প্রকৃতির মাঝে সময় কাটানোর কিছু মুহূর্ত

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



আজ আমি আপনাদের সামনে প্রকৃতির মাঝে সময় কাটানোর কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আসলে সব সময় বাসার মধ্যে থাকতে থাকতে দম বন্ধ লাগে ।মাঝে মাঝে প্রকৃতির সংস্পর্শে গেলে মনটা সতেজ হয়ে ওঠে। তাই এক বিকেলে বাসা থেকে বেশ দূরে এক গ্রাম্য পরিবেশে ঘুরতে গিয়েছিলাম ।ঘুরতে যাওয়ার পর চারপাশটা চির সবুজ ছিল দেখে এত ভালো লাগছিল যার কয়েকটি ফটোগ্রাফি না করে পারিনি। সে ফটোগ্রাফিগুলোই আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব ।আশা করছি আপনাদের ভালো লাগবে।


প্রকৃতির মাঝে সময় কাটানোর কিছু মুহূর্ত


Polish_20220904_140250419.jpg



20220815_163227.jpg

20220815_163245.jpg

এই রাস্তা ধরেই আমরা যাচ্ছিলাম। এই জায়গাটায় আসার পর আমরা আমাদের রিকশাকে থামালাম ।রিকশা থেকে নেমে যাওয়ার পর দেখলাম চারপাশ টা বেশ সুন্দর। পাশে একটি ছোট্ট বিলের মতো আছে। সেটি দেখতে খুবই চমৎকার। বেশ কয়েকটি নৌকা বাধা ছিল ।যেটায় করে লোকেরা এপার থেকে ওপার পারাপার হয়, কেউবা আবার নৌকায় করে ঘুরে বেড়ায়।


20220815_163301.jpg

20220815_163318.jpg

20220815_163321.jpg

এই জায়গাটি আমার কাছে বেশ ভালো লেগেছে। শুধু সবুজ আর সবুজ ।চোখের সকল ক্লান্তি দূর হয়ে যায় এই সবুজের দিকে তাকালে ।সত্যিই চমৎকার ছিল জায়গাটি।


20220815_163331.jpg

20220815_163338.jpg

এই সেই বিল।বিলটাকে দেখতে এত চমৎকার লাগছিল যে বলে প্রকাশ করার মতো না ।পানি খুব স্বচ্ছ লাগছিল ।বিকেলবেলা এরকম বিলের পাশে দাঁড়িয়ে থাকতে খুবই চমৎকার লাগে। আমরা ওখানে যাওয়ার পর জায়গাটা বেশ নিরব ছিল। লোকজনের আনাগোনা একেবারেই ছিল না ।আমরা যাবার কিছুক্ষণের মধ্যে বেশ কিছু লোকও সেখানকার সৌন্দর্য উপভোগ করার জন্য এসে হাজির হলো।


20220815_163344.jpg

20220815_163403.jpg

20220815_163427.jpg

পরবর্তীতে যখন আরো অনেক লোকজন এসে হাজির হলো তখন আমরা সবাই মিলে নৌকায় করে বিলের মধ্যে ঘুরে বেড়ালাম। সত্যিই সে সময়ের মুহূর্তটা খুবই চমৎকার ছিল। এরকম বিকেলবেলায় বিলের মধ্যে ঘুরে বেড়ানোর আনন্দ অন্যরকম ।সেই গল্প না হয় আরেকদিন আপনাদের সঙ্গে করব।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

আসলে মাঝে মাঝে এত সুন্দর প্রকৃতির মাঝে থাকলে অনেক ভালো লাগে। প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে বিলের মাঝে আপনি নৌকায় চড়েছেন। আমারও মাঝে মাঝে ইচ্ছে করে এরকম নৌকায় চড়ে ঘুরে বেড়াতে।

 2 years ago 

হ্যাঁ,আপু নৌকায় চড়ে বেড়াতে আমার কাছেও ভীষণ ভালো লাগে ।আপনিও কখনো সুযোগ পেলে নৌকায় ঘুরে আসবেন ভালো লাগবে ।ধন্যবাদ আপনাকে।

Keep our home safe.🛡🤝🌎🌍🌏

 2 years ago 

সত্যিই আপু খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন ঘুরতে গিয়ে। সবুজ প্রকৃতি দেখতে আমারও খুব ভালো লাগে সত্যিই চোখ যেন জড়িয়ে যায়। বিল টাও খুব সুন্দর ছিল বিলের পারে দুটো ছোট নৌকার ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগছে। ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে আপনি খুব ভালো সময় কাটিয়েছেন বিলের পারে। খুবই সুন্দর ছিল আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার ফটোগ্রাফি গুলো দেখে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি বাসার মধ্যে থাকতে থাকতে মনে হয় যে দম বন্ধ হয়ে আসে। মাঝেমধ্যে যদি একটু প্রাকৃতির মাঝে ঘুরতে যাই খুবই ভালো লাগে । প্রাকৃতিক সবুজ দৃশ্য গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে আমার কাছে কলা গাছের সবুজ প্রাকৃতির ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য ।আপনার কাছে আমার ফটোগ্রাফ গুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।ধন্যবাদ।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য দৃশ্য খুবই ভালো লাগে, আর প্রকৃতির সৌন্দর্য মাঝেমধ্যে সময় কাটাতে পেরে আরো বেশি ভালো লাগে। কারণ প্রকৃতি সৌন্দর্যময় পরিবেশের মধ্যে সময় কাটালে মন অনেক ভাল হয়ে যায়। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন প্রাকৃতিক পরিবেশের মধ্যে সময় কাটালে মনটা সত্যি ভাল হয়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি প্রকৃতির মাঝে ঘুরে বেড়ানোর খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। বেশ সুন্দর লাগছে। এভাবে দিনের আশেপাশে ঘুরে বেড়াতে আমার কাছে খুবই ভালো লাগে যখন বাতাস থাকে তখন তো কথাই নেই। আপনার সবাই মিলে খুব সুন্দর করে নৌকার মধ্যে ঘুরে বেড়ানোর মুহূর্তটা উপভোগ করেছেন। ভালো লাগলো আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য। ভালো লাগলো মন্তব্যটি পড়ে।

 2 years ago 

প্রকৃতির মাঝে খুবই সুন্দর সময় অতিবাহিত করেছেন যা আপনার ফটোগ্রাফি গুলা দেখেই পরিষ্কার বুঝতে পারছি।। নদীর পাড় ভ্রমণ করতে আমারও খুব ভালো লাগে।। নদীর পাড়ের ফটোগ্রাফি গুলা সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে নদী নৌকা এবং মাছ ধরার কৌশল।।

 2 years ago 

আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

প্রকৃতির মাঝে সময় কাটানোর মুহূর্ত গুলো আমার কাছে অনেক ভালো লাগে। গ্রামে গেলে ঘুরতে বের হয়ে যায় অজানা পথে। নৌকায় এই ধরনের বিলের মধ্যে ঘোরাঘুরি করার মজাই আলাদা। আসলে গ্রামে যে মুক্ত বাতাস প্রবাহিত হয় সেই বাতাস কথাও খুঁজে পাওয়া যাবে না। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন গ্রামের মুক্ত বাতাস আর কোথাও খুঁজে পাওয়া যায় না। অসম্ভব ভালো লাগলো মন্তব্যটি পড়ে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবুজ দেখতে সব সময়ই ভালো লাগে আপু৷ আপনার তোলা বিলের পাশে সবুজ গাছ পালার ছবি দেখে আমি মুগ্ধ আপু। ছবিতেই এতো সুন্দর লেগেছে বাস্তবে না জানি আরো কত ভালো লেগেছে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া জায়গাটা বেশ সুন্দর। বাস্তবে অনেক বেশি সবুজ লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

প্রকৃতির মাঝে সময় কাটানোর কিছু মুহূর্ত শেয়ার করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। সময় কাটাতে ভীষণ ভালো লাগে। সাথে চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি আমার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছেন জেনে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41