আলু ,বেগুন দিয়ে ডিম রান্নার রেসিপি ||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয়@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি এই করোনাকালীন সময়েও সবাই খুবই ভালো আছেন, সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে মোটামুটি বেশ ভালো আছি।



আজ আমি আপনাদের সামনে খুবই সাধারণ এবং সহজ একটি রেসিপি নিয়ে এসেছি ।আর এই রেসিপিটি হচ্ছে আলু বেগুন দিয়ে ডিম রান্না করার রেসিপি। রেসিপি টা আমার কাছে খুবই ভালো লাগে ।যখন মাছ-মাংস একটানা দীর্ঘদিন খাওয়ার পর হাঁপিয়ে উঠি তখন এই রেসিপিটা আমি তৈরি করি। বেশ ভালোই লাগে আমার কাছে রেসিপিটি। আর আলু বেগুন দিয়ে যেকোনো জিনিস রান্না করলেই সেটা খুবই সুস্বাদু হয় ।আর ডিম তো আমাদের সবারই খুবই পছন্দের। আমার আজকের রেসিপি টি খুবই সুস্বাদু হয়েছিল। আশা করছি আপনাদের আমার রেসিপিটি ভালো লাগবে ।তাহলে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি আলু বেগুন দিয়ে ডিম রান্নার রেসিপি।



আলু বেগুন দিয়ে ডিম রান্নার রেসিপি



Polish_20220209_204520299.jpg

উপকরণপরিমাণ
আলু২ টি
বেগুন২ টি
ডিম৫ টি
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৪ টি
পেঁয়াজ বাটা৩ টেবিল চামচ
আদা বাটা১ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদ গুঁড়া২ চা চামচ
লাল মরিচ গুঁড়া১চা চামচ
ধনিয়া গুঁড়া১ চা চামচ
জিরা গুঁড়া১ চা চামচ

Polish_20220210_193832090.jpg

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220130_142105.jpg20220130_142911.jpg
প্রথমে ডিমগুলো সিদ্ধ করে নেই। তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

ধাপ-২

20220130_143002.jpg20220130_143043.jpg
তারপর দিম গুলোতে হলুদ লবণ মাখিয়ে নেই এবং তেল গরম হলে তেলের মধ্যে ডিম গুলো ছেড়ে দেই।

ধাপ-৩

20220130_143152.jpg20220130_143220.jpg
ডিমগুলো ভাজা হয়ে গেলে একটি বাটিতে তুলে রাখি।

ধাপ-৪

20220130_143256.jpg20220130_143421.jpg
তারপর ওই তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে দেই ও পেঁয়াজ বাদামি করে ভেজে নেই।

ধাপ-৫

20220130_143459.jpg20220130_143512.jpg
তারপর পেয়াজ বাটা, আদা বাটা ও রসুন বাটা দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৬

20220130_143617.jpg20220130_143628.jpg
তারপর সব গুঁড়া মসলা ও লবণ দিয়ে ভালো মত নেড়েচেড়ে নেই।

ধাপ-৭

20220130_143741.jpg20220130_143820.jpg
তারপর সবজি গুলো দিয়ে দেই ও মসলার সঙ্গে ভালো মতো মিশিয়ে নেই।

ধাপ-৮

20220130_143925.jpg20220130_144832.jpg
তারপর সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে বেশ কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৯

20220130_144918.jpg20220130_144938.jpg
তারপর সবজিগুলো সিদ্ধ হয়ে এলে ঝোলের জন্য বেশি পানি ও কাঁচামরিচ দিয়ে দেই এবং ঢাকনা দিয়ে ঢেকে আরো বেশ কিছুক্ষন রান্না করি।

ধাপ-১০

20220130_145143.jpg20220130_145726.jpg
এভাবে কিছুক্ষণ রান্না করার পর জিরার গুড়া দিয়ে দেই।

ধাপ-১১

20220130_145756.jpg20220130_145944.jpg
তারপর আরো বেশ কিছুক্ষণ রান্না করার পর ব্যাস হয়ে গেল আমার আলু বেগুন দিয়ে ডিম রান্না।

ধাপ-১২

20220130_150139.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

আপু ডিম গুলো দেখে তো খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব চমৎকারভাবে আজকের এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করেছেন। এ ধরনের রেসিপি আমি খুবই পছন্দ করি। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

এ ধরনের রেসিপি আপনার কাছে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন।

 2 years ago 

আসলে একটানা মাছ মাংস কারো রি পছন্দেএ না ডিম আমাদের জন্য খুবই পুষ্টিকর একটি খাবার। এই রেসিপিটা আমার দারুন পছন্দের তবে বেগুনে এলারজি থাকায় এটা এখন আর খাওয়া হয়না খুব খারাপ লাগে।

আপনার রেসিপিটা আমার খুব পছন্দ হয়েছে আপু খুব সুন্দর করে আপনি উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 2 years ago 

ভাইয়া আপনার যে বেগুনে এলার্জি জেনে খুবই খারাপ লাগলো ।কেননা বেগুন দিয়ে যে কোন তরকারি খুবই সুস্বাদু হয় ।কিন্তু আপনি এলার্জির কারণে এটা খেতে পারেন না ।আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমি আজকেও ডিম আলুর তরকারি খেয়েছি।ডিম আমার খুব প্রিয় খাবার, যদি আমাকে বলা হয় তিন বেলায়ই ডিম দিয়ে ভাত দিবে তাতেও আমি রাজি।তবে আমি কখনো বেগুন দিয়ে ডিম দিয়ে খাইনি।আমার রেসিপি আমার খুব পছন্দ হয়েছে বাসায় একদিন চেষ্টা করবো।ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপু ডিম যে আপনার খুবই পছন্দ জেনে খুবই ভালো লাগলো। তবে এভাবে একদিন রান্না করে খেয়ে দেখবেন খুবই ভালো লাগবে। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

আলু বেগুন দিয়ে ডিমের অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার এই রেসিপি দেখে মনে হচ্ছে অসম্ভব সুন্দর এবং টেস্টটি হয়েছে আপনার এই রেসিপিটি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া আলু বেগুন দিয়ে ডিমের তরকারি খুবই সুস্বাদু লাগে ।আপনি এভাবে একদিন খেয়ে দেখবেন নিশ্চয়ই ভালো লাগবে ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

এই রেসিপিটি খুব সুস্বাদু মনে হচ্ছে, যতক্ষণ না এটি আমাকে ক্ষুধার্ত করে তোলে, আপনি এটি খুব বিশদ পদক্ষেপের সাথে তৈরি করেছেন, শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি। আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন।

 2 years ago 

ঝটপট মজাদার রেসিপির মধ্যে ডিম রান্নার তুলনা হয়না। আলু আর বেগুন দিয়ে ডিম রান্না রেসিপি টা পর্যায়ক্রমে সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন ঝটপট মজাদার রান্নার রেসিপির মধ্যে ডিমের তরকারি রান্নার তুলনা হয় না ।এটি খুব সহজেই রান্না করে ফেলা যায় ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 
ডিম এমন একটি খাবার যা যেকোনো সময় যেকোনো ভাবেই তৈরি করে খাওয়া যায়। তারা চেটেপুটে ডিম খুব সুস্বাদু করে খেয়ে থাকে থাকে। আলু বেগুন দিয়ে রান্না করা ডিমের আজকের এই রেসিপিটি খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। ধন্যবাদ আপনাকে।
 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য ।এভাবেই পাশে থাকবেন।

 2 years ago 

আলু ও বেগুন দিয়ে ডিম রান্নার অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখছি। আপনার এই রেসিপিটা দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে সেইসাথে অনেক লোভনীয় বটে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে রেসিপিটি শেয়ার করেছেন। এত মজাদার এবং লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

আমার রেসিপি টা আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ভাইয়া ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি। আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

আপু,আপনি খুব সুন্দর এবং মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। সাধারণত ডিম সিদ্ধ অথবা ভাজি করে খাওয়া হয়।মাঝেমধ্যে কিছুটা ভিন্নতা নিয়ে রান্না করলে খাওয়ার আগ্রহটা বেড়ে যায়,তার পাশাপাশি আমাদের রুচি ঠিক রাখা যায়। আজকের এই রেসিপিটি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপু,অনেক ধন্যবাদ এজন্য।

 2 years ago 

হ্যাঁ আপনি ঠিকই বলেছেন মাঝে মাঝে খাবারে ভিন্নতা আনার জন্যই এই রেসিপিটি তৈরি করা হয়েছে। আমার রেসিপি টা আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি ভালো লাগলো ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আলু বেগুন দিয়ে ডিম রান্না করলে আমারতো খেতে খুবই ভালো লাগে। তেমনি আপনার রেসিপিটা দেখেও মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। অনেক লোভনীয় একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। এরকম সুস্বাদু রেসিপি গুলো দেখলে আমার খুবই ভালো লাগে। বেশিরভাগ ডিম খেতে আমার খুব ভালো লাগে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

আলু বেগুন দিয়ে ডিম রান্না করলে রেসিপিটি আপনার কাছে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো আপু ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58617.29
ETH 3164.87
USDT 1.00
SBD 2.44