আলু দিয়ে ছোট মাছ চচ্চড়ি||১০%বেনিফিশিয়ারী আমার প্রিয় shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

বন্ধুরা সবাই কেমন আছেন?আশা করছি সবাই খুবই ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি।

আজ আমি আপনাদের সামনে একটি মজার রেসিপি নিয়ে এসেছি। আর সেটি হচ্ছে ছোট মাছের চচ্চড়ি ।ছোট মাছ আমরা সবাই খুব পছন্দ করি। ছোট মাছের পুষ্টিগুণ ও অনেক বেশি। এই ছোট মাছগুলো চচ্চড়ি করে খেলেই বেশি স্বাদ লাগে ।গরম ভাতের সঙ্গে আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি খেতে ভীষণ মজার ।এই রেসিপিটি আমার কাছে খুবই ভালো লাগে। আশা করছি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করছি আমার আজকের রেসিপি "আলু দিয়ে ছোট মাছ চচ্চড়ি"।

আলু দিয়ে ছোট মাছ চচ্চড়ি



Polish_20211110_145205691.jpg

উপকরণপরিমান
ছোট মাছ২৫০গ্রাম
আলু৪টি
পেঁয়াজ কুচি১কাপ
কাঁচা মরিচ৮টি
ধনিয়া পাতা২০গ্রাম
হলুদ২চা চামচ
লবণস্বাদমতো
তেলপরিমান মতো

Polish_20211110_150205845.jpg

প্রুস্তুতপ্রণালী



১ম ধাপ

20211110_123828.jpg20211110_123949.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই ।তেল গরম হলে আলু গুলি দিয়ে দেই।

২য় ধাপ

20211110_123956.jpg20211110_124101.jpg

তারপর পেয়াজ কুচি, কাঁচামরিচ ও লবণ দিয়ে দেই।

৩য় ধাপ

20211110_124116.jpg20211110_124237.jpg

তারপর হলুদ দিয়ে ভালো করে নেড়ে চেড়ে মশলাটা আলুর সঙ্গে মাখিয়ে নেই।

৪র্থ ধাপ

20211110_124317.jpg

20211110_124355.jpg

মাছগুলি দিয়ে দেই। তারপর ভালো করে আলুর সঙ্গে মাছগুলি মিশিয়ে নেই।

৫ম ধাপ

20211110_124443.jpg

20211110_124623.jpg

তারপর একটু পানি দিয়ে দেই। তারপর ওপর দিয়ে ধনেপাতা ছড়িয়ে দেই ।তার পর ঢাকনা দিয়ে ঢেকে বেশ কিছুক্ষণ মিডিয়াম আঁচে রান্না করি।

৬ষ্ঠ ধাপ

20211110_125030.jpg

20211110_125446.jpg

20211110_130120.jpg

তারপর এভাবে পানি শুকিয়ে এলে ব্যাস হয়ে গেল আমার ছোট মাছের চচ্চড়ি রান্না।

৭ম ধাপ

20211110_135944.jpg

এখন একটি বাটিতে উঠিয়ে গরম গরম পরিবেশন করতে হবে। গরম ভাতের সঙ্গে ছোট মাছের চচ্চড়ি খেতে দারুন মজা। আপনারা এভাবে বাসায় করে দেখবেন, খুবই স্বাদ লাগবে।

আজকের মত এখানেই শেষ করছি।পরবর্তীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সেই পর্যন্ত সবাই ভাল থাকুন ,সুস্থ থাকুন ।

ফটোগ্রাফার@wahidasuma
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

অনেক পুষ্টিকর ও উপকারী রেসিপি। ছোট মাছ দিয়ে আলু ভাজি খেতেও অনেক সুস্বাদু হয়। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিলো। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

কতদিন ছোট মাছের চচ্চড়ি খাইনা আপনার এই ছোট মাছের চচ্চড়ি গুলো দেখে তো লোভ লাগছে মনে হচ্ছে একসাথে অনেকগুলো ভাত খাওয়া যাবে এই চচরি দিয়ে ।খুব মজা হয়েছে নিশ্চয়। খুব সুন্দর ভাবে প্রতি ধাপে ধাপে আপনি করেছেন দেখে ভালো লাগলো। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

আজকে সকালে এই আলু দিয়ে ছোট মাছ পুর পুরি খেয়েছি।বাসার পাশে নদী এবং পুকুর থাকায় এই মাছ গুলো আমরা প্রায় প্রতিদিনি খায়।অত্যান্ত সুস্বাদু আর পুষ্টিগুণ সম্পূর্ণ মাছ আপনি খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপু ধাপ গুলো খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আলি দিয়ে ছোট মাছ চরচড়ি ওয়াও আমার খুবই পছন্দের খাবার। আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে।
শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ

 3 years ago 

এই ছোট মাছের চচ্চড়ি টা আমার কাছে খুবই ভালো লাগে। আপানি দেখলাম বেশ কিছু ধনিয়া পাতা ব্যবহার করেছেন যাতে তরকারির স্বাদ বেড়ে যায়। আপনার ছোট মাছের চচ্চড়ি দেখে মনে হচ্ছে খুব স্বাদ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

ছোট মাছ দিয়ে চচ্চড়ি এটা সাধারণত যাদের খুব পছন্দ ছোট মাছ তারাই বেশিরভাগ খেয়ে থাকেন। আর এটা রান্না করাটাও খুব সহজ এবং সসময়োপযোগী

খুব ভালো হয়্রছে আপনার রান্না

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আলু দিয়ে ছোট মাছ চচ্চড়ি আমার খুব প্রিয় একটি খাবার। ধনিয়া দিয়ে যখন স্টেপটি করেছেন এটি আমার খুব ভালো লেগেছে। ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই

 3 years ago 

আপু আপনার ছোট মাছের চচ্চড়ি দেখেই খেতে ইচ্ছে করছে। আসলে এই ছোট মাছ গুলো রান্না করে খাওয়ার চেয়ে এভাবে রান্না করলেই বেশি মজা লাগে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

অনেক সুস্বাদু একটা খাবার এটা। আলু দিয়ে ছোট মাছ রান্না করলে খেতে অনেক মজা লাগে। অনেক সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপিত হয়েছে।

শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই

You have been upvoted by @abuahmad, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


I invite you to join #club-5050 if you haven’t joined yet



Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

 3 years ago 

Thank you.

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67536.76
ETH 3771.86
USDT 1.00
SBD 3.57