রঙিন কাগজ দিয়ে একটি আপেল তৈরি🍎

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাইপোস্ট নিয়ে হাজির হয়েছি । আমার আজকের ডাই পোস্টটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে একটি আপেল তৈরি । আপেলটি তৈরি করার পর দেখতে বেশ কিউট হয়েছে । রঙিন কাগজ দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে বরাবরই ভালো লাগে । আর সেগুলো আপনাদের সঙ্গে শেয়ার না করলে ভালো লাগে না । এই জন্য কয়েকদিন পর পরই রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করে আপনাদের সামনে হাজির হয়ে যাই । আশা করছি এগুলো আপনাদের কাছে ভালো লাগে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি আপেল তৈরি ।

রঙিন কাগজ দিয়ে একটি আপেল তৈরি



Polish_20221005_182428657.jpg



  • রঙিন কাগজ
  • আঠা
  • কাঁচি
  • সাইন পেন
  • পেনসিল

প্রুস্তুতপ্রণালী



ধাপ -১

20221002_202909.jpg20221002_203129.jpg

প্রথমে একটি রঙিন কাগজ নেই । তারপর একই সমান করে দাগ টেনে নেই । তারপর কাঁচি দিয়ে কেটে নেই ।

ধাপ -২

20221002_203238.jpg20221002_203348.jpg

তারপর সবগুলো কাগজ সমান করে ধরে মাঝখান থেকে একটি ভাঁজ দেই । তারপর একটি কাগজের উপর আরেকটি কাগজ আঠা দিয়ে লাগাই ।

ধাপ -৩

20221002_203430.jpg20221002_203539.jpg

তারপর এভাবে সবগুলো কাগজ একটির উপর আরেকটি আঠা দিয়ে লাগিয়ে নেই ।

ধাপ -৪

20221002_203715.jpg20221002_204016.jpg

তারপর সবগুলো কাগজের মাথায় আঠা লাগিয়ে নেই । তারপর এক প্রান্ত থেকে আরেক প্রান্ত জোড়া লাগাই ।

ধাপ -৫

20221002_204211.jpg20221002_204243.jpg

ধাপ -৬

20221002_204300.jpg20221002_204326.jpg

তারপর সবগুলো কাগজ এভাবে এক প্রান্ত থেকে আরেক প্রান্তে আঠা দিয়ে লাগিয়ে নেই ।

ধাপ -৭

20221002_204415.jpg20221002_204922.jpg

তারপর একটি কাগজে দুটি পাতা এঁকে নেই ।

ধাপ -৮

20221002_205124.jpg20221002_205324.jpg

তারপর একটি কাঁচি দিয়ে কেটে নেই ও একটি পাতা আপেলের উপর লাগিয়ে নেই ।

ধাপ -৯

20221002_205439.jpg20221002_205608.jpg

তারপর আরেকটি পাতা লাগিয়ে নেই ও অন্য একটি কাগজে একটি ডাল এঁকে নেই ।

ধাপ -১০

20221002_205800.jpg20221002_210023.jpg

তারপর কাচি দিয়ে ডালটি কেটে নেই ও আপেলের গাঁয়ে আঠা দিয়ে লাগিয়ে দেই ।

ধাপ -১১

20221002_210026.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে একটি আপেল তৈরি । আশা করছি আপনাদের কাছে আমার আপেলটি ভালো লেগেছে ।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি আপেল তৈরি করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস সুন্দর ভাবে তৈরি করলে অনেক সুন্দর লাগে। বিশেষ করে আপেলের গায়ে ডাল এবং পাতাটা অনেক সুন্দর লাগছে। কাগজের কালার কম্বিনেশন টা ঠিক ছিল। বানানোর ধাপগুলো অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ।

 2 years ago 

আপনার কাছে আপেলের ডাল পাতাটি বেশি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

কাগজ দিয়ে করা ডাই এর কাজ আমার বরাবরই ভাল লাগে। আপনার রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা আপেলটি সত্যিই কিউট হয়েছে। আপনি ছবি এবং বর্ণনার মাধ্যমে খুব সুন্দরভাবে আপেল বানানো উপস্থাপন করেছেন। যে কেউ চাইলেই বানাতে পারবে। আপেলের পাতাগুলো খুব সুন্দর ফুটেছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপেলের পাতাগুলো আপনার কাছে বেশ ভালো লেগেছে জেনে অসম্ভব ভালো লাগল। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপেলের অরিগমি তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার তৈরি করা আপেলের এই অরিগামী দেখে মনে হচ্ছে যেন এটা সত্যিকারের কোন একটা আপেল। প্রত্যেকটি ধাপে ধাপে দেখানোর কারণে আমিও শিখে গেলাম কিভাবে রঙিন কাগজ দিয়ে আপেলের অরিগমি তৈরি করতে হয়।

 2 years ago 

ভাইয়া আমার আপেল টি আপনার কাছে সত্যিকারের আপেলের মতো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুবই সুন্দর আপেল তৈরি করেছেন। আপনার আপেল তৈরি করার উপস্থাপন দেখে শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করব ইনশাল্লাহ।

 2 years ago 

অবশ্যই ভাইয়া আপনিও তৈরি করবেন । দেখবেন বেশ ভালো লাগবে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর আপেল তৈরি করেছেন আপু। অরিগামিটা আমার কাছে দারুন লেগেছে। বিশেষ করে পাতাগুলো একদম আসল মনে হচ্ছে। ইউনিক একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু পাতাগুলো আপনার কাছে সত্যিকারে আপেলের পাতার মতো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।

 2 years ago 

আপনি খুব সহজভাবে কাগজ দিয়ে সুন্দর দেখতে একটি আপেল তৈরি করে সেগুলো ধাপে ধাপে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার আপেল টি ভালো লেগেছে দেখে ভাল লাগল । এভাবে মন্তব্য করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা । ভালো থাকবেন ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর আপেল তৈরি করেছেন। সত্যিই আপেল তৈরি করার উপস্থাপন আমার কাছে একদম নতুন মনে হয়েছে।দেখে শিখে নিলাম পরবর্তীতে তৈরি করব ইনশাল্লাহ।

 2 years ago 

ভাইয়া আপনি যেহেতু আমার আপেলটি দেখে শিখে নিয়েছেন তাহলে অবশ্যই করে দেখবেন । নিশ্চয়ই ভালো লাগবে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার একটা আপেল তৈরি করছেন ।আপনার সৃজনশীলতা কাজে লাগিয়ে সুন্দর একটা আপেল তৈরি করছেন কিভাবে তৈরি করছেন ধাপগুলি অনেক সুন্দরভাবে উপস্তাপন করছেন আপু।অনেক ধন্যবাদ আপু কিউট একটা আপেল তৈরি করে শেয়ার করা জন্য ।

 2 years ago 

আপু আপনার কাছে আমার আপেল টি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য ।

 2 years ago 

খুব সহজভাবে আপনি আপেল তৈরির পদ্ধতিটি শেয়ার করেছেন। যে কেউ বানাতে পারবে,সহজ করে ধাপগুলো উপস্থাপন করায় ।ধন্যবাদ ধাপগুলো সহজ করে উপস্থাপনের জন্য।

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল । ভাল থাকবেন ।

 2 years ago 

রঙিন কাগজের অরগেমি টা দেখতে বেশ আকর্ষণীয় হয়েছে। নিজের তৈরিকৃত কিউট আপেলের অরগেমিটা শেয়ার না করলে খারাপ লাগারই কথা। বন্ধুদের মাঝে শেয়ার করে নিজের আনন্দটুকু ভাগাভাগি করে নিয়েছেন। আমরাও আনন্দ বোধ করছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60836.32
ETH 2449.94
USDT 1.00
SBD 2.65