রঙিন কাগজ দিয়ে একটি সজারু তৈরি ||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



বন্ধুরা সবাইকে রমজানের অনেক অনেক শুভেচ্ছা। কেমন আছেন সবাই ?আশা করছি সবাই খুবই ভালো আছেন ।আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি ।আলহামদুলিল্লাহ।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারও একটি ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়েছি ।ডাই প্রজেক্টগুলো করতে আমার কাছে বেশ ভালোই লাগে। তাই তো আমি মাঝে মাঝেই ডাই প্রজেক্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে যাই। আমার আজকের ডাই প্রজেক্টটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে একটি সজারু তৈরি ।আশা করছি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট টি ভালো লাগবে ।তাহলে চলুন শুরু করছি আমার আজকের ডাই প্রজেক্ট রঙিন কাগজ দিয়ে একটি সজারু তৈরি।


রঙিন কাগজ দিয়ে একটি সজারু তৈরি



20220329_210045.jpg



  • রঙিন কাগজ
  • কলম
  • কাঁচি
  • আঠা

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220329_202651.jpg20220329_202837.jpg

প্রথমে একটি কাগজ নেই ।তারপর এভাবে গোল গোল করে এঁকে নেই।

ধাপ-২

20220329_203228.jpg20220329_203325.jpg

তারপর কাঁচি দিয়ে গোল করে কেটে নেই ও মাঝখান থেকে ভাঁজ দেই।

ধাপ-৩

20220329_203531.jpg20220329_204204.jpg

তারপর একপাশে আঠা লাগিয়ে অন্যপাশ এভাবে লাগিয়ে দেই।

ধাপ-৪

20220329_204354.jpg20220329_204843.jpg

তারপর কাঁচি দিয়ে এভাবে করে কেটে নেই।

ধাপ-৫

20220329_205130.jpg20220329_205207.jpg

তারপর একটা একটা করে ভেতরে আঠা লাগিয়ে সবগুলো লাগিয়ে দেই।

ধাপ-৬

20220329_205427.jpg20220329_205532.jpg

তারপর অন্য আরো একটি কাগজ এভাবে মুড়িয়ে নেই ও আরও একটি কাগজ ছোট ছোট করে কেটে নেই।

ধাপ-৭

20220329_205706.jpg20220329_205820.jpg

তারপর কাগজ দুটি লাগিয়ে দেই ও সজারুর চোখ, মুখ এঁকে নেই।

ধাপ-৮

20220329_210114.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার সজারু তৈরি। আশা করছি আপনাদের কাছে আমার সজারু টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  

রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি সজারু তৈরি করেছেন।অনেক সুন্দর ভাবে উপস্থাপন ও করেছেন।এতো সুন্দর সজারু তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি করা রঙিন কাগজের সজারু টি আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি সজারু তৈরি করেছেন। দেখতে একদম আসল সজারুর মতোই লাগছে। সবচেয়ে ভালো লেগেছে প্রতিটা ধাপে উপস্থাপনা। সব মিলিয়ে অসাধারণ ছিল।

 2 years ago 

আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যিই মনটা ভরে গেল ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি সজারু তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রঙিন কাগজের নানা ধরনের জিনিস আমার কাছে খুবই ভালো লাগে ,আপনি খুবই দক্ষতার সঙ্গে এগুলো তৈরি করে থাকেন। এত সুন্দর একটি রঙিন কাগজের সজারু শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার রঙিন কাগজের তৈরি করা জিনিস গুলো ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ।এভাবে বেশ সময় নিয়ে আমার পোস্ট পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি সজারুর অরিগামি তৈরি করেছেন। যা দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে যেভাবে সজারু তৈরি করা যায় তা আগে জানতাম না। এরকম সুন্দর একটি রঙিন কাগজের কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার সজারু টি আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো। আসলে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিস বানাতে আমার কাছে বেশ ভাল লাগে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক চমৎকার করে আপনি সজারু তৈরি করেছেন। আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি সজারুটি দেখতে অনেক ভালো লাগছে। রঙিন কাগজ দিয়ে সজারু তৈরির প্রত্যেকটি ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। DIY পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে আমার পোস্টটি ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো। এভাবেই মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সবসময় এভাবেই পাশে থাকবেন আশা করছি।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি সজারু আপনি তৈরি করেছেন। এই সজারুটি দেখতে অনেক কিউট লাগে ।আমিও অনেকদিন আগে বানিয়েছিলাম আমারটা ঠিক আমারটার মতই হয়েছিল। খুব সুন্দর করে আপনার সজারুটি তৈরী করেছেন দেখতে খুবই ভালো লাগছে আপু।

 2 years ago 

আপু আপনার কাছে আমার সজারু টি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি সজারু তৈরি করেছেন যা দেখে খুবই ভালো লাগলো আমার আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সব সময় ভালো থাকবেন শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি সজারু তৈরি করেছে আপু, সজারুটি দেখার মত ছিলো, আপনার আইডিয়ার প্রসংশা না করে পারলাম না, অনেক সুন্দর করে ধাপ গুলো উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

ভাই আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে আমার খুবই ভালো লাগলো ।এভাবেই সুন্দর মন্তব্য করে পাশে থাকার থাকবেন আশা করছি। ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি সজারু তৈরি করেছেন আপু। দেখতে অনেক কিউট লাগছে। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন আমাদের সাথে। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা সজারু টি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো আপু ।সব সময় এভাবেই পাশে থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে একটি সজারু তৈরি করেছেন। দেখে অনেক ভালো লাগলো। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

আমার আজকের সজারুটি আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। সব সময় সুন্দর মন্তব্যগুলি নিয়ে এভাবেই পাশে থাকবেন ।আশা করছি। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01