জল রং দিয়ে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য অংকন

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে জল রঙে আঁকা একটি দৃশ্য নিয়ে হাজির হয়েছি ।আসলে জল রং দিয়ে বিভিন্ন ধরনের আর্ট করতে আমার কাছে ভীষণ ভালো লাগে ।যদিও সময়ের অভাবে করা হয় না। তারপরও মাঝে মাঝে করার চেষ্টা করি ।আসলে এই আর্ট গুলো করতে যতটা না সময় লাগে তার থেকে অনেক বেশি আয়োজন করে বসতে হয়। এজন্যই করা হয়ে ওঠেনা ।যাইহোক তারপরেও সময় বের করে আজকের আর্ট টি করেছি ।আশা করছি আপনাদের ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি জলরঙ দিয়ে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য অংকন।



জল রং দিয়ে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য অংকন



IMG_20231101_204001.jpg


IMG20230920194232~3.jpg

  • সাদা কাগজ
  • পোস্টার রং
  • বোর্ড
  • রং এর প্লেট
  • রং তুলি
  • মাস্কিন টেপ

অংকন প্রণালী


IMG20230925231513.jpg

প্রথমে একটি সাদা কাগজ বোর্ডের সঙ্গে মাস্কিন টেপ দিয়ে লাগিয়ে নেই। তারপর মাঝখান বরাবর আরও একটি টেপ লাগিয়ে নেই । তারপর ওপরের দিকে হলুদ রং করে নেই।

IMG20230925232106.jpg

তারপর হলুদের উপরের দিকে লাল রং করে নেই এবং হলুদের উপরেও লাল রঙ দেই।

IMG20230925232309.jpg

তারপর নিচের অংশে হলুদ লাল ভালো করে মিশিয়ে নেই।

IMG20230925232839.jpg

IMG20230925233119.jpg

তারপর নিচের অংশে ডিপ নীল রঙ করে নেই এবং একদম নিচের দিকে হালকা নীল রং করে নেই।

IMG20230925233235.jpg

তারপর নীল রং ভালো করে মিশিয়ে নেই।

IMG20230925233609.jpg

তারপর মাঝখানের টেপ খুলে নেই ও সূর্য এঁকে নেই।

IMG20230925233943~2.jpg

তারপর সাদা রং দিয়ে পানি এঁকে নেই।

IMG20230925234249~2.jpg

IMG20230925234542.jpg

তারপর সূর্যের নিচে কালো রং দিয়ে এঁকে নেই।

IMG20230925234753.jpg

তারপর আকাশে পাখি এঁকে নেই।

IMG20230925234934~2.jpg

তারপর চারপাশের মাস্কিন টেপ খুলে নেই।

IMG20230925235040~2.jpg

তারপর আমার সিগনেচার দিয়ে দেই। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার জল রঙ দিয়ে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য অংকন। আশা করছি আপনাদের কাছে আমার অংকনটি ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 11 months ago 

আপু আপনি অনেক সুন্দর একটা পোস্ট শেয়ার করেছেন। সূর্য অস্তের আর্ট দেখে মুগ্ধ হলাম। জল রং ব্যবহার করে এটা আরো দৃষ্টিনন্দন হয়েছে। আপনি দারুণ ভাবে ধাপে ধাপে আর্ট টি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

আমার করা আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 11 months ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন আপু। এমন আর্টপোস্ট গুলোয় যেমন সময় প্রয়োজন হয়, তেমনি আয়োজন করে বসতে হয়। একারণে আমারো রঙ নিয়ে বসা হচ্ছে না। 🥲 অথচ ভেবেছিলাম প্রতি সপ্তাহেই একটি করে আর্টপোস্ট শেয়ার করবো। যাই হোক, আপনার পোষ্টার কালারের সাহায্যে করা দৃশ্যটি দারুণ হয়েছে আপু। তবে, ক্যাপশনে বলেছেন সূর্যাস্তের দৃশ্য কিন্তু একেঁছেন চাঁদ। ক্যাপশনটি দয়া করে ঠিক করে নিবেন আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপু ক্যাপশনটি ঠিকই আছে তবে ভেতরে ভুল করে সূর্যের জায়গায় চাঁদ লিখে ছিলাম । ঠিক করে দিয়েছি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 11 months ago 

ব্যাকগ্রাউন্ড এর কালার মিক্সিং আমার কাছে খুব বেশি ভালো লেগেছে, সূর্যাস্ত যাচ্ছে এরকম একটা গ্রাডিয়ান ইফেক্ট চলে এসেছে, খুব সুন্দর একটা অস্ত যাওয়ার দৃশ্য তৈরি করেছেন।

 11 months ago 

ভাইয়া আপনার কাছে আমার আর্ট টি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সব সময়।

 11 months ago 

অসাধারণ চিত্র অঙ্কন করেছেন। সত্যিই এই চিত্র অংকনটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি চিত্রাঙ্গন আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাইয়া আমার করা আর্ট টি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আপনি খুবই সুন্দর করে জল রং দিয়ে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য অংকন করেছেন, দেখে আমার অনেক বেশি ভালো লাগলো। আসলো এরকম আর্ট দেখে আমার ও ইচ্ছা জাগে আমিও এরকম আর্ট করবো। কিন্তু পারি না। যাইহোক আপনি খুবই সুন্দর করে আর্ট করেছেন।

 11 months ago 

ভাইয়া চেষ্টা করলে কি না হয় ।আপনি চেষ্টা করতে থাকেন নিশ্চয়ই একদিন না একদিন পেরে যাবেন ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 11 months ago 

জল রং দিয়ে অনেক রকমের পেইন্টিং করা যায়। আর আমার কাছে জল রং দিয়ে পেইন্টিং করতে যেমন ভালো লাগে, তেমনি পেইন্টিং গুলো দেখতেও পছন্দ করি। সূর্য অস্ত যাওয়ার এত সুন্দর একটা পেইন্টিং দেখে আমি তো মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। দৃশ্যটা সত্যি অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে। এই পেইন্টিংটা করার পদ্ধতি অনেক সুন্দর ভাবে তুলে ধরার কারণে দেখতে আরো ভালো লাগলো।

 11 months ago 

আপু আমার পেইন্টিং টি দেখে আপনি মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলেন জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 11 months ago 

যখন সূর্য অস্ত যায় তখন খুব সুন্দর লাগে প্রকৃতির দৃশ্য দেখতে। বিশেষ করে প্রকৃতির মধ্যে খুব সুন্দর একটি লাল বর্ণ ধারণ করে। যা দেখতে খুবই ভালো লাগে চারপাশের পরিবেশকে। আপনি এমন সুন্দর একটি দৃশ্য নিয়ে প্রাকৃতিক দৃশ্য অংকন করলেন জল রং দিয়ে। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার জল রং দিয়ে তৈরি করা সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটি।

 11 months ago 

আপু আমার সূর্য অস্ত যাওয়ার দৃশ্য টি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য ।আপনার জন্য শুভকামনা।

 11 months ago 

জল রং দিয়ে সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত এত সুন্দর করে পেইন্টিং করেছেন দেখে সত্যিই ভালো লাগলো আপু। আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে রঙের ফিনিশিং। আপনি এত সুন্দর করে রঙের ব্যবহার করেছেন দেখে অনেক ভালো লেগেছে। দারুন একটি পেইন্টিং শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

আপু আপনার মন্তব্যটি পেয়ে সত্যি ভীষণ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে দারুন একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 64050.44
ETH 2502.78
USDT 1.00
SBD 2.65