দুটি পাতার মান্ডালা আর্ট||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় ব্লগ আমার বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আজ এই বৃষ্টির দিনে সবাই ঘরে বসে খুব ভালো সময় পার করেছেন। আমারও আজকের দিনটি বেশ ভালোই কেটেছে।



আজ এই বৃষ্টির দিনে আপনাদের জন্য নিয়ে এলাম নতুন একটি মান্ডালা আর্ট। আজ অনেকদিন হয় কোন মান্ডালা আর্ট করি না ।এর আগেও কয়েকটি মান্ডালা আর্ট করেছি। তবে আজ বেশ কিছুদিন পরে একটি মান্ডালা আর্ট করতে বসলাম ।এমনিতে বৃষ্টির দিনে বাইরে যাওয়া হয়না। ঘরে বসে সময় কাটছিল না। তাই খাতা, কলম নিয়ে বসে গেলাম আর্ট করতে। পাতার মান্ডালা আর্ট করে ফেললাম। আশা করছি আপনাদের আমার মান্ডালা আর্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করছি আমার আজকের মান্ডালা আর্ট দুটি পাতার মান্ডালা আর্ট।



20220204_215521.jpg

উপকরণ:

  • একটি খাতা
  • একটি পেনসিল
  • একটি রাবার
  • একটি কলম

20220204_220048.jpg

অঙ্কন প্রণালী:



ধাপ-১

20220204_201847.jpg

প্রথমে পেন্সিল দিয়ে একটি পাতা এঁকে নেই।

ধাপ-২

20220204_202158.jpg

তারপর আরো একটি পাতা এঁকে নেই।

ধাপ-৩

20220204_202409.jpg

ধাপ-৪

20220204_202446.jpg

ধাপ-৫

20220204_202709.jpg

তারপর পাতার মাঝে দাগ টেনে নেই।

ধাপ-৬

20220204_203114.jpg

ধাপ-৭

20220204_203324.jpg

তারপর কলম দিয়ে গাড় করে এঁকে নেই।

ধাপ-৮

20220204_203729.jpg

ধাপ-৯

20220204_204246.jpg

ধাপ-১০

20220204_204637.jpg

তারপর পাতার ভিতরে কলম দিয়ে এঁকে নেই।

ধাপ-১১

20220204_205209.jpg

ধাপ-১২

20220204_205949.jpg

ধাপ-১৩

20220204_210957.jpg

তারপর এভাবে ধাপে ধাপে একটি পাতা পুরোটা এঁকে নেই।

ধাপ-১৪

20220204_211405.jpg

ধাপ-১৫

20220204_212522.jpg

তারপর দ্বিতীয় পাতার ভেতরের একটু অংশ এঁকে নেই।

ধাপ-১৬

20220204_213918.jpg

ধাপ-১৭

20220204_214449.jpg

তারপর এভাবে ধাপে ধাপে পাতাটা এঁকে নেই।

ধাপ-১৮

20220204_215445.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার পুরো পাতাটা অংকন।

ধাপ-১৯

20220204_215521.jpg

এখন আমি আমার নামটি লিখে নিচ্ছি।

আজকের মতো এখানেই শেষ করছি। আশা করছি আপনাদের আমার আজকের মান্ডালা আর্টটি ভালো লেগেছে ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন ,সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে দুটি পাতার মান্ডালা আর্ট করছেন দেখতে অনেক সুন্দর হয়েছে আপনি প্রশংসার দাবিদার নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার মান্ডালা আর্ট টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া। এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

দুটি পাতার মান্ডালা আর্ট অনেক সুন্দর হয়েছে আপু। আপনার আর্ট আমার অনেক ভালো লাগলো। আপনি অনেক দক্ষতার সাথে এই সুন্দর আর্ট করেছেন। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এবং শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার আর্টটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 
দুটি পাতার ম্যান্ডেলা আর্ট অনেক দারুন ছিল আপু। অনেক ভালো লাগলো। আপনি অনেক সময় নিয়ে কাজটি সম্পন্ন করেছেন এবং ভিতরের নকশাটি আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল
 2 years ago 

আমার আর্টটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া ।এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল ।ধন্যবাদ।

 2 years ago 

আপু,এই ম্যান্ডেলাটি দেখে আমার বট পাতার কথা মনে পড়ে গেল। কারণ এগুলো দেখতে খুবই সুন্দর লাগে,আর আপনি খুব সুন্দর করে ম্যান্ডেলা করেছেন। আর ধাপগুলোও খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন এ পাতা দুটি দেখতে বট পাতার মতই হয়েছে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি।

 2 years ago 

বরাবরই আপনার মান্ডালা আর্টগুলো দেখতে খুবই সুন্দর হয় আজও তার ব্যতিক্রম নয় দুটি পাতার সুন্দর মান্ডালা প্রস্তুত করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহ দিলে পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর কাজ করার অনুপ্রেরণা পাব। এভাবেই পাশে থাকবেন আশা করছি। ধন্যবাদ।

 2 years ago 

বাহ! খুবই চমৎকার আর্ট আমার কাছে খুবিই ভালো লাগছে। একদম নিখুঁত কাজ কোন ভুল নাই। প্রতিটা ধাপ অনেক ভালো করে প্রেজেন্ট করছেন এবং বর্ননা অনেক সুন্দর ছিল।আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার কাছে আমার আর্ট টি ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো। সময় নিয়ে আমার আর্ট টি দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দুটি পাতার অসাধারণ ম্যান্ডেলা অংকন করলেন। পাতার দুটিকে কি যে দারুন দেখাচ্ছে। আপনিতো অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট করতে পারেন। ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে দেখলে। তেমনি আপনার ম্যান্ডেলা আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আমার আর্ট টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি আপু অনেক ভালো লাগলো। এভাবে মন্তব্য করে উৎসাহ দিলে অনেক খুশি হব ।আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার দুটি পাতার ম্যান্ডেলার আর্টটি খুবই চমৎকার হয়েছে। আপনি প্রতিটি ডিজাইন খুব নিখুঁতভাবে এবং ধৈর্য সহকারে করেছেন যার ফলে আর্টটি এত সুন্দর লাগছে দেখতে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ম্যান্ডেলার আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যা আপু মান্ডালা আর্ট করতে বেশ সময় ও ধৈর্যের প্রয়োজন হয় ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মান্ডালা আর্ট টি অনেক সুন্দর হয়েছে। দেখেই বুঝা যাচ্ছে যে এটি তৈরি করতে অনেক ধৈর্য ও সময় এর প্রয়োজন হয়েছিল তাই এটি দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা আর্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া 🙂🙂

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন মান্ডালা আর্ট করতে বেশ সময় ও ধৈর্যের প্রয়োজন হয় ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সময় নিয়ে আমার পোস্টটি পড়েছেন ভালো লাগলো।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট করা অনেক কঠিন, অনেক ধৈর্য্য সহকারে ম্যান্ডেলা আর্ট করতে হয়। পাতার আকারে সুন্দরভাবে ম্যান্ডেলা আর্ট এর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু 🥰

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন মান্ডালা আর্ট গুলো করতে বেশ সময় ও ধৈর্যের প্রয়োজন হয় ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন ।আশা করছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45