রঙিন কাগজ কেটে ফুল তৈরি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই পবিত্র রমজান মাসে সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে নতুন আরো একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। প্রতিদিন বিভিন্ন ধরনের ডাই পোস্ট করতে আমার কাছে বেশ ভালই লাগে ।তাইতো নিত্যনতুন ডাই পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে যাই। আশা করি আপনাদের কাছেও আমার ডাই পোস্টগুলো ভালোই লাগে ।আজ আমি রঙিন কাগজ কেটে একটি ফুল তৈরি করেছি। সেটি আজ আপনাদের সঙ্গে শেয়ার করব ।আশা করছি আপনাদের কাছে আমার ফুল টি ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ কেটে ফুল তৈরি ।

রঙিন কাগজ কেটে ফুল তৈরি



20220417_124159.jpg

  • কাগজ
  • কলম
  • কাঁচি

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220417_121519.jpg20220417_121606.jpg
প্রথমে একটি কাগজ এভাবে ভাঁজ দিয়ে নেই ।তারপর নিচের অংশ কাঁচি দিয়ে কেটে নেই।

ধাপ-২

20220417_121738.jpg20220417_122536.jpg
তারপর কাগজটির দুই পাশ থেকে এভাবে ভাঁজ দিয়ে নেই।

ধাপ-৩

20220417_122547.jpg20220417_122622.jpg
তারপর নিচের অংশ কাঁচি দিয়ে কেটে নেই।

ধাপ-৪

20220417_123041.jpg20220417_123638.jpg
তারপর কলম দিয়ে এভাবে করে এঁকে নেই ও কাঁচি দিয়ে কেটে নেই।

ধাপ-৫

20220417_123817.jpg20220417_124154.jpg
এখন আস্তে আস্তে খুলে একটি কালো কাগজের ওপর রাখি ।ব্যাস তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ কেটে ফুল তৈরি। আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজের ফুল টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ কেটে অসাধারণ একটি ফুল তৈরী করছেন। দেখতে খুবিই সুন্দর দেখায়। ফিনিশিং অনেক ভালো ছিল ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার কাছে আমার ফুলটি খুবই ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। আসলে এধরনের জিনিস তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ্ রঙিন কাগজ কেটে তো অনেক সুন্দর ফুল তৈরি করেছেন আপু। এর সাথে সাথে আমরাও শিখে নিলাম কিভাবে খুব অল্পসময়ের মধ্যেই রঙিন কাগজ কেটে এত সুন্দর ফুল তৈরি করা যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর একটি টেকনিক উপস্থাপন করার জন্য।।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার রঙিন কাগজের ফুল টি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

সুমা আপু আপনি তো চমকে দিলেন। কাগজ দিয়ে এত সুন্দর একটি ফুল বানিয়েছেন।এত সুন্দর দেখাচ্ছে আপনারা ফুলটি টি।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু।আপনি সবসময় এমন সুন্দর সুন্দর কাজ আমাদের উপহার দেন ।আপনার উপস্থাপনা দারুন ছিল।আপনাকে অসংখ্য ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইলো।আশা করি আপনি আরো সুন্দর সুন্দর কাজ আমাদের মাঝে উপহার দিবেন।

 2 years ago 

আপু আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যিই মনটা ভরে গেল ।এভাবেই সুন্দর মন্তব্য নিয়ে আমার পাশে থাকলে সামনে আরো নতুন নতুন ভালো কাজ করার উৎসাহ পাবো ।এভাবেই পাশে থাকবেন আশা করি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব অসাধারণ ভাবে একটি ফুল তৈরি করেছেন। এ ধরনের ফুলগুলো তৈরি করার ক্ষেত্রে খুবই খেয়াল রাখতে হয়। বাজ পড়ার পর কাটার সময় যদি একটু ভুল হয় তাহলে পুরো মাথাটাই নষ্ট হয়ে যায়। শুরু থেকেই খুব সুন্দর উপস্থাপনা করেছেন। বেশ ভালো লেগেছে আমার। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন এ ধরনের কিছু বানানোর ক্ষেত্রে কাগজের ভাজ টাই খুবই গুরুত্বপূর্ণ। একটু ভুল হলেই সেটা দিয়ে আর কিছু বানানো সম্ভব নয়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপু আমি একদিন তৈরি করতে চেয়েছিলাম। কিন্তু ভুল বাজে কেটে ফেলার কারণে আর তৈরি করতে পারেনি। পরে আর রাগ করে আজ পর্যন্ত এটি তৈরি করা হলো না।

 2 years ago 

ভাইয়া রাগ না করে আরেকবার চেষ্টা করে দেখুন নিশ্চয়ই হয়ে যাবে।ধন্যবাদ।

 2 years ago 

আপু, রঙিন কাগজ কেটে ফুল তৈরি টি দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গিয়েছি। খুবই সুন্দরভাবে আপনি রঙিন কাগজ কেটে ফুল তৈরি করেছেন। এই ফুল একদম নকশার মত লাগছে যদি এই ফুল দেয়ালে লাগানো হয় তাহলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পাবে।রঙিন কাগজ কেটে ফুল তৈরি করার প্রতিটি ধাপ আপনি খুব নিখুত ভাবে সম্পন্ন করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন এ ধরনের ফুল দেয়ালে লাগালে দেখতে বেশ ভালই লাগে ।আপনার কাছে আমার ফুল টি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

বাহ আপনি খুবই সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করার পদ্ধতিটি খুবই সহজে আপনি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। উপস্থাপনা খুবই সুন্দর ভাবে দিয়েছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করে শেয়ার করার জন্য। অনেক অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময় এই কামনা রইলো।

 2 years ago 

আমার তৈরি করা রঙিন কাগজ কেটে ফুল তৈরি আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।সব সময় ভালো থাকবেন। আর সুন্দর মন্তব্য গুলো নিয়ে পাশে থাকবেন ।ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ কেটে ফুল তৈরি অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে ফুল তৈরি করেছেন। আসলে রঙিন কাগজ ব্যবহার করে বিভিন্ন রকমের ফুল তৈরি করা যায়। আজকে আপনার এই ফুল তৈরির পদ্ধতি দেখে আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপু আপনার কাছে আমার রঙিন কাগজের ফুল ভালো লেগেছে জেনে ভাল লাগল ।এভাবে মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল বানিয়েছেন, যেটি আপনি খুব ধৈর্য্য সহকারে কেটে কেটে কাজটি সম্পন্ন করেছেন। আর সে সম্পন্ন করা কাজটি খুব সুন্দরভাবে আমাদের সাথে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার রঙিন কাগজ কেটে তৈরি করা ফুল টি ভালো লেগেছে জেনে ভাল লাগল ।এভাবে সুন্দর মন্তব্যগুলি নিয়ে পাশে থাকলে খুশি হব। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথম ছবিটা এমন ভাবে ক্যাপচার করছেন দেখে মনে হচ্ছিল এটা ডিজিটাল আর্ট পরে দেখি এটা কাগজের তৈরি। এতো সুন্দর কাগজের ফুল আমি আগে দেখি নাই। খুব সুন্দর ভাবে আপনি তৈরি করেছেন। শুভকামনা রইলো আপু।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার ফুলটি ডিজিটাল আর্ট মনে হয়েছে শুনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago (edited)

রঙিন কাগজ কেটে দারুন একটি ফুল তৈরি করেছেন আপু। আমারও রঙিন কাগজ কেটে এমন ফুল বানাতে খুবই ভালো লাগে। দু'দিন আগেই একটা ফুল তৈরি করেছিলাম এভাবেই। যাইহোক আপনার তৈরি করা ফুলটি সত্যিই অসাধারণ হয়েছে আপু। ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে কাগজ কেটে ফুল বানাতে ভালোলাগে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।আপনিও এভাবে বানিয়েছেন জেনে আনন্দিত হলাম ।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65