একটি থ্রিডি আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো হাজির হয়েছি নতুন একটি থ্রিডি আর্ট নিয়ে । এই থ্রিডি আর্ট গুলো করতে একটা সময় আমার কাছে ভীষণ ভয় লাগতো। এখন একটা দুটো করে করতে করতে এই আর্ট গুলো করতে বেশ ভালই লাগে এখন । তাই আজও একটি আর্ট করে ফেললাম । আর সেই আর্ট টি নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে গেলাম । আশা করছি আপনাদের কাছে আমার আজকের আর্ট টি ভালো লাগবে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের থ্রিডি আর্ট।

একটি থ্রিডি আর্ট



20221107_232804.jpg



20221019_213228.jpg

  • কলম
  • পেনসিল
  • রাবার
  • স্কেল

অংকন প্রণালী



20221107_222857.jpg20221107_223154.jpg

প্রথমে একটি সাদা কাগজে ১৩ সেন্টিমিটার এর একটি দাগ টেনে নেই ।তারপর মাঝ বরাবর একটি বিন্দু দেই । তারপর মাঝ বরাবর বিন্দুতে ধরে দুই পাশে ১৩ সেন্টিমিটার ধরে দুটি বিন্দু দেই।

20221107_223348.jpg20221107_223805.jpg

তারপর চারপাশে দাগ টেনে বিন্দুগুলো যোগ করে নেই। তারপর চারপাশে সাড়ে চার সেন্টিমিটার মাপ নিয়ে বিন্দু এঁকে নেই ।

20221107_224020.jpg20221107_224344.jpg

তারপর চারপাশে দুই সেন্টিমিটারের দাগ টেনে নেই ও মাঝখান এর লম্বা দাগটিতে পাঁচটি দুই সেন্টিমিটারের মাপ নিয়ে বিন্দু এঁকে নেই ।

20221107_224537.jpg20221107_224644.jpg

তারপর মাঝখানের লম্বা দাগের দুইপাশের অংশ রাবার দিয়ে মুছে দেই ও ছবির মত করে যোগ করে নেই।

20221107_224824.jpg20221107_225101.jpg
20221107_225512.jpg20221107_230230.jpg

এভাবে ধাপে ধাপে সবগুলো অংশ স্কেল দিয়ে যোগ করে নেই ।

20221107_230802.jpg20221107_231219.jpg

এখন উপরের দুই ঘর ও মাঝের এক ঘর কলম দিয়ে কালো করে নেই ।

20221107_231600.jpg20221107_231819.jpg

তারপর মাঝখানের আরেক ঘর ও কর্ণারের এক ঘর কলম দিয়ে কালো করে নেই ।

20221107_232026.jpg20221107_232335.jpg

তারপর বাকি ঘরটিও কলম দিয়ে কালো করে নেই ও অন্য ঘরগুলি পেন্সিল দিয়ে গাঢ় করে এঁকে নেই ।

20221107_232515.jpg20221107_232725.jpg

তারপর টিস্যু দিয়ে পেন্সিলের ঘর গুলো একটু ঘষে নেই ও বাইরে বেরিয়ে যাওয়া দাগ মুছে নেই ।

20221107_232804.jpg

এখন আমার সিগনেচার দিয়ে দেই । ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার একটি থ্রিডি আর্ট অংকন ।আশা করছি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

আপনার থ্রিডি আর্টটি দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে।আপনি একটি নির্দিষ্ট মাপের মাধ্যমে এই থ্রিডি আর্ট সম্পূর্ণ করেছেন। আপনি খুব দক্ষতার সাথে থ্রিডি তৈরি করেছেন।এটা থ্রিডি আর্ট দেখলে নিজের কাছে অনেক ভালো লাগে। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমার করা থ্রিডি আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে উৎসাহিত করার জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

আপনার থ্রিডি আর্টটি দেখে আমার কাছে খুব ভালো লাগলো। খুব সুন্দর হয়েছে আর্টটি। দেখে মনে হচ্ছে শিড়িগুলো একদম আসল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এই আর্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার থ্রিডি আর্ট টি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

আপনি খুবই দক্ষতার সাথে থ্রিডি চিত্র অঙ্কন করেছেন। আসলে থ্রিডি চিত্র অংকন গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। আপনার চিত্র অংকনটি সত্যিই অসাধারণ হয়েছে।

 2 years ago 

ভাইয়া আমার আর্টটি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 

আপু আপনি আজকে অসাধারণভাবে আমাদের মাঝে থ্রিডি আর্ট তৈরি করে শেয়ার করেছেন। সত্যি বলতে আপু এইসব জিনিস তৈরি করতে পারলে নিজের কাছে অনেক ভালো লাগে। আপনার থ্রিডি আর্ট আমার কাছে সত্যি অসাধারণ লেগেছে। এত সুন্দর ভাবে থ্রিডি আর্ট তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন এই ধরনের আর্ট করতে পারলে নিজের কাছেই বেশ ভালো লাগে ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 

যারা আর্ট প্রেমি তাদের কাছে সব ধরনের আর্টই অনেক ভালো লাগে। তবে আমার কাছে অনেক বেশি ভালো লাগে থ্রিডি আর্ট গুলো। কারণ আমি মাঝেমধ্যে অটোক্যাড এ থ্রিডি আর্ট গুলো করতাম। আপনি বেশ চমৎকারভাবে পেন্সিল দিয়ে আমাদের সাথে থ্রিডি আর্ট উপস্থান করছেন ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য । সবসময় ভালো থাকবেন ।শুভকামনা রইল ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু থ্রিডি আর্ট গুলো প্রথম প্রথম একটু কষ্টই মনে হয় কিন্তু পরে যখন আঁকা হয় তখন আঁকতে ভালোই লাগে। আমি তো একসাথে অনেকগুলো এঁকে ফেলি। আপনার আজকের থ্রিডি আর্টটি কিন্তু চমৎকার হয়েছে। দারুন ফুটেছে আর্টটি। আর আপনি খুব সুন্দর ভাবে আর্টটি করে ফেললেন একেবারে ইজি লাগলো আমার কাছে। আমিও একদিন এই আর্টটি করব আপনারটি দেখে দেখে।

 2 years ago 

আপু আমার আর্ট টি আপনার কাছে এত ভালো লেগেছে যে আপনিও আর্ট টি করবেন জেনে বেশ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 
থ্রিডি আর্ট গুলো করতে সত্যিই অনেক কষ্টের। আমি চেষ্টা করেছি কিন্তু পারফেক্ট হয় না তাই শেয়ার করা হয়নি। আপনি অনেক সুন্দর একটি থ্রিডি আর্ট করে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার আঁকার দক্ষতা ভাল। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।
 2 years ago 

ভাই আপনি আরো একবার চেষ্টা করে দেখুন অবশ্যই পেরে যাবেন । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপনার থ্রিডি আর্টটি অসাধারণ হয়েছে আপু। খুব দক্ষতার সাথে আপনি আর্টটি করেছেন। আসলে পেন্সিল দিয়ে আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন হয়। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন এধরনের আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

একটা দুটো করে থ্রিডি আর্ট করতে করতে আপনিও এখন অনেক সুন্দর থ্রিডি আর্ট করা শিখে গিয়েছেন। আজকে থ্রিডি আর্টটি খুব সুন্দর হয়েছে। আপনি ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার আর্টটি দেখে আমিও একদিন এই আর্টটি করার চেষ্টা করব। খুব ভালো লেগেছে আমার কাছে আপনার আজকে থ্রিডি আর্টটি।

 2 years ago 

আমার আর্ট টি দেখে আপনার ভালো লেগেছে এবং আপনিও এ ধরনের একটা আর্ট করবেন জেনে বেশ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

আপনার থ্রিডি অংকন দেখে অবাক না হয়ে পারলাম না আপু খুবি সুন্দর হয়েছে গুছিয়ে উপস্থপনা করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য । সব সময় ভালো থাকবেন ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62