এক বিকেলে ঘুরে বেড়ানোর কিছু মুহূর্ত

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। এক বিকেলে ঘুরতে বেরিয়েছিলাম সেই ফটোগ্রাফিগুলোই আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব। আমাদের শহর থেকে একটু দূরে পদ্মবিল নামে একটি জায়গা আছে। সেখানে বেশ কিছুদিন থেকে আমার যাবার খুব ইচ্ছা ছিল ।আমার হাসবেন্ড প্রথমে নিয়ে যেতে রাজি হলেও ,পরে বলল বিকেলে গেলে আসতে আসতে রাত হয়ে যাবে ।তার থেকে ভালো আমরা শহরের মধ্যে কাছেই সুন্দর একটি জায়গা আছে সেখান থেকে ঘুরে আসি। যেহেতু ওখানে নিতে চাইছে না তখন আমি ঠিক করলাম তাহলে কাছে থেকেই ঘুরে আসা ভালো। হঠাৎ বাজার নামক একটি জায়গা। তারপর সিদ্ধান্ত হলো আমরা ওখানেই ঘুরতে যাব ।তারপর রেডি হয়ে রিক্সায় করে রওনা দিলাম।

এক বিকেলে ঘুরে বেড়ানোর কিছু মুহূর্ত



Polish_20220916_205038671.jpg

আমি যাবার সময় মনে মনে ভাবছিলাম জায়গাটা খুব একটা ভালো হবে না। কিন্তু যাবার পর আমি সত্যিই অবাক হয়েছিলাম, এত সুন্দর একটি জায়গা আমি চিন্তাও করিনি। বিশাল বড় একটি বিলের মত ,যেখানে বেশ বড় একটি ভাসমান বোট ছিল, যার নাম ছিল স্বপ্নের ভাসমান ক্যাফে।

ফটোগ্রাফি-১

20220815_164743.jpg

ফটোগ্রাফি-২

20220815_164742.jpg

ফটোগ্রাফি-৩

20220815_164900.jpg

আমরা ওখানে পৌঁছানোর পর দেখি আমরা তিনজন ছাড়া আর কোন লোকজন ছিল না। আর অত বড় একটা বোট বেশ কয়েকজন না হলে তারা চালায় না। তারপর কিছুক্ষণ রাস্তার উপর আমরা অপেক্ষা করতে থাকলাম আরো লোকজন আসে কিনা। এই সময়টায় আমরা চারপাশের প্রকৃতি দেখতে লাগলাম। অপরূপ ছিল তার সৌন্দর্য ।কয়েকটি নৌকা বাধা ছিল বিলের ধারে ,যেটিতে করে মানুষ এপার থেকে ওপারে পারাপার হয় ।আমরা কিছুক্ষণ অপেক্ষা করার পর আরো কয়েকজন লোকজন এলো। তারপর আমরা ওই বোট টিতে গেলাম। রাস্তা থেকে বেশ নীচে হওয়ায় কাঠের সিঁড়ি ছিল। সেই সিঁড়ির ধরেই বোটে উঠতে হয়।

ফটোগ্রাফি-৪

20220815_164852.jpg

বোটে ওঠার পর প্রথমেই আমরা লক্ষ্য করলাম ছবি তোলার জন্য খুব সুন্দর একটি স্পেস সাজানো ছিল। যেখানে বসে সবাই ফটোগ্রাফ তুলে। আমি ও আমার মেয়ে বেশ কয়েকটি ফটোগ্রাফ তুললাম।

ফটোগ্রাফি-৫

20220815_170213.jpg

ফটোগ্রাফি-৬

20220815_165831.jpg

তারপর বোট টি চলতে শুরু করল এবং সঙ্গে মিউজিক চালানো হলো ।সত্যিই চমৎকার লাগছিল সেই অনুভূতিটা। সেদিনের আবহাওয়াটাও বেশ সুন্দর ছিল। মেঘলা মেঘলা আবহাওয়া ছিল ।বাতাস বইছিল। এমন অবস্থায় বিলের মাঝে নৌকায় চড়তে পারলে সত্যিই চমৎকার লাগে।

ফটোগ্রাফি-৭

20220815_171245.jpg

ফটোগ্রাফি-৮

20220815_172320.jpg

এই বোটটিতে শুধু ফুচকা আর কফি পাওয়া যায়। আমরা বোটে ওঠার কিছুক্ষণ পর ফুসকা ও কফি অর্ডার করলাম । কিছুক্ষণের মধ্যেই খাবার দিয়ে গেল ।এদের খাবারের টেস্ট খুব একটা ভালো ছিল না । বোট চলছে, সেই সাথে মিউজিক চলছে আর হাতে কফি, সত্যিই অসাধারণ এক অনুভূতি।

ফটোগ্রাফি-৯

20220815_170156.jpg

ফটোগ্রাফি-১০

20220815_171631.jpg

ফটোগ্রাফি-১১

20220815_171941.jpg

ফটোগ্রাফি-১২

20220815_172521.jpg

বোট যখন বিলের মাঝখানে এসে পৌঁছালো তখন তারা বোট টিকে কিছুক্ষণের জন্য থামিয়ে রাখল বিলের মাঝখানে। চারপাশ টা দেখতে এত চমৎকার লাগছিল যে আমি এর বেশ কয়েকটি ফটোগ্রাফ তুলে নিলাম ।কিছুক্ষণ এপাশ ওপাশ দেখতে লাগলাম। তারপর বেশ কিছুক্ষণ পর আবার ফিরে আসতে শুরু করলো ।তারপর কিছু সময়ের মধ্যে আমরা আবার যেখান থেকে বোট চলতে শুরু করেছিল সেখানে চলে এলাম ।৪০ মিনিটের ঘোরাঘুরি ছিল ।এখানে এক একজনের ভাড়া ছিল ৫০ টাকা। যদিও অল্প সময়ের ভ্রমণ তারপরেও বেশ আনন্দ পেয়েছিলাম সেদিন। আশা করছি আপনাদের কাছে আমার সেই মুহূর্তগুলো ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০
লোকেশনহঠাৎ বাজার,ফরিদপুর

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

দুর্দান্ত কিছু প্রকৃতির ছবি দেখালেন দিদি। সত্যি খুব সুন্দর সময় কাটিয়েছেন। এত সুন্দর মুহূর্ত কাটানো একটা আনন্দের ব্যাপার। তার সাথে খাওয়া-দাওয়া বেশ ভালো হয়েছে। ধন্যবাদ প্রকৃতির এমন মনমুগ্ধকর ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

চমৎকার কিছু প্রাকৃতির ফটোগ্রাফির শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বোটে করে বেড়ানোর মজাটাই অন্যরকমের অনুভূতি। সাথে খাবার দাবার ভালো সময় কাটিয়েছেন। বিলের মাঝখানে যে বোটটি থামিয়ে প্রাকৃতিক ফটোগ্রাফি তুলেছেন তা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগছে ।এমন মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

আপু বিকেলে বেলার কাটানো মুহূর্ত টা আর তার সাথে ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে আপু ৷ আমি তো মনে করেছি রেস্টুরেন্ট পরে দেখলাম বট ৷
আসলে বটটি এতো সুন্দর সাজিয়েছ তার সাথে কাপড় দিয়ে কি সুন্দর নদীর পরিবেশ দেখে মুগ্ধ হলাম ৷সেখানে আবার ফুচকা আর কফি খেয়েছেন ৷
নদী আমার বরাবরই ভালো লাগে ৷

 2 years ago 

নদী আপনার বরাবরই ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ।আর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আপনি অনেক সুন্দরভাবে আপনার ফটোগ্ৰাফি পোস্টটি সাজিয়েছেন। সবগুলো ফটো ভালো হয়েছে। এরমধ্যে ৪নং ছবি আমার কাছে দারুন লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

মাঝেমধ্যে বাইরে কোথায় এভাবে ঘুরতে যাওয়া মন ভালো রাখার অন্যতম পন্থা। এতে মন প্রফুল্ল থাকে, মনের মধ্যে একঘেয়েমিতা দূর হয়ে যায়। আর বেশ দারুন ফটোগ্রাফি করেছেন। প্রাকৃতিক সৌন্দর্য ক্যামেরাবন্দি হয়েছে আপনার এই ফটোগ্রাফির মধ্যে। সব মিলিয়ে বলবো দারুণ একটি পোস্ট শেয়ার করেছেন আপু।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন বাইরে ঘুরে বেড়ালে মনের মধ্যে একঘেয়েমি টা দূর হয়ে যায় , মন প্রফুল্ল থাকে। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

সব থেকে বেশি আকর্ষণীয় লাগছিল ঐ নৌকাটা। এত সুন্দর করে সাজানো। আর বেশ পরিষ্কার পরিচ্ছন্ন। এমন নৌকায় সময় কাটাতে পারলে যে কারো ভালো লাগবে। বিলে বেশ ভালই জল ছিল দেখছি। সাঁতার পারি না তাই জল দেখেই ভয় লাগে আপু। যাই হোক বেশ অল্প খরচেই ভালো একটা ঘোরার ব্যবস্থা করা। সুন্দর লাগলো খুব।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া বিলে বেশ পানি ছিল ।আমি সাঁতার জানি তাই আমার কাছে ভয় লাগছিল না। অনেক ভালো সময় কাটিয়েছি ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41