ব্রকলি ভাজি রেসিপি||১০% বেনিফিশিয়ারী আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম



বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই যে যেখানে আছেন সুস্থ আছেন, নিরাপদে আছেন। আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি।



আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি ।আর সেটি হচ্ছে ব্রকলি ভাজি রেসিপি। আমি এর আগে কখনও ব্রকলি ভাজি করিনি ।আজই প্রথম ভাজিটি করলাম। আমার কাছে এতদিন মনে হয়েছে ব্রকলি খেতে কেমন হবে? ভালো লাগবে কিনা? বিভিন্ন জিনিস চিন্তা করেছি। কিন্তু যখনই ব্রকলি দিয়ে ভাজি করলাম ,তখন দেখলাম এটি খেতে বেশ ভালোই লাগে। ফুলকপির সঙ্গে অনেকটা মিল আছে । শীতের বিভিন্ন সবজি দিয়ে ভাজি করলে সেটি খেতে অনেক সুস্বাদু হয় ।আজ আমি শিম, আলু, পেঁয়াজের ফুল ও ব্রকলি দিয়ে ভাজিটি তৈরি করেছি ।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে ।তবে চলুন শুরু করি আমার আজকের রেসিপি ব্রকলি ভাজি।



ব্রকলি ভাজি রেসিপি



Polish_20220202_203532447.jpg

উপকরণপরিমাণ
ব্রকলি১টি
পেঁয়াজের ফুলপরিমান মত
শিমপরিমাণমত
আলু২টি
পেঁয়াজ কুচি৩টি
কাঁচা মরিচ৭টি
ধনিয়া পাতাপরিমাণমত
হলুদ গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণ মত

Polish_20220202_204125229.jpg

প্রস্তুত প্রণালী



ধাপ-১

20220127_131515.jpg

ধাপ-২

20220127_131539.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-৩

20220127_131702.jpg

ধাপ-৪

20220127_131833.jpg

তারপর পেঁয়াজ একটু ভেজে সবজিগুলো দিয়ে দেই।তারপর আরো বেশি পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-৫

20220127_131911.jpg

ধাপ-৬

20220127_132002.jpg

ধাপ-৭

20220127_132024.jpg

তারপর কাঁচা মরিচ, হলুদ ও লবণ দিয়ে দেই।

ধাপ-৮

20220127_132215.jpg

তারপর ভালোমতো নেড়েচেড়ে মসলা ও সবজি মিশিয়ে নেই।

ধাপ-৯

20220127_132501.jpg

তারপর ধনেপাতা দিয়ে সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে বেশ কিছুক্ষণ রান্না করি।

ধাপ-১০

20220127_132759.jpg

ধাপ-১১

20220127_133353.jpg

তার পর ঢাকনা খুলে একটু নেড়েচেড়ে দেই।

ধাপ-১২

20220127_133440.jpg

ধাপ-১৩

20220127_133819.jpg

তারপর পানি শুকিয়ে এলে ব্যাস হয়ে গেল আমার ব্রকলি ভাজি।

ধাপ-১৪

20220127_133947.jpg

এখন একটি বাটিতে ঢেলে গরম গরম পরিবেশন করতে হবে ।গরম ভাতের সঙ্গে খেতে খুবই সুস্বাদু লাগে।

আজকের মতো এখানেই শেষ করছি। আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন আপু। কারণ ব্রকলি রান্না করে খাওয়া হয়েছিল কিছুদিন আগেই। তবে এভাবে ভাজি খাওয়া হয় নি। আপনার রেসিপিটি দেখে এবার মনে হচ্ছে ভাজি করে খেয়ে দেখতে হবে খেতে কেমন হয়।নতুন একটি রেসিপি জানলাম আজকে।

 2 years ago 

ভাইয়া একবার এভাবে ভাজি করে খেয়ে দেখবেন সত্যিই অনেক ভালো লাগে ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

মজার একটা রেসিপি শেয়ার করেছেন আপি।আমার কাছে আপনার রেসিপি টি আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এভাবেই পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ব্রকলি ভাজির রেসিপি প্রথম দেখলাম মনে হচ্ছে খুবই মজাদার সুস্বাদু হবে খেতে দারুন ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ব্রকলি ভাজিটি খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন।

 2 years ago 

আপু ব্রকলি আমার খুব প্রিয় একটি সবজি।তার সাথে নিরামিষ আলু মহাশয় ও আছেন।আপু আপনি খুব টেস্টি ভাবে ব্রকলি ভাজি রেসিপি টা তৈরি করেছেন। দেখেই মনে হচ্ছে খুব মজাদার হয়েছে।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

হ্যা আপু ব্রকলি ভাজি টি খুবই মজাদার হয়েছিল। আমি এর আগে কখনো খাইনি ব্রকলি ।ব্রকলি আজই খেলাম ।আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ব্রকলি খুব একটা বেশি খাওয়া হয় না তবে মাঝেমধ্যে খাই এবং বেশ ভালই লাগে। আর আপনি খুব দারুণ করে একদম পরিচ্ছন্ন ভাবে উপস্থাপন করেছেন পোস্টটি দেখতেও বেশ ভালই লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমার পোস্টটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 
  • ব্রকলি ভাজি রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে বিভিন্ন প্রকারের সবজি দিয়ে ব্রকলি ভাজি রেসিপি তৈরি করেছেন। এই রেসিপি আমি কখনো খাইনি। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনার তৈরি করা এই রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। একদম ইউনিক একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। আপনার জন্য শুভকামনা রইলো।
 2 years ago 

ভাইয়া আমিও ব্রকলি ভাজি এর আগে কখনো খাইনি। আজই প্রথম খেলাম। খুবই মজার হয়েছিল ।আপনিও একদিন খেয়ে দেখবেন নিশ্চয়ই ভালো লাগবে । আপনার জন্য শুভকামনা রইল।

ওয়াও আপনি তো অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপির ধরন দেখেই মন ভীষণ করে খেতে চাইছে। আপনি খুবই সুন্দর করে রেসিপি তৈরি করতে পারেন। আপনার আগামীর জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার রেসিপি টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই ভাইয়া অনেক ভালো লাগলো। এভাবে একদিন করে দেখবেন আপনার কাছেও ভাল লাগবে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু আপনার তৈরি করা ব্রকলি ভাজি রেসিপি টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে গেল আমার আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

ব্রোকলিঃ ভাজি রেসিপি আমার অনেক ভালো লাগে। আপনি আবারো দারুন রেসিপি নিয়ে হাজির হলেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলা সঠিক মাত্রায় দিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল


IMG_20220106_113311.png

 2 years ago 

সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43