লাউ দিয়ে ইলিশ মাছ রান্নার রেসিপি ||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয়@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম



বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই যে যেখানে আছেন সুস্থ আছেন, নিরাপদে আছেন। আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আরও একটি নতুন রেসিপি নিয়ে এসেছি।আমার কাছে রেসিপি পোস্ট করতে অনেক বেশি ভালো লাগে ।তাই মাঝে মাঝেই রেসিপি পোষ্ট নিয়ে হাজির হয়ে যাই।আজ আমি আপনাদের সামনে যে রেসিপিটি নিয়ে এসেছি সেটি সবার পছন্দের একটি রেসিপি ।সেটি হচ্ছে লাউ দিয়ে ইলিশ মাছ রান্নার রেসিপি। ইলিশ আমরা সবাই পছন্দ করে থাকি।ইলিশ পছন্দ করে না এমন লোকের সংখ্যা খুঁজে পাওয়া খুবই কঠিন ।এই মাছটি আপনি যেভাবে রান্না করুন না কেন সেভাবেই এটি মজা লাগে ।ইলিশ মাছ ভাজি করে,ভুনা করে , ঝোল করে বিভিন্নভাবে খাওয়া যায়। সব ভাবেই আমার কাছে ভালো লাগে। তবে আজ আমি বাজার থেকে টাটকা লাউ কিনে এনে ছিলাম ।সেই লাউ দিয়ে ইলিশ মাছ রান্না করবো ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি লাউ দিয়ে ইলিশ মাছ রান্নার রেসিপি।



লাউ দিয়ে ইলিশ মাছ রান্নার রেসিপি



20220215_141927.jpg

উপকরণপরিমাণ
ইলিশ মাছ৫ পিছ
লাউঅর্ধেক
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৪ টি
হলুদ গুঁড়া২ চা চামচ
লাল মরিচ গুঁড়া১চা চামচ
ধনিয়া গুঁড়া১চা চামচ
জিরা গুঁড়া১চা চামচ
লবণস্বাদমতো
তেলপরিমাণমত

Polish_20220221_202105696.jpg

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220215_130545.jpg20220215_130920.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই ।তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই ।পেঁয়াজ কুচি বাদামি করে ভেজে নেই।

ধাপ-২

20220215_130933.jpg20220215_130952.jpg

তারপর পেঁয়াজ বাটা ও লবণ দিয়ে দেই।

ধাপ-৩

20220215_131107.jpg20220215_131128.jpg

তারপর সব গুঁড়ো মসলা দিয়ে মশলা টা ভালমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৪

20220215_131136.jpg20220215_131210.jpg

তারপর লাউ গুলি দিয়ে দেই এবং মসলার সঙ্গে ভাল মত নেড়েচেড়ে মিশিয়ে নেই।

ধাপ-৫

20220215_131304.jpg20220215_132230.jpg

তারপর সামান্য একটু পানি দিয়ে লাউ গুলি সিদ্ধ করে নেই। লাউ সিদ্ধ হয়ে এলে মাছগুলি দিয়ে দেই।

ধাপ-৬

20220215_132306.jpg20220215_132913.jpg

তারপর কিছুক্ষণ রান্না করে ঝোলের জন্য বেশি পানি দিয়ে দেই।

ধাপ-৭

20220215_132940.jpg20220215_133648.jpg

তারপর কাঁচামরিচ দিয়ে আরও বেশ কিছুক্ষণ রান্না করি।ব্যাস এভাবেই হয়ে গেল আমার লাউ দিয়ে ইলিশ মাছ রান্না।

ধাপ-৮

20220215_141927.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

লাউ দিয়ে ইলিশ আজকে আমি নতুন দেখলাম আপু। আসলে লাউদে কখনো ইলিশ মাছ খাওয়া হয়নাই। আপনি অনেক সুন্দর করে রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

কি বলেন ভাইয়া আপনি এখনো লাউ দিয়ে ইলিশ মাছ খাননি। তাড়াতাড়ি খেয়ে নিন নিশ্চয়ই ভালো লাগবে ।এটি খুবই মজার একটি তরকারি ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

লাউ দিয়ে ইলিশ মাছের রেসেপি, কখনো খাওয়া হয়নি।তবে রেসিপি দেখে মনে হচ্ছে বেশ মজার হবে।ইলিশ মাছ খুবই মজার মাছ।না ভেজে কষিয়ে রান্না করলেও ভালো লাগবে।যাই হোক আপু আপনি সুন্দর করে রেসিপি টা দেখেছেন ধাপে ধাপে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু ইলিশ মাছ লাউ দিয়ে রান্না করলে সেটি খুবই মজাদার হয় ।আপনি যেহেতু খেয়ে দেখেন নি একদিন অবশ্যই বাসায় এভাবে করে দেখবেন ভালো লাগবে ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ইলিশ হচ্ছে আমাদের জাতীয় মাছ এবং এটি আমার অনেক প্রিয় একটি মাতছ। আমি ইলিশ মাছ খেতে অনেক ভালোবাসি। আপনি ইলিশ মাছ এর সঙ্গে লাউ এর মিশ্রণের দারুন একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রেসিপি টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই ভাইয়া অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

লাউ দিয়ে ইলিশ মাছের রেসিপি আমার খুব পছন্দের রেসিপি। ইলিশ মাছ এতটাই সুস্বাদু যে, এর সাথে লাউ, বই কচু, কুমড়া, বেগুন যায় দিন না কেন তা খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন ইলিশ মাছ যা দিয়ে রান্না করা হোক না কেন এটি সুস্বাদু হয়ে থাকে ।কারণ মাছ টি অনেক সুস্বাদু ।আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু এতো রাতে এটা কি দেখালেন।আমি তো লোভ সামলাতে পারছি না। ইলিশ মাছ দিয়ে লাউের রেসিপি 😛😛।দেখেই মনে হচ্ছে খেতে খুব খুব মজাদার হয়েছে আপু মনি। তবে আপু আমি কখনো লাউ দিয়ে ইলিশ মাছের রেসিপি তৈরি করে খাইনি।
ধন্যবাদ আপু মনি, আপনার জন্য অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

আপু এভাবে একবার লাউ দিয়ে ইলিশ মাছ রান্না করে দেখবেন নিশ্চয়ই আপনার ভালো লাগবে। এই রেসিপিটি সবাই পছন্দ করে ।একদিন অবশ্যই বাসায় করে দেখবেন ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

ইলিশ মাছ যেভাবে রান্না করেন না কেন আমার অনেক ভালো লাগে। আপনি ইলিশ মাছের অনেক সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে এটি অনেক মজাদার দেখেই লোভ লেগে গেলো। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন ‌ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া এটি খুবই মজাদার হয়েছিল ।আমার রেসিপি দেখে যে আপনার লোভ লাগলো জেনে খুবই ভালো লাগলো ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও আপনার রেসিপিটি দেখে খুবই মুগ্ধ হলাম। আপনি আমার প্রিয় দুটি জিনিস দিয়ে রেসিপি তৈরি করেছেন। ইলিশ মাছ আমার খুব প্রিয়। শীতের সকালে ইলিশ মাছ দিয়ে ভাত খেতে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে এই রেসিপিটি তৈরি করেছেন। আপনার রান্না পদ্ধতি বেশ অসাধারণ হয়েছে। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। এত সুন্দর একটি রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন আপু।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সময় নিয়ে আমার পোস্টটি পড়েছেন দেখে খুবই ভালো লাগলো ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লাউ দিয়ে ইলিশ মাছের রেসিপি খেয়েছি, অনেক মজা লাগে। গত সপ্তাহে লাউ দিয়ে ইলিশ মাছের রেসিপি তৈরি করা হয়েছিল বাসায়, আপনার পোস্ট দেখে ঐদিনের খাবারের টেষ্ট যেন নতুন ভাবে অনুভব করছি। লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু মনি 🥰

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এইভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আবারো ধন্যবাদ। ভালো থাকবেন।

 2 years ago 
ওয়াও অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপু। দেখতে অনেক লোভনীয় লাগতাছে মনে হয় খেতে অনেক মজা হবে। এবং প্রত্যেকটি ধাপ পর্যায়ক্রমে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল,,,,,
 2 years ago 

হ্যাঁ ভাইয়া এটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লাউ দিয়ে ইলিশ মাছ রান্নার রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে আপু অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

আমার লাউ দিয়ে ইলিশ মাছ রান্নার রেসিপি টি আপনার কাছে ভালো লেগেছে সত্যি অনেক ভালো লাগলো ।এভাবে সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74