩

20220519_131051.jpg20220519_131426.jpg

মাছগুলো এপাশ-ওপাশ ভালোমতো উল্টিয়ে ভেজে নেই।

ধাপ-৪

20220519_131456.jpg20220519_131507.jpg

মাছ গুলো ভাজা হয়ে গেলে একটি প্লেটে উঠিয়ে রাখি ।তারপর ওই তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-৫

20220519_131629.jpg20220519_131739.jpg

পেঁয়াজ বাদামি করে ভাজা হলে সব বাটা মসলা ও সব গুঁড়ো মশলা দিয়ে দেই।

ধাপ-৬

20220519_131756.jpg20220519_131846.jpg

তারপর মশলাটা ভালোমতো নেড়েচেড়ে কিছুক্ষণ কষিয়ে নেই।

ধাপ-৭

20220519_131921.jpg20220519_131951.jpg

মসলা কষানো হয়ে গেলে তার মধ্যে মাছ গুলো দিয়ে ভালো মতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৮

20220519_132017.jpg20220519_132042.jpg

তারপর সামান্য একটু পানি ও কাঁচামরিচ দিয়ে দেই।

ধাপ-৯

20220519_132508.jpg20220519_132905.jpg

তারপর কিছুক্ষণ রান্না করার পর পানি শুকিয়ে এলে ব্যাস হয়ে গেল আমার বাটা মাছ ভুনা।

ধাপ-১০

20220519_133047.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমাদের রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

বাটা মাছের ভুনা রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। আপনাদের রেসিপি উপস্থাপন এবং পরিবেশন, আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে আমার রেসিপিটি সুস্বাদু মনে হয়েছে জেনে বেশ ভালো লাগলো ।আসলে খেতে বেশ ভালোই হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে বাটা মাছ মচমচে করে ভেজে ভুনা করলে খেতে বেশ ভালোই লাগে। যদিও আপনি কাটার ভয়ে এই মাঝ থেকে একটু দূরে থাকেন তারপরেও রেসিপিটি অনেক সুন্দরভাবে তৈরি করেছেন আপনার প্রিয় মানুষটির জন্য ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই ধরেছেন আমি না খেলেও প্রিয় মানুষদের জন্য তো তৈরি করতেই হয়। ধন্যবাদ আপনার এত সুন্দর একটি মন্তব্যের জন্য। ভাল থাকবেন।

 2 years ago 

বাটা মাছ ভুনা রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে। রান্নার কালার দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে যে আপনার খেতে ইচ্ছে করছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। এভাবেই সন্ধ্যা মন্তব্যগুলি নিয়ে পাশে থাকবেন ।ধন্যবাদ।

 2 years ago 

এ মাছটি আমার বেশ ভালো লাগে কিন্তু দুঃখের বিষয় আমাদের বাসায় এই মাছ কেউ খেতে চায় না। কারণ কাটা একটু বেশি। যাইহোক রেসিপি টা আমার কাছে খুব ভালো লাগলো। ধন্যবাদ

 2 years ago 

আপনাদের বাসায় কেউ খেতে চায় না আবার আমিও খেতে চাইনা তাহলে আপনারা দুই বন্ধু মিলে ভিন্ন একটি জায়গায় যেয়ে মন ভরে এই মাছটি খাবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একদম সম্পূর্ণ ভিন্ন উপায়ে বাটা মাছ ভুনা করেছেন আর ঝোল না রাখায় দেখতে আরো বেশি লোভনীয় লাগছে। রান্নার প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরে মজাদার রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার রেসিপিটি লোভনীয় লাগছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

বাটা মাছ দিয়ে দারুন একটি রেসিপি বানিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আমি অবশ্য বাটা মাছ ভাজা খেতে খুবই পছন্দ করি। তবে আপনার রেসিপি টা দেখে আমার খুবই ভালো লাগলো। অনেকটা লোভনীয় হয়েছে।

 2 years ago 

ভাই আমার রেসিপিটি আপনার কাছে লোভনীয় লেগেছে জেনে সত্যিই বেশ ভাল লাগছে। এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা। সবসময় ভালো থাকবেন।

 2 years ago 

বাটা মাছ ভেজে এভাবে ভুনা করে রান্না করলে খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দরভাবে বাটা মাছ রান্না করেছেন। যা দেখতে খুবই লোভনীয় লাগছে। কালারটা ও বেশ দারুন হয়েছে।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু বাটা মাছ এভাবে ভুনা করলে আপনার কাছে খেতে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনার মতো আমারও বাটা মাছের কাঁটা বেশি থাকার কারণে খেতে পছন্দ করি না আপু। আপনি বাটা মাছ ভালোভাবে ভেজে নিয়ে রান্না করছেন আপু। তবে আমার পরিবারের লোক বাটা মাছ সব সময় ভেজে খেতে পছন্দ করে। রেসিপি টা দারুন ছিল আপু।

 2 years ago 

আপনার আর আমার তাহলে মিলে গিয়েছে কাঁটা থাকার কারণে মাছ টি না খাওয়া ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনি বাটা মাছ ভুনা রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন।দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই সুন্দর ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার মাছের রেসিপি টি দেখে যে আপনার লোভ লেগে গেলো যেনে সত্যিই ভীষণ ভালো লাগছে। ধন্যবাদ আপনার এত সুন্দর একটি মন্তব্যের জন্য ।
ভাল থাকবেন।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে বাটা মাছের রেসিপি শেয়ার করেছেন আপনার এই বাটা মাছের রেসিপি দেখে বোঝা যাচ্ছে রেসিপিটি অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয়। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া রেসিপিটি বেশ সুস্বাদু হয়েছিল। আপনার মন্তব্যটি পড়ে বেশ ভাল লাগল। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60745.88
ETH 2640.15
USDT 1.00
SBD 2.56