নতুন বছর 2023 এর থ্রিডি আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে নতুন বছরের একটি থ্রিডি আর্ট নিয়ে হাজির হয়েছি। এ বছর এটি আমার প্রথম আর্ট ।তাই চিন্তা করলাম প্রথম আর্টটি নতুন বছর 2023 নিয়েই আঁকি। সে চিন্তা থেকেই আজ আমি নতুন বছরের থ্রিডি আর্ট করেছি।এই আর্ট গুলো করতে বেশ সময়ের প্রয়োজন হয়। এই আর্টটি করতে আমার অনেক সময় লেগেছিল। তারপর যখন কমপ্লিট হয়েছে বেশ ভালো লেগেছে।আশা করছি আপনাদের কাছেও আমার আজকের নতুন বছরের থ্রিডি আর্ট টি ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের থ্রিডি আর্ট।

নতুন বছর 2023 এর থ্রিডি আর্ট



20230108_234000.jpg


প্রয়োজনীয় উপকরণ:

  • কাগজ
  • পেনসিল
  • ইরেজার
  • কাঁচি
  • কটনবাড
  • স্কেল

20230108_234158.jpg


অংকন প্রণালী



20230108_221449.jpg20230108_221918.jpg

প্রথমে একটি ঘর এঁকে নেই। তারপর ঘরের ভেতর তিনটি দাগ টেনে নেই। তারপর প্রথম ঘরে 2 এঁকে নেই।

20230108_222409.jpg20230108_222602.jpg

তারপর দ্বিতীয় ঘরে শূন্য এঁকে নেই ।তারপর শূন্যের মধ্যে আরো একটি শূন্য এঁকে নেই।

20230108_223626.jpg20230108_224350.jpg

তারপর পরবর্তী ঘরগুলোতে 2 ও 3 এঁকে নেই।

20230108_224656.jpg20230108_224954.jpg

তারপর পেন্সিলের বাড়তি দাগগুলো মুছে নেই ও প্রতিটি অক্ষরের নিচে বাঁকা দাগ টেনে নেই।

20230108_225330.jpg20230108_230738.jpg

তারপর চিত্রের মতো করে এঁকে নেই ও পেন্সিল দিয়ে কোথাও গাঢ়, কোথাও হালকা করে এঁকে নেই।

20230108_231245.jpg20230108_232537.jpg

তারপর সম্পূর্ণ অংশটা পেন্সিল দিয়ে এঁকে নেই ও নিচের দিকে ছায়া এঁকে নেই।

20230108_232758.jpg20230108_233008.jpg

তারপর কটন বাড দিয়ে ঘষে নেই ও দুই পাশে পেনসিল দিয়ে দাগ টেনে নেই।

20230108_233613.jpg20230108_234000.jpg

তারপর কাঁচি দিয়ে কেটে নেই ও আমার সিগনেচার দিয়ে দেই ।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার নতুন বছর 2023 এর থ্রিডি আর্ট ।আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

নতুন বছর উপলক্ষে থ্রিডি চিত্রটি আমার খুবই ভালো লেগেছে। সত্যি অসাধারণ দক্ষতা আপনার। সুন্দরভাবে উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার থ্রিডি আর্টটি অসাধারণ লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগল। এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

খুবই সুন্দর লাগছে আপু আপনার 2023 এর থ্রিডি আর্ট টি।এত সুন্দর নিখুঁত কাজ। নতুন বছরের প্রথম আর্ট তাই এটাই বেশ ভালো ছিলো আপু। ধন্যবাদ আপু সুন্দর একটা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার কাছে আমার থ্রিডি আর্টটি ভালো লেগেছে জেনে সত্যিই বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে আপনার এই থ্রিডি আর্ট। নতুন সাল নিয়ে খুব সুন্দর থ্রিডি আর্ট করেছেন। আপনার আর্ট দেখেই বুঝতে পারছি এই আর্ট সম্পূর্ণ শেষ করতে অনেক সময় লেগেছিল। আমার কাছেও এই ধরনের আর্ট করতে অনেক ভালো লাগে। আমার কাছে আপনার এই আর্ট অনেক ইউনিক লেগেছে। ধন্যবাদ আপু ইউনিক আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার কাছেও এ ধরনের আর্ট করতে ভালো লাগে জেনে ভালো লাগলো ।আসলে এই আর্ট গুলো করতে আসলেই অনেক সময় লাগে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার চিত্র অংকন বেশি দুর্দান্ত হয়েছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁতভাবে নতুন বছর 2023 এর থ্রিডি আর্ট করেছেন। দেখে খুব ভালো লাগলো। আর্ট করার প্রক্রিয়া এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া আমার আর্টটি আপনার কাছে দুর্দান্ত লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। আসলে এত সুন্দর মন্তব্য পেলে কাজের উৎসাহ বেড়ে যায় ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যেকোনো ধরনের আর্ট করতে গেলেই অনেক সময়ের প্রয়োজন হয়। আসলে সময় নিয়ে আর্ট না করলে দেখতে ভালো লাগে না। আবার অনেক সময় মাঝপথে এলোমেলো হয়ে যায়। নতুন বছরে সুন্দরভাবে আপনি এই থ্রিডি আর্ট টি করেছেন দেখে ভালো লাগলো। থ্রিডি আর্ট কোনদিন করা হয়নি। তবে দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। একদিন অবশ্যই ট্রাই করে দেখব আপু।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি যেহেতু কখনোই এই আর্ট করেননি অবশ্যই একবার ট্রাই করে দেখবেন। ভালো লাগবে। ধন্যবাদ।

 2 years ago 

কাগজ ঠিক মাপমতো কেটে নেয়ার কারণে মনে হচ্ছে লেখাটা একদম উপরে ভেসে উঠেছে, সত্যিই একটা থ্রিডি ইফেক্ট দেখা যাচ্ছে আপনি চমৎকার একটা জিনিস আমাদেরকে উপহার দিয়েছেন।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার আর্ট টি চমৎকার লেগেছে জেনে সত্যি বেশ ভালো লাগলো ।এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বাহ চমৎকার!
এক কথায় একদম নিখুঁত একটা কাজ দেখলাম।দারুণ হয়েছে।এই কাজগুলোটে শেড দেওয়াটাই মুখ্য বিষয়,যা বেশ ভালো ভাবেই করেছেন।
শুভ কামনা রইলো।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার আর্ট টি এত ভাল লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

নতুন বছর উপলক্ষে ২০২৩ সালের থ্রিডি আর্ট অঙ্কন করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। থ্রিডি আর্ট ভালো লাগে কারণ থ্রিডি দেখে মনে হয় কাগজের উপরে কোন কিছু রাখা হয়েছে। আপনার এই আর্ট দেখে মনে হচ্ছে ২০২৩ সালের নম্বর সাদা কাগজের উপরে রাখা হয়েছে।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার আর্ট টি এত ভালো লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। আসলে আমি চেষ্টা করেছি সুন্দর করে আঁকার জন্য।আপনাদের ভালো লাগলেই আমার কাজের সার্থকতা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

থ্রিডি আর্ট গুলো একটু ভিন্নরকম হয়, দেখতে খুব ভাল লাগে। আপনি আজ 2023 এর খুব সুন্দর একটি থ্রিডি আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আর্ট দেখে আমি রীতিমত মুগ্ধ। এত পারফেক্ট হয়েছে যে মনে হচ্ছে 2023 লেখাটি একদম কাগজ থেকে আলাদা হয়ে উপরে আছে। আপনার অংকন করার ধাপগুলো সহজেই বুঝেছি। অনেক সুন্দর হয়েছে থ্রিডি আর্ট। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আমার আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন সত্যি ভীষণ ভালো লাগলো এত সুন্দর একটি মন্তব্য পড়ে। অসংখ্য ধন্যবাদ আপনাকে ।আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

আসলে প্রথম প্রথম যখন অঙ্কন করা শুরু হয় তখন মনে হয় এই অংকনটা হয়তো ভালো হবে না কিন্তু যখন অঙ্কন প্রক্রিয়া একদম সম্পূর্ণ শেষ হয়ে যায় তখন সেটা দেখতে খুবই ভালো লাগে। খুবই চমৎকার একটি থ্রিডি অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। প্রতিনিয়ত এরকম সুন্দর অংকন আপনার থেকে আশা করব।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন প্রথম প্রথম অংকন করতে গেলে মনে হয় অংকন টা ভালো হবে না। পরবর্তীতে দেখা যায় শেষ হবার পর দেখতে বেশ ভালই লাগে। আমি চেষ্টা করবো আরো সুন্দর সুন্দর আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবার জন্য ।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44