টমেটো দিয়ে পাঙ্গাস মাছ ভুনা রেসিপি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয়@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে এসেছি ।আমার রেসিপিটি হচ্ছে টমেটো দিয়ে পাঙ্গাস মাছ ভুনা রেসিপি। টমেটো দিয়ে যে কোন মাছ ভুনা করলেই সেটা আমার কাছে খুবই সুস্বাদু লাগে ।একটা অন্যরকম স্বাদ পাওয়া যায় ।তাই এখন আমি চেষ্টা করি বেশিভাগ তরকারিতে টমেটো দেবার। আর ভুনা করলে তো কোন কথাই নেই ।সেখানে টমেটো থাকবেই ।পাঙ্গাস মাছ আমার কাছে খুব একটা ভালো লাগেনা ।তাই বাসায় খুব একটা আনা হয় না।আমার নানু এই মাছটি খুবই পছন্দ করে ।তাই নানু যখনই বাসায় আসে তখনই বাসায় এই মাছ টি আনা হয়। পাঙ্গাস মাছ পেলে নানুর আর কোন মাছের প্রয়োজন হয় না ।এক পাঙ্গাস মাছ দিয়েই ভাত খেয়ে ফেলতে পারে আর কিছু লাগে না। তাই এবার যখন নানু বাসায় এসেছিল তখনি পাঙ্গাস মাছ আনা হয়েছিল ।সেই সুবাদে আমি সেই রেসিপিটি আপনাদের সঙ্গে শেয়ার করছি। আজ আমি অনেক মজা করে রান্নাটি করেছি,খেতে খুবই সুস্বাদু হয়েছিল। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি টমেটো দিয়ে পাঙ্গাস মাছ ভুনা রেসিপি।



টমেটো দিয়ে পাঙ্গাস মাছ ভুনা রেসিপি



20220216_140155.jpg

উপকরণপরিমান
পাঙ্গাস মাছ৬পিছ
টমেটো২ টি
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৪ টি
পেঁয়াজ বাটা৩ টেবিল চামচ
আদা বাটা১ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদ গুঁড়া১ চা চামচ
লাল মরিচ গুঁড়া১ চা
ধনিয়া গুঁড়া১ চা চামচ
জিরা গুঁড়া১ চা চামচ
ধনিয়া পাতাপরিমাণমত
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

Polish_20220301_233929221.jpg

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220216_134135.jpg20220216_134143.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-২

20220216_134251.jpg20220216_134341.jpg

পেঁয়াজ কুচি বাদামি করে ভাজা হলে পেঁয়াজ বাটা, আদা বাটা ,রসুন বাটা ও সব গুঁড়া মসলা ও লবণ দিয়ে দেই।

ধাপ-৩

20220216_134359.jpg20220216_134411.jpg

তারপর মশলাটা ভালোমতো কষিয়ে টমেটো কুচি দিয়ে দেই।

ধাপ-৪

20220216_134440.jpg20220216_134510.jpg

তারপর ভালোমতো নেড়েচেড়ে সামান্য একটু পানি দিয়ে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৫

20220216_134759.jpg20220216_134829.jpg

তারপর মাছগুলো দিয়ে দেই ও ভালোমতো নেড়েচেড়ে মসলার সঙ্গে মিশিয়ে নেই।

ধাপ-৬

20220216_134859.jpg20220216_134938.jpg

তারপরে একটু পানি ও কাঁচা মরিচ দিয়ে বেশ কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৭

20220216_135529.jpg20220216_135629.jpg

তারপর জিরা গুঁড়া ও ধনিয়া পাতা দিয়ে আরও বেশ কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৮

20220216_135653.jpg20220216_135936.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার পাঙ্গাস মাছ ভুনা।

ধাপ-৯

20220216_140155.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে টমেটো দিয়ে পাঙ্গাস মাছ ভুনা রেসিপি শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ।এভাবেই পাশে থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

আপনার রেসিপি দেখে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে পাঙ্গাস মাছ দিয়ে রেসিপি তৈরি করেছেন। আপনার রান্নার প্রক্রিয়া খুবই অসাধারণ হয়েছে। দেখে খুব খেতে ইচ্ছে করতেছে। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্য পড়ে সত্যিই অনেক ভালো লাগলো। এভাবে মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

টমেটো দিয়ে পাঙ্গাস মাছ রেসিপি অনেক সুন্দরভাবে তৈরি করেছেন। দেখতে অনেক লোভনীয় লাগতাছে মনে হয় খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হবে। এবং প্রত্যেকটি স্টেপ অনেক সুন্দরভাবে প্রকাশ করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকলে খুশি হব ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি যে খাবারটি পরিবেশন করেন তা দেখতে এত সুস্বাদু, একটি সুস্বাদু রেসিপি ভাগ করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকে স্বাগতম

 2 years ago 

টমেটো দিয়ে পাঙ্গাস মাছের ভুনা রেসিপি খুবই সুন্দর হয়েছে আপু ।আমার কাছে পাঙ্গাস মাছ খেতে ভালো লাগে। আপনার ভুনা রেসিপি দেখে খাওয়ার ইচ্ছাটা বেরে গেল। শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার কাছে পাঙ্গাস মাছ খেতে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো ।আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

পাঙ্গাস মাছ আমার অনেক পছন্দের একটা আমার। কারণ এ মাছে তেমন কোন কাঁটা নেই। আর খেতে ও এটি অসাধারণ লাগে। শীতকালীন সবজি দিয়ে মাছ রান্না করলে সেগুলো খেতে আরো বেশি মজা লাগে। আপনি সুন্দর করে মাছ টি রান্না করেছেন। সত্যিই অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন এই মাছে কাটা কম। খেতে খুবই সুবিধা। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আমি সাধারণত পাঙ্গাস খাইনা কিন্তু আপনার পাঙ্গাস রেসিপি দেখে খুব ভালো লাগলো আপনি খুব সুন্দর ভাবে টমেটো দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি তৈরি করেছেন যা হয়তো অনেক স্বাদের হইছে।আপনি সুন্দর ভাবে রেসিপি বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ভালোবাসা ও অভিনন্দন

 2 years ago 

রেসিপিটি কিন্তু খুবই সুস্বাদু হয়েছিল আপু ।এভাবে একবার খেয়ে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

টমেটো দিয়ে পাঙ্গাস মাছ ভুনা রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। পাঙ্গাস মাছ আমার প্রিয় একটি মাছ। পাঙ্গাস মাছ ভাজি খেতে খুবই মজা লাগে। আপনার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। পাঙ্গাস মাছের সাথে টমেটো মিশ্রণ এর ফলে রেসিপি কালার টা খুব লোভনীয় লাগছে দেখতে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে পরিবেশন করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া ভুনা মাছের সঙ্গে টমেটো দিলে এর স্বাদ সত্যিই অনেক বেড়ে যায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার পাঙ্গাস মাছ রান্নার রেসিপির প্রশংসা আজ আর করবো না। কোথায় যেন শুনেছিলাম শহরের মেয়েরা রান্না করতে পারে না কিন্তু আপনি আমার সব ধারণা ভেঙে দিয়েছেন। আমি আগে এই মাছটি খেতাম না কিন্তু কাটা কম বলে ইদানিং মাঝেমধ্যে খাওয়া শুরু করেছি।

 2 years ago 

ভাইয়া শহরের মেয়েরা রান্না করতে পারবে না কেন? আমি সব ধরনের রান্নাই পারি ।এভাবে একবার এই মাছটি খেয়ে দেখবেন নিশ্চয়ই ভালো লাগবে ।আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার উপস্থাপন করা পাঙ্গাস মাছের ভুনা রেসিপি টা দেখতে বেশ দারুন লাগছে। আমি ব্যক্তিগতভাবে পাঙ্গাস মাছ খেতে অনেক ভালোবাসি কেননা এই মাছ টিতে কাটা না থাকায় খেয়ে অনেক শান্তি পাওয়া যায়। আপনি অনেক সুন্দর ভাবে পাঙ্গাস মাছের রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন এই মাছের কাঁটা কম থাকায় অনেকেই এই মাছটি পছন্দ করে ।আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74