রঙিন কাগজ কেটে কয়েকটি মেয়ে তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার আজকের ডাই পোস্টটি হচ্ছে রঙিন কাগজ কেটে কয়েকটি মেয়ে তৈরি। রঙিন কাগজ কেটে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে বেশ ভালো লাগে। আজ আমি রঙিন কাগজ কেটে কয়েকটি মেয়ে তৈরি করেছি। যারা হাত ধরে দাঁড়িয়ে আছে ।এটি তৈরি করার পর দেখতে বেশ চমৎকার লাগছিল। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ কেটে কয়েকটি মেয়ে তৈরি।


রঙিন কাগজ কেটে কয়েকটি মেয়ে তৈরি



20220830_220007.jpg





  • রঙিন কাগজ
  • পেনসিল
  • কাঁচি


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220830_215102.jpg20220830_215158.jpg

প্রথমে একটি কাগজ নেই। তারপর কাগজটিকে মাঝখান থেকে একটি ভাঁজ দেই।

ধাপ-২

20220830_215215.jpg20220830_215251.jpg

তারপর কাগজটিকে প্রথমে একটি তারপর আরো একটি মোট দুইটি ভাজ দেই।

ধাপ-৩

20220830_215425.jpg20220830_215643.jpg

তারপর একটি পেন্সিল দিয়ে একটি মেয়ের এক অংশ এঁকে নেই। তারপর কাঁচি দিয়ে কেটে নেই।

ধাপ-৪

20220830_215803.jpg20220830_215854.jpg

তারপর কাঁচি দিয়ে কাটার পর প্রথমে একটু খুলি।

ধাপ-৫

20220830_215909.jpg20220830_215926.jpg

তারপর পুরো অংশটি খুলে নেই। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ কেটে কয়েকটি মেয়ে তৈরি।

ধাপ-৬

20220830_220007.jpg

তারপর একটি কালো কাগজের উপর রাখি।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার কয়েকটি মেয়ে তৈরি। আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজ কেটে কয়েকটি মেয়ে তৈরি করেছেন। মেয়েগুলো দেখতে পুতুলের মতো লাগছে।কত সুন্দর ভাবে ওরা হাতে হাত ধরে দাঁড়িয়ে আছে।এই নিখুঁত কাজ করতে মনে হচ্ছে অনেক সময় লেগেছিল। ধন্যবাদ এত সুন্দর একটি ডাই আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনারজন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু মন দিয়ে আমার পোস্টটি দেখে মন্তব্য করার জন্য। পাশে থাকবেন আশা করছি। ভালো থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে কেটে বানানো মেয়েগুলো কি আপনি আর আপনার বান্ধবীরা? সবাই দলবদ্ধ হয়ে একে অপরের হাত ধরে দাঁড়িয়ে আছেন। আসলেই আপনার এই ছবিটি দেখে বন্ধুত্বের বন্ধনের কথাই মনে পড়ে যাচ্ছে। খুব সুন্দর হয়েছে রঙিন কাগজ দিয়ে বানানো ডাই প্রজেক্টটি।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে বেশ মজা পেয়েছি ।ধন্যবাদ আপনাকে এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর কয়েকটি মেয়ে তৈরি করেছেন। অনেক ভালো লাগলো মেয়েগুলো দেখে। আপনার দক্ষতা রয়েছে বলতেই হবে। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার পোস্টটি ভালো লেগেছে জেনে বেশ ভাল লাগল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ কেটে খুব সুন্দর কয়েকটি মেয়ে তৈরি করেছে। সারিবদ্ধভাবে মেয়েগুলোকে দেখে খুবই ভালো লেগেছে। আপনার আইডিয়াটা দারুন ছিল। তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ড্রাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার পোস্টটি ভালো লেগেছে জেনে ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে এভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর ভাবে কয়েকটি মেয়ে তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগলেই আমার কাজ করা সার্থক। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি। ধন্যবাদ।

বাহ খুব চমৎকার করে কাগজ কেটে পুতুলের মত করে মেয়েগুলোকে তৈরি করেছেন আপু 👌। মিষ্টি একটা কাজ বলা চলে। এরকম ধরনের মাটির পুতুল ছোটবেলায় মেলা থেকে কিনে আনতাম। আপনার পোস্টটা দেখে ঠিক সেই দিনগুলোর কথা মনে পরে গেল।

 2 years ago 

আমার পোস্টটি দেখে আপনার ছোটবেলার কথা মনে পড়েছে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

হাতে হাত দিয়ে মেয়েরা মানব প্রাচীর তৈরি করেছে দেখে বেশ ভালো লাগছে। রঙিন কাগজ দিয়ে ক্রাফট টা বেশ দারুণ তৈরি করেছেন আপু। সুন্দর লাগছে। যদিও একটু কঠিন ছিল এটা।।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি কয়েকটি মেয়ে একটি ইউনিক সৃজনশীলতার পরিচয় দেয়।আপনার দক্ষতার প্রশংসা করতে হয়।আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন ,পাশে থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি কাজগুলো বরাবরই আপনি বেশ ভালো করেন। পাশাপাশি দাঁড়িয়ে থাকা এই মেয়েগুলি আর্টের মাধ্যমে আপনি যেভাবে ফুটিয়ে তুলেছেন তা সত্যিই অনবদ্য এবং প্রশংসনীয়।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের জন্য। ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

রঙিন কাগজ কেটে কয়েকটি মেয়ে তৈরি অনেক সুন্দর হয়েছে আপু। একে অন্যের হাত ধরে একটি বন্ধন তৈরি করেছে দেখেই অনেক ভালো লাগলো। সত্যিই আপু আপনার ইউনিক আইডিয়া আমাকে মুগ্ধ করেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার পোস্টটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অসম্ভব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40