কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি ।আমি বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের পোস্ট করে থাকি । কখনো আর্ট পোস্ট , কখনো ডাই পোস্ট , কখনো রেসিপি পোস্ট, কখনো বা জেনারেল রাইটিং পোস্ট করে থাকি।তারপরেও মাঝে মাঝে মনে হয় যেন একদিন ফটোগ্রাফি পোস্ট করি । আমার কিন্তু ফটোগ্রাফি করতেও ভীষণ ভালো লাগে ।তাই যখনই যেখানে যাই পছন্দের কোন কিছু দেখলে তার ফটোগ্রাফ তুলে রাখি । আমার কাছে প্রকৃতির এবং ফুলের ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে । আজ আমি আপনাদের সঙ্গে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব । আশা করছি আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগবে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের কিছু ফুলের ফটোগ্রাফি ।

কিছু ফুলের ফটোগ্রাফি



Polish_20221110_225233646.jpg


আজ আমি যে কয়টি ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে এসেছি তার বেশিরভাগই আপনাদের পরিচিত ফুল । কেননা নেই ফুলগুলো আমরা সচরাচর সব জায়গায় দেখে থাকি । তবে এই ফুল গুলো দেখতে ভীষণ সুন্দর । আশা করছি এর ফটোগ্রাফ গুলো আপনাদের কাছে ভালো লাগবে ।

20221018_172655.jpg

20221018_172649.jpg


এই ফটোগ্রাফ দুটিতে যে ফুলগুলো দেখতে পাচ্ছেন সেই ফুলগুলোর নাম হচ্ছে রঙ্গন ফুল । সাধারণত রঙ্গন বিভিন্ন কালারের হয়ে থাকে । তবে আমরা সব সময় লাল রঙ্গন টাই বেশি দেখে থাকি । আমার বাগানেও লাল রঙ্গন আছে । তবে এরকম হালকা গোলাপি রঙ্গন আমি এই প্রথম দেখলাম । আমার কাছে ভীষণ ভালো লেগেছিল । আমি কয়েকদিন আগে একটি নার্সারিতে গিয়েছিলাম সেখানে এই রঙ্গন ফুলটি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল । তাই আমি সেই ফুলের ফটোগ্রাফ তুলেছিলাম । ছোট্ট গাছটিতে থোকা থোকা রঙ্গন ফুল ফুটেছিল দেখতে সত্যিই ভীষণ ভালো লাগছিল ।

20221018_172420.jpg


এই ফটোগ্রাফটির ফুল ও রঙ্গন ফুল । কিন্তু এটি লাল কালারের । এটি দেখতেও অসম্ভব সুন্দর । তবে রঙ্গন ফুলের পাশে যে সাদা কালারের ফুলটি ফুটেছিল এই ফুলটির নাম আমার জানা নেই । আপনাদের কারো পরিচিত হলে বা নাম জেনে থাকলে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন ।

20221018_172544.jpg


এটি হচ্ছে দোপাটি ফুল । এই ফুলটির সঙ্গে আমার খুব বেশি দিনের পরিচয় নয় । দুই বছর হলো মাত্র এই ফুলের সঙ্গে আমার পরিচিতি হয়েছে। এর আগে আমি এই ফুলটি সম্পর্কে জানতাম না । অনলাইন থেকে এই ফুলটি সম্পর্কে আমি জানতে পারি এবং আমি অনলাইন থেকে এর বীজ অর্ডার করি । তারপর আমার বাগানে এই ফুল হয়েছিল । আমার বাগানে তিন কালারের দোপাটি ফুল ছিল । লাল , সাদা ও গোলাপি ।তবে এই ফটোগ্রাফটির দোপাটি ফুলটি একটি নার্সারি থেকে তোলা । এর ফুল গুলো দেখতে কিন্তু ভীষণ সুন্দর।

20221029_173645.jpg

20221029_173826.jpg

20221029_173347.jpg


আর এটি আমাদের সকলের প্রিয় ও ফুলের রানী গোলাপ ফুল । একে আর নতুন করে আপনাদের সঙ্গে পরিচয় করিয়ে দিতে চাই না । কেননা গোলাপ চেনে না এমন লোক আমি আজ অব্দি দেখিনি । যার ফুল সম্বন্ধে কোন ধারনাই নেই সে ও কিন্তু গোলাপ ফুল চেনে । কিছুদিন আগে নার্সারিতে আমি ও আমার বোন গিয়েছিলাম । আমার বোন এই গাছটি কিনেছিল ।ফুলের কালারটি ভীষণ ভালো লেগেছিল । তবে নার্সারিতে গাছগুলোকে যতটা সতেজ দেখা যায় বাসায় আনার পরে সেই গাছটি আর ততটা সতেজ লাগেনা । দুই একদিন গেলেই অন্যরকম দেখায় ।

20221029_173529.jpg


আর এটি হচ্ছে আরো একটি পরিচিত ফুল যার নাম হচ্ছে নয়ন তারা । এই ফুলের গাছটি আমার মনে হয় এমন কারো বাড়ি নেই , যে তার বাড়িতে নেই ।এটি বিভিন্ন কালারের হয়ে থাকে । আমার ছাদে একটি গাছ ছিল । সেখান থেকে অসংখ্য গাছ একা একাই হয়েছে । সমস্ত ছাদের আনাচে কানাচে এই নয়ন তারা গাছে ভরে গিয়েছে । তারপরেও দেখতে কিন্তু খারাপ লাগে না দেখতে বেশ ভালই লাগে । যদিও আমি মাঝেমধ্যে বিরক্ত হয়ে অনেকগুলো তুলে ফেলে দেই ।

20221030_121831.jpg


আর সর্বশেষ এই ফুলের নামটি হচ্ছে রেইন লিলি । এই ফুলটি দেখতেও কিন্তু ভীষণ সুন্দর । এই ফুলটি আমার বোন তার এক আত্মীয়ের বাসা থেকে এনেছে । তাই ফুলটি দেখে আমি একটি ফটোগ্রাফ তুলে রাখলাম । আর আপনাদের সঙ্গে শেয়ার করলাম ।আশা করছি আপনাদের কাছে আমার ফুলের ফটোগ্রাফ গুলো ভালো লেগেছে ।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০
লোকেশনঝিলটুলী, ফরিদপুর

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

আপু আপনার পোস্ট গুলো অনেক সুন্দর হয়। কারণ আপনার পোষ্টের মধ্যে অনেক ভিন্নতা আছে। আপনি এক একদিন এক এক ধরনের পোস্ট করেন তাই।ঠিক বলেছেন এই রঙ্গন ফুল বিভিন্ন কালারের দেখা যায়।আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে সত্যি বেশ ভালো লাগলো । আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

সব গুলো ফুলের ফটোগ্রাফি নিখুঁত ভাবে করেছেন। রেইন লিলি ফুলটি আমার কাছে ভীষণ ভালো লাগে। ফুলটির কালার অসাধারণ। যে কেউ দেখলে ফুলটির প্রেমে পরে যাবে। আপু আপনি চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রেইন লিলি আপনার ভীষণ পছন্দের একটি ফুল যেনে বেশ ভালো লাগলো । আসলে এই ফুলটি দেখতে অনেক সুন্দর। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে কিছু দারুন দারুন ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ঠিক বলেছেন আপু আপনি যে ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন বিশেষ করে প্রতিটি ফুল পরিচিত। প্রতিটি ফুলের ফটোগ্রাফির মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে রঙ্গন ফুল। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

সবগুলো ফুলের মধ্যে আপনার রঙ্গন ফুলটি বেশি ভালো লেগেছে জেনে সত্যি বেশ ভালো লাগলো। আসলে এই ফুলটি দেখতে ভীষণ সুন্দর । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফিগুলো এক কথায় অসাধারণ হয়েছে আপু।আপনার ফটোগ্রাফি করার দক্ষতা খুবই ভালো।খুব নিখুঁতভাবে আপনি ফটোগ্রাফিগুলো করেছেন দেখেই বোঝা যাচ্ছে। আপনার মত আমারও ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। রেইন লিলি ফুলটি দেখতে সবচেয়ে বেশি সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ফুলটি দেখতে আসলেই অনেক সুন্দর। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুল সবাই কম বেশি পছন্দ করে। আমিও মাঝেমধ্যে ফুলের ফটোগ্রাফি করি। আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ।সবসময় ভালো থাকবেন।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি পোস্ট চমৎকার হয়েছে। বেশ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। নয়নতারা ফুলের কালারটা সুন্দর। সুন্দর কিছু ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া নয়ন তারা ফুলটি দেখতে বেশ সুন্দর। আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপু আপনার প্রত্যেকটি পোস্টে একটা ভিন্নতা থাকে। এই পোস্টটি ও তার ব্যতিক্রম হয়নি। আপনি অনেক সুন্দর করে প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। ছবির সাথে সাথে এর বর্ণনা ও উপস্থাপনা ছিল অসাধারণ।

 2 years ago 

আমার ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে সত্যি বেশ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য । সবসময় ভালো থাকবেন ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66