স্বরচিত কবিতা || বাদল ও দিনে মনে পড়ে তোমায়

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।


বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো একটি কবিতা নিয়ে হাজির হয়েছি। যদিও আমি কবিতা খুব একটা ভালো লিখতে পারি না, এবিবি ফানের মাধ্যমে আমার কবিতা লেখার হাতে খড়ি। এখন একটু একটু করে লেখার চেষ্টা করছি । যদিও আমাদের কমিউনিটির অনেকেই এই কমিউনিটিতে এসেই কবিতা লেখা শিখেছে । আমিও তাদের মতোই একজন । হয়তো তাদের মত এত ভালো কবিতা এখনো লিখে উঠতে পারিনি, তবুও আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি । ভুল ত্রুটি হলে আপনারা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।



আজ আমি কবিতাটি লিখেছি কোন এক বাদল দিনে এক বন্ধু আরেক বন্ধুর সঙ্গে কাটানো মুহূর্তগুলো কে স্মরণ করছে সেই প্রেক্ষাপট নিয়ে । যে বন্ধুর সঙ্গে একসময় তার মধুর সম্পর্ক ছিল কিন্তু আজ সেগুলো শুধুই স্মৃতি । ফেলে আসা বন্ধুর স্মৃতিগুলো এই বাদল ও দিনে খুব খুব মনে পড়ছে। আসলে বন্ধুত্ব এমন একটা মধুর সম্পর্ক যা কোন কারনে ভেঙে গেলেও স্মৃতিগুলো ঠিকই রয়ে যায়। আর বাদল দিনের স্মৃতিগুলো আরও বেশি অন্যরকম লাগে । প্রিয় মানুষগুলোর কথা এই বাদল দিনে অনেক বেশি মনে পড়ে। যার সঙ্গে অনেক ভালো সময় কাটানো যায় তাকে আসলেই কখনো ভোলা যায় না । বন্ধুত্ব এমনই একটা মধুর সম্পর্ক। কেউ এটা বুঝতে পারে আবার কেউ হয়তো বুঝতে পারে না। কখনো ভুল বোঝাবুঝির কারণে দুজনের মধ্যে দূরত্বটা বাড়লেও সত্যিকার অর্থে বন্ধুত্ব ঠিকই রয়ে যায়। যাই হোক আর কথা না বাড়িয়ে শুরু করছি আমার আজকের কবিতা বাদল ও দিনে মনে পড়ে তোমায় । আশা করছি আপনাদের কবিতাটি ভালো লাগবে।



20200816_093216~3.jpg


বাদল ও দিনে মনে পড়ে তোমায়


মনে পড়ে বন্ধু
কোন এক বাদল দিনে ,
নিজ হাতে করে দিয়েছি
তোমায় কদমফুল ।
আবেগে আপ্লুত হয়ে বলেছিলে তুমি
আজও কেউ দেয়নি তোমায় কদম ফুল ।
আনন্দে আত্মহারা হয়েছিলে তুমি ,
আমার হাতে পেয়ে প্রথম কদম ফুল।
তোমার চোখে মুখে দেখেছিলাম আমি
আবেগে আনন্দে মাতোয়ারা তুমি ।
কদম ফুলের ঘ্রাণে মুগ্ধ নয়নে তাকিয়ে ছিলে
বলেছিলে আমার দেওয়া কদম ফুলে অভিভূত তুমি
তোমাকে দেওয়া কদম ফুলই ছিল
আমার দেওয়া কাউকে প্রথম কদম ফুল ।
আজ আবার এসেছে ফিরে বাদলের ও দিন
কিন্তু বন্ধু তুমি আমি বিহীন ।
বলেছিলে তুমি পাশে থাকবে আজীবন
বিপদে আপদে সুখে ও দুঃখে ।
কিন্তু কোন এক ভুলে চলে গেলে দূরে
স্মৃতি গুলো রয়ে গেল অমলিন।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

আসলে হারানো বন্ধুত্বের স্মৃতি, বাদল দিনে সব থেকে বেশি মনে পড়ে। আর আপনি অনেক সুন্দর ভাবে আজকের এই কবিতাটা লিখে আমাদের মাঝে ভাগ করে নিলেন। বাদল ও দিনে মনে পড়ে তোমায় আপনার লেখা এই কবিতাটা পড়ে মনটা ভরে গিয়েছে। কবিতা লিখতে যেমন পছন্দ করি আমি, তেমনি কবিতা পড়তেও খুব ভালো লাগে আমার কাছে। এত সুন্দর একটা টপিক নিয়ে কবিতা লিখে আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন দেখে ভালো লেগেছে।

 last year 

ভাইয়া আপনার কাছে আমার কবিতাটি ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো । এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

অসম্ভব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। কবিতার নামকরণ এবং কবিতার অর্থের গভীরতা খুব বেশি ভালো লেগেছে আমার। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

ভাইয়া আপনার কাছে আমার কবিতার নামকরণ এবং অর্থের গভীরতা ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

আপনার কবিতা পড়ে খুবি ভালো লেগেছে আমার, এই কবিতাটি ভাষা গুলো অসাধারণ ছিলো। তাই পড়ে খুবি ভালো লাগছে আমার।

 last year 

ভাই আমার কবিতাটির ভাষা আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।সত্যি চমৎকার লাগলো মন্তব্যটি পড়ে ।ধন্যবাদ আপনাকে।

 last year 

এরকম দিনগুলোতে হারানো বন্ধুদের অথবা বন্ধুদের স্মৃতি একটু বেশি মনে পড়ে। বাদল ও দিনে মনে পড়ে তোমায় কবিতাটা বেশ ভালো উপভোগ করেছি।

বলেছিলে তুমি পাশে থাকবে আজীবন
বিপদে আপদে সুখে ও দুঃখে ।
কিন্তু কোন এক ভুলে চলে গেলে দূরে
স্মৃতি গুলো রয়ে গেল অমলিন।

উপরের এই লাইনগুলো পড়তে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। অসম্ভব সুন্দর একটা কবিতা লিখেছেন বলতে হচ্ছে।

 last year 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার কবিতাটির প্রশংসা করার জন্য । ভালো থাকবেন সবসময় ।শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56586.95
ETH 2389.49
USDT 1.00
SBD 2.34