মজাদার ব্রেড মাসালা রেসিপি|| ১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই যে যেখানে আছেন সুস্থ আছেন, নিরাপদে আছেন ।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি ,আলহামদুলিল্লাহ।



আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে এসেছি। আশা করছি আপনাদের আমার রেসিপিটি ভালো লাগবে। বিকেলের নাস্তায় প্রতিদিনই আমাদের কিছু না কিছু খাওয়া হয়। আর সেটা যদি বাড়িতে তৈরি হয় তাহলে তো কোন কথাই নেই ।বাইরের খাবার যেমন অস্বাস্থ্যকর তেমনি শরীরের জন্য ক্ষতিকর ।সেজন্য আমি প্রায়ই বাড়িতে কিছু নাস্তার আয়োজন করে থাকি। কেননা বাসায় তৈরি নাস্তা খেতে যেমন সুস্বাদু তেমনি পুষ্টিগুণে ভরপুর। এছাড়া শীতের দিনের বিকেলে একটু ভাজাপোড়া না খেলে ভালো লাগে না ।তাই আমি আজকে বিকেলের নাস্তায় ব্রেড মাসালা তৈরি করেছি ।আমার সেই রেসিপিটি এখন আপনাদের সঙ্গে শেয়ার করব ।আশা করছি আপনাদের সবার কাছে আমার রেসিপি টি ভালো লাগবে।তাহলে চলুন শুরু করছি আমার আজকের আয়োজন ব্রেড মাসালা রেসিপি।



ব্রেড মাসালা রেসিপি


20211127_181556.jpg

ব্রেড মাসালা তৈরি করতে প্রয়োজনীয় উপকরন সমূহ:


উপকরণপরিমাণ
পাউরুটি৩পিছ
ডিম১টি
পেঁয়াজ২টি
কাঁচা মরিচ৩টি
লবনস্বাদমতো
ধনিয়া পাতাসামান্য
তেলপরিমাণ মতো

প্রস্তুত প্রণালীঃ


১ম ধাপ

20211127_180242.jpg

প্রথমে একটি ডিম ভেঙ্গে নেই।

২য় ধাপ

20211127_180300.jpg

তারপর সামান্য একটু লবন দেই।

৩য় ধাপ

20211127_180324.jpg

তারপর একটি চামচ দিয়ে ভালো করে ফেটিয়ে নেই।

৪র্থ ধাপ

20211127_180337.jpg

তারপর পেয়াজ কুচি দিয়ে দেই।

৫ম ধাপ

20211127_180352.jpg

তারপর ধনিয়া পাতা কুচি দিয়ে দেই।

৬ষ্ঠ ধাপ

20211127_180426.jpg

তারপর মরিচ কুচি দিয়ে দেই।

৭ম ধাপ

20211127_180504.jpg

তারপর চামচ দিয়ে ভালো করে মিশ্রণটি মিশিয়ে নেই।

৮ম ধাপ

20211127_180718.jpg

তারপর পাউরুটি টি ওই মিশ্রণের মধ্যে এপাশ ওপাশ ভালো করে ডুবিয়ে নেই।

৯ম ধাপ

20211127_180956.jpg

তারপর একটি প্যানে তেল দিয়ে দেই ।তেল গরম হলে পাউরুটি টি দিয়ে দেই।

১০ম ধাপ

20211127_181008.jpg

১১তম ধাপ

20211127_181205.jpg

তারপর পাউরুটি এপাশ-ওপাশ করে ভাল করে ভেজে নেই।

১২তম ধাপ

20211127_181512.jpg

১৩তম ধাপ

20211127_181556.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার ব্রেড মাসালা রেসিপি।তারপর একটি প্লেটে উঠিয়ে নেই ।কেটে গরম গরম পরিবেশন করি।

আজকের মতো এখানেই শেষ করছি ।আশা করছি আপনাদের আমার রেসিপিটি ভালো লেগেছে ।পরবর্তীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সেই পর্যন্ত সবাই ভালো থাকুন ,নিরাপদে থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে ব্রেড মাসালা রেসিপি আমাদের মাঝে আপনি তুলে ধরেছেন সুন্দরবনের মাধ্যমে আপনার সিভি দেখেই খাওয়ার প্রতি খুব বকছে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে

 3 years ago 

আপনার জন্য শুভকামনা

 3 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন বাসায় তৈরি করা নাস্তা খাওয়া যে স্বাস্থ্যের জন্য কত ভালো সেটা ও কল্পনা করা যায় না। আপনি অনেক সুন্দর করে ব্রেড মাসালা রেসিপি তৈরি করেছেন। এবং কি সেটা বিকালের নাস্তার জন্য সবচেয়ে উপযোগী একটা খাবার। এভাবে আমি বেশ কয়েকবার খেয়েছি। তবে এভাবে খেতে খুবই সুস্বাদু লাগে একটু জাল সাথে একটু মৃষ্টি এবং ডিমের ফ্লেভার তো আছেই এককথায় অসাধারণ লাগে। আপনি অনেক সুন্দর করে ব্র্যান্ড মাসালা ধাপে ধাপে আমাদের সাথে ভাগাভাগি করে নিয়েছেন আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই, ভালো থাকবেন।

 3 years ago 

ব্রেড মাসালা আমার বেশ পছন্দের একটি খাবার। আমার আম্মু প্রায়ই তৈরি করে। এবং ঠিকই বলেছেন আপু বাইরের খাবার যত কম খাওয়া যায় ততই ভালো।

মাসালা ব্রেডটা বেশ দারুণ তৈরি করেছেন। এতো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যে অন‍্যকেউ পোস্টটা দেখে খুব সহজেই তৈরি করতে পারবে ব্রেড মাসালা।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

প্লেটে সুন্দর করে সাজিয়ে রাখা ব্রেড মাসালা দেখে খেতে ইচ্ছা করছে আপু। দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। দেখতে অনেক বেশি লোভনীয় লাগছে। আপনার রেসিপি তৈরির প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন এটা দেখে বেশি ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

সন্ধ্যায় এখনো নাস্তা করি নাই আপনার খাবার দেখে আপু খিদে টা একটু বেশি বেরে গেলো। এতো দারুন খাবার লোভ লাগছে খুব।খুব সুন্দর ভাবে ধাপ গুলো উপস্থাপন করেছেন।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

সত্যি আপু খুবই অসাধারণ একটি ব্রেড মাসালা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনার গুলো অসাধারন ছিল, অসংখ্য ধন্যবাদ আমাদের মধ্যে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

বাহ আপু অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন আপনি। খুব সহজেই এই রেসিপি তৈরি করা যায় অল্প সময়ের মধ্যে। হঠাৎ করে আত্মীয়-স্বজন আসলেই সুন্দর একটা নাস্তা হিসেবে রেসিপি তৈরি করা যাবে। অনেক ভালো লাগলো। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও আপু খাবারটি দেখে তো আমার জিভে জল চলে আসলো, এমন ব্রেড মাসালা আমি প্রায় খেয়ে থাকি এটি খেতে অনেক হয়ে থাকে। এটি আমার আম্মু মাঝেমধ্যে তৈরি করে দেন। অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপ অনেক গুছিয়ে লিখেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।ভালো থাকবেন।

 3 years ago 

খুবই মজাদার একটি রেসেপি করেছেন। এটা খুবই মজার। আর আপনি এটা খুবই সহজভাবে উপস্থপন করছেন। ধন্যবাদ আপু আর আপনার জন্য শুভকামনা

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এই নাস্তা টি প্রায়ই সন্ধায় বাসায় বানানো হয়ে থাকে। খুবই ভালো লাগে আমার কাছে খেতে। বাড়িতে তৈরি যেকোনো নাস্তাযই বাইরের ফাস্টফুডের এর থেকে অনেক বেশি ভালো লাগে খেতে। আপনার ব্রেড মাসালা রেসিপি টা অনেক সুন্দর ধাপ আকারে বর্ণনা করেছেন আমাদের সঙ্গে। সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ।শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63350.70
ETH 2595.60
USDT 1.00
SBD 2.85