রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি||

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি খরগোশ তৈরি করেছি। আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজের খরগোশটি ভালো লাগবে ।আসলে রঙিন কাগজ দিয়ে যা বানানো যায় তাই দেখতে বেশ ভালই লাগে। আর রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানাতে আমার কাছে বরাবরই ভালো লাগে। যখনই সময় পাই তখনই রঙিন কাগজ দিয়ে কিছু একটা বানিয়ে ফেলি। আর সেগুলো আপনাদের সঙ্গে শেয়ার করি। আশা করি আপনাদের কাছে আমার ডাই পোস্টগুলি ভালো লাগে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি খরগোশ তৈরি।


রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি



Polish_20220728_235612558.jpg





  • রঙিন কাগজ
    • কলম
      • সাইনপেন
        • কাঁচি
          • আঠা

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220727_195228.jpg20220727_195328.jpg

প্রথমে একটি কাগজ নেই। তারপর কাগজটি মাঝখান থেকে ভাঁজ দেই।

ধাপ-২

20220727_215529.jpg20220727_215557.jpg

তারপর আরো দুইটি ভাঁজ দেই।

ধাপ-৩

20220727_215628.jpg20220727_215641.jpg

তারপর আরো দুই পাশে দুইটি ভাঁজ দেই।

ধাপ-৪

20220727_215720.jpg20220727_215924.jpg

তারপর কাগজটি খুলে এভাবে করে নেই।

ধাপ-৫

20220727_220007.jpg20220727_220056.jpg

তারপর নীচের দিকে একটি পিন লাগানোর পর এইভাবে করে নেই।

ধাপ-৬

20220727_220206.jpg20220727_220302.jpg

তারপর সাদা কাগজে একটি বৃত্ত এঁকে কাচি দিয়ে কেটে নেই।

ধাপ-৭

20220727_220513.jpg20220727_220924.jpg

তারপর খরগোসটির চোখ মুখ এঁকে নেই। তারপর আরো দুটি সাদা কাগজ এভাবে করে কেটে নেই।

ধাপ-৮

20220727_221156.jpg20220727_221251.jpg

তারপর কাগজ দুটি রং করে নেই ও খরগোসটির মাথায় লাগিয়ে দেই।

ধাপ-৯

20220727_221411.jpg20220727_221523.jpg

তারপর নিচের অংশটি মাথার অংশের সঙ্গে লাগিয়ে দেই ।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের খরগোশ ।আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

নিচের ধাপটি দিয়ে ছোটবেলায় পাখা তৈরি করতাম।যাই হোক খুব সুন্দর একটি খরগোশ তৈরি করেছেন। বেশ কিউট। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি

আসলে রঙিন কাগজ দিয়েছে কোন জিনিস তৈরি করলে দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার খরগোশ তৈরির ধাপগুলো দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি খরগোশ টি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভাল লাগল ভাইয়া। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খরগোশ তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই দক্ষতার সঙ্গে আপনি এই খরগোশ তৈরি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে আমার খরগোশ ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

খুব সুন্দর একটি খরগোশ এর অরিগামি তৈরি করেছেন। যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। রবিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিসপত্র তৈরি করতে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে একটি খরগোশ তৈরি করেছেন আপনি। রঙ্গিন কাগজের কারুকাজ আমার কাছে ভীষণ ভালো লাগে। সেই সাথে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি কারু কাজ আপনার কাছে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ।মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর খরগোশ তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে তৈরি করা আপনার খরগোশটি দেখতে বেশ কিউট লাগছে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি আমার খরগোশ টি আপনার কাছে কিউট লেগেছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি করেছেন। খরগোশ দেখতে আমার খুব ভালো লাগে। আর আপনার রঙিন কাগজ দিয়ে খরগোশ দেখে আরো ভালো লাগলো। অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন ।তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খরগোশ দেখতে আপনার কাছে বেশ ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই কিউট দেখতে একটি খরগোশ তৈরি করেছেন আপু। খরগোশটি দেখতে খুবই সুন্দর হয়েছে। এই খরগোশটি বানানো যতটা সহজ তেমন দেখতেও অনেক সুন্দর। অসংখ্য ধন্যবাদ আপনাকে এই সুন্দর খরগোশ তৈরীর প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খরগোশ টি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ।মন্তব্য করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ।ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি

আসলে রঙিন কাগজ দিয়ে এই ধরনের জিনিসগুলো তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকারভাবে রঙিন কাগজ দিয়ে খরগোশের অরিগমি তৈরি করার একটা পদ্ধতি শেয়ার করেছেন আপু। প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকারভাবে একটি খরগোশের অরিগামে তৈরি করতে হয়।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74