রং বেরঙের ফুলের সৌন্দর্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা প্রকৃতিতে শীতের আগমনী বার্তা চলে এসেছে । সকালের কুয়াশা ভেজা প্রকৃতি সে এক অপূর্ব সৌন্দর্য বহন করে । চারিদিকে হালকা শীত শীত অনুভূত হচ্ছে । সেই সাথে শীতের চমৎকার ফুল গুলো ফুটতে শুরু করেছে । এই শীতের সময় রং বেরঙের বিভিন্ন বাহারি ফুলের সমাগম দেখা যায় চারিদিকে । এই সময়টায় বিভিন্ন রকমের ফুল ফুটতে দেখা যায় । যেগুলো অন্য সময়ে কম দেখা যায় , তারপরেও কিছু কিছু ফুল রয়েছে যেগুলো সারা বছরই ফুটে থাকে । তবে সব সময়ের ফুলই আমার কাছে ভীষণ পছন্দ । তাই তো আজ আমি কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আশা করছি আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগবে ।


রং বেরঙের ফুলের সৌন্দর্য


Polish_20221117_221450492.jpg


ফুল আমাদের সকলেরই ভীষণ পছন্দের । আর আমার কাছে তো ফুল মানে এক অন্যরকম ভালোলাগা । ফুল দেখলেই এক অন্যরকম ভালোলাগার অনুভূতি কাজ করে আমার কাছে ।এই শীতের সময়ে হরেক রকমের ফুলের গাছ প্রতিবছর আমি কিনে থাকি। এ বছরও সবেমাত্র কিনতে শুরু করেছি।

20220813_182302.jpg

20220919_093135.jpg

20220813_182209.jpg

উপরের ঝুড়িতে যে সাদা ফুল গুলো দেখতে পাচ্ছেন সেগুলো আমার বাগানের আমার পছন্দের টগর ফুল । এই ফুলটি ভীষণ ভালো লাগে আমার কাছে । সাদা ফুলে ফুলে ভরে থাকে গাছটি । একটা মিষ্টি গন্ধও আছে ফুলটিতে। সাদা যে কোনো জিনিসই পবিত্র লাগে, আর সাদা ফুল তো অন্যরকম সৌন্দর্য বহন করে ।

20220813_182326.jpg

উপরের এই ফটোগ্রাফির গাছটি হচ্ছে কৈলাস । এই গাছটি পাতাবাহার জাতীয় গাছ । তবে এটি পাতাবাহার জাতীয় গাছ হলেও মাঝে মাঝে এই গাছটিতে চমৎকার এক ধরনের ফুল ফোটে । যেগুলো দেখতে ভীষণ ভালো লাগে । এরপরে কখনো সেই ফুলের ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করব । নিশ্চয়ই আপনাদের ভালো লাগবে ।

20220822_095526.jpg

20220822_094845.jpg

আর এইগুলো হচ্ছে আমার বাগানের পর্তুলিকা ফুল । যদিও এর অনেক নাম রয়েছে। একেক জন একেক নামে ডাকতে পছন্দ করে । এলাকা ভেদে হয়তো এর ভিন্ন ভিন্ন নাম লক্ষ্য করা যায় । তবে ফুলটি কিন্তু ভীষণ চমৎকার । হরেক রকমের কালার রয়েছে এই ফুলের । আমার বাগানে বেশ কিছু কালার ছিল । এখন ক্রমে ক্রমে এই ফুলটি আমার বাগান থেকে বিলুপ্তির পথে । একটু অযত্ন অবহেলার কারণে এমনটা হয়েছে ।

20221018_172121.jpg

আর এটি হচ্ছে জবা ফুল । জবা ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে । তবে সাদা কালারের জবা ফুলটি আমার কাছে ভীষণ চমৎকার লাগে । এর আগেই বলেছি আমি সাদা যে কোনো জিনিসই চমৎকার । আর এই সাদা জবা ফুল খুব কাছ থেকে আমি এই প্রথমবারই দেখেছিলাম একটি নার্সারিতে । সেবার গাছটি কেনা হয়নি , এর পরের বার গেলে নিশ্চয়ই কিনে আনব ।

20221018_173207.jpg

আর এটি হচ্ছে ইরানি গোলাপের কলি । এবার শীতে গাছ কেনা শুরু করেছি এই গোলাপ দিয়েই । শীতের সময় গোলাপ ফুলের গাছ বেশ ভালোই পাওয়া যায় ।প্রতিবার শীতে গোলাপ ফুল আমি কিনে থাকি ।এবারও এখন পর্যন্ত দুটি গাছ কিনেছি । সামনে হয়তো আরও কিনব । এই ফুলটি যখন ফুটে তখন দেখতে ভীষণ চমৎকার লাগে ।

20221018_172139.jpg

আর শেষের ছবিটি হচ্ছে এডেনিয়াম ফুল । এই ফুলটি দেখতে যেমন চমৎকার দামও তেমন চমৎকার।অনেক দাম গাছ গুলোর। আশা করছি আপনাদের কাছে সবগুলো ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে ।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

ফুল সৌন্দর্যের প্রতীক। ফুলের সৌন্দর্য দেখে সবাই মুগ্ধ হয়। আপনি খুব চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে খুব ভালো লাগলো। ফুলের সাথে সাথে আপনি সুন্দর ভাবে বর্ণনা উপস্থাপন করেছেন। বিশেষ করে সাদা জবা ফুল দেখতে আমার কাছে খুব ভালো লাগলো। এত চমৎকার ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলে ভাইয়া ফুল এমন একটি জিনিস যেটা দেখে সবাই মুগ্ধ হয় । আর আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে সত্যি খুবই মুগ্ধ হলাম। আপনি খুবই সুন্দর করে অত্যন্ত নিখুঁতভাবে ফটোগ্রাফি গুলো ক্যামেরাবন্দি করেছেন। ফটোগ্রাফি গুলোর সাথে সাথে আমাদের মাঝে খুব চমৎকার বর্ণনায় উপস্থাপন করেছেন।আপনার পুরো পোস্টটি দেখে খুব ভালো লাগলো।এত দুর্দান্ত রেনডার ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে এতটা ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো । এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ।ভালো থাকবেন।

 2 years ago 

শীত আসলে ফুলের নতুন এক সৌন্দর্য দেখা যায়। আপনি সুন্দর কিছু ফুলের ছবি ক্যামেরাবন্দী করে আমাদের সাথে শেয়ার করেছেন। প্রতিটি ছবি সুন্দর হয়েছে। আপনার বর্ণনা পড়েও ভাল লেগেছে। আমার কাছে পাতাবাহার জাতীয় কৈলাস গাছের ছবি আলাদাভাবে ভাল লেগেছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে কৈলাশ গাছটির ছবি বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো । আসলে বাস্তবে দেখতে অনেক বেশি সুন্দর । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

শুধু আপনার নয় আপু ফুল সবার কাছেই অনেক বেশি ভালো লাগে কারণ ফুল হচ্ছে প্রকৃতির অপরূপ একটি সৌন্দর্য। যেকোনো সৌন্দর্য ফুলের সাথে প্রথমে তুলনা করা হয় কারণ পৃথিবীর সবচেয়ে সৌন্দর্যের আভাস পাওয়া যায় ফুলের মাধ্যমে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি পর্ব টা আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। সাদা জবা ফুলের সৌন্দর্যটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

ভাইয়া আপনার মত আমারও সাদা জবা ফুলটি অনেক বেশি ভালো লেগেছে । ফুলটি দেখতে আসলেই অনেক সুন্দর ছিল । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন শীতকালে অনেক রকমের ফুল দেখা যায় যেগুলো অন্য ঋতুতে কম দেখা যায়। সত্যিই আপনি খুবই দারুন দারুন ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে আমি মুগ্ধ। ফটোগ্রাফি যত দেখি ততই ভালো লাগে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। আমি তো যেখানেই যাই ফটোগ্রাফি করতে ব্যস্ত হয়ে পড়ি। এক কথায় প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই ভালো ছিল।

 2 years ago 

ভাইয়া আপনার মত আমারও ফটোগ্রাফি করার নেশা হয়ে গিয়েছে । যেখানে যাই সেখানেই আমিও ফটোগ্রাফি করি । ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য ।

 2 years ago 

বাহ্ আপু, আপনার বাগানে এত সুন্দর সুন্দর ফুলের গাছ দেখে তো ভীষণ ভালো লাগলো। বিশেষ করে ফুলের সৌন্দর্য আমার নিজের কাছেও ভালো লাগে। আর সত্যিই এখন প্রায় বিভিন্ন নতুন ফুল দেখা যাচ্ছে। শীতের সময়টা একটু ফুলের সৌন্দর্য বেশি দেখা যায়। আপনি যেটাকে পুর্তুলিকা ফুল বলছেন আমরা এই ফুলটাকে টাইম ফুল বলে থাকি। কারণ এটা একটা নির্দিষ্ট সময় ফুটে থাকে। এছাড়া গোলাপ গাছও দেখতে পেলাম। সবকিছু মিলিয়ে দারুন লাগলো।

 2 years ago 

হ্যাঁ আপু ফুল সবাই পছন্দ করে । আর পর্তুলিকা ফুলটির অনেক নাম রয়েছে । একেক জন একেক রকমের নামে ডেকে থাকে । আমার কাছে পর্তুলিকা বলতেই বেশি ভালো লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

ওয়াও! আপনি ফুলের অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপু। আপনি খুব দক্ষতার সাথে ফটোগ্রাফিগুলো করেছেন। ফুলগুলোর সৌন্দর্য দেখে চোখ দুটি একেবারে জুড়িয়ে গেল। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে এডেনিয়াম ফুলের ফটোগ্রাফিটি। আপনার পোস্টটি এককথায় দুর্দান্ত হয়েছে আপু। অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া এডেনিয়াম ফুল টি দেখতেও যেমন সুন্দর এটির দামও অনেক বেশি ।এইই ফুলটি আমাদের দেশে আমার কাছে মনে হয় নতুন এসেছে। এইজন্য এতটা দাম । যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু, শীতকালে অনেক রকম ফুল দেখা যায় । আপু আপনার তোলা ফুলের ফটোগ্রাফিগুলো অনেক ভাল লাগলো। আপনি খুব নিখুঁত ভাবে আমাদের মাঝে ফুলের ফটোগ্রাফি গুলো তুলে ধরেছেন, সত্যি ভাল লাগলো। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো অনেক ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি । আপনাকে অনেক অনেক ধন্যবাদ । ভালো থাকবেন ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66