1 to 100 + মার্কেটে ঘুরাঘুরি ও কেনাকাটা

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আমার একদিন শপিং এর কিছু মুহূর্ত নিয়ে হাজির হয়েছি । কাল আমার মেয়ে পরীক্ষায় প্রথম হওয়ার খুশিতে তার বাবা মেয়েকে বললো চলো তোমাকে নিয়ে শপিংয়ে যাই । তুমি যা কিনতে চাইবে তাই কিনে দিবো । তারপর আমাকেও যেতে বলল । তারপর আমরা তিনজনে গেলাম শপিংয়ে । আমরা আমাদের বাসা থেকে কাছেই 1 to 100 + মার্কেটে গেলাম। সেখানে বিভিন্ন ধরনের জিনিসপত্র পাওয়া যায় । বাচ্চাদের খেলনা থেকে শুরু করে গৃহস্থালির প্রয়োজনীয় যাবতীয় জিনিস পাওয়া যায় । তাই আমিও যেতে রাজি হলাম । কারণ আমারও কিছু টুকিটাকি কেনার প্রয়োজন ছিল । তারপর আমরা চলে গেলাম শপিংয়ে ।আর সে বিষয়েই আজ আমি আপনাদের সঙ্গে আলোচনা করব । আশা করছি আপনাদের ভালো লাগবে।

1 to 100+ মার্কেটে ঘুরাঘুরি ও কেনাকাটা



Polish_20221119_222808396.jpg

এই মার্কেটটি প্রথম দিকে শুরু করেছিল ১ থেকে ১০০ টাকার মধ্যে জিনিসপত্র বিক্রি দিয়ে । কিন্তু এখন দেখা যায় যে ১ থেকে ১০০ টাকার মধ্যে যে জিনিসগুলো রয়েছে সেগুলো খুব একটা কেনার মত না । এর বাইরে অনেক দামি জিনিসও রয়েছে । কিন্তু প্রথম থেকে এক থেকে একশ টাকার জিনিসই সবার কেনার প্রতি আগ্রহ ছিল অনেক বেশি । যতদিন গিয়েছে তত পরিবর্তন এসেছে ।অনেকদিন হয়েছে এই মার্কেটে আসা হয় না । তাই চিন্তা করলাম যে আমরা এই মার্কেটেই যাই । চিন্তা করলাম ওখানে যেয়ে দেখি ওখানে কি কেনাকাটা করা যায় । তারপর যাওয়ার পর তো অবাক হলাম । প্রথমে ঢুকেই দেখি প্রচুর মানুষের ভিড় । এর আগে যখন এসেছিলাম তখন অতটা ভিড় ছিল না । তারপর ভিড় ঠেলে সামনের দিকে এগোতে থাকলাম ।



20221117_190024.jpg

20221117_184424.jpg

20221117_184421.jpg

এখানে বিভিন্ন ধরনের জিনিসপত্র পাওয়া যায় ।বাচ্চাদের বিভিন্ন ধরনের খেলনা থেকে শুরু করে প্রয়োজনীয় অনেক জিনিসই পাওয়া যায় । মেয়ে তার বাবার সঙ্গে তার খেলনা পছন্দ করতে থাকল আর আমি এক পাশে আমার প্রয়োজনীয় কিছু জিনিসপত্র দেখতে লাগলাম । মেয়ের তেমন কোন কিছুই বেশি পছন্দ হচ্ছিল না । তার পরেও দু একটা জিনিস পছন্দ হয়েছিল তারপর সেগুলো কিনেছিল ।

20221117_184417.jpg

20221117_184412.jpg

20221117_184407.jpg

তারপর আমরা ঘুরে ঘুরে একটার পর একটা দোকান দেখছিলাম । মেয়ে প্রথমে একটি পিস্তল পছন্দ করল কিন্তু দেখলাম পিস্তলটিতে গুলি ভরার সিস্টেমটা বেশি একটা ভালো না । তাই সেটা আর নেওয়া হয়নি । তারপর সে কিছু ব্লক সেট কিনলো । ব্লক দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে তার ভীষণ পছন্দ । সে যখনই শপিংয়ে যায় তখনই একসেট ব্লক কিনবেই ,এটা তার একটা শখের মতো ।

20221117_184303.jpg

20221117_184309.jpg

তারপর আমরা সামনে এগোতেই দেখতে পেলাম কিছু সবুজ ঘর সাজানোর গাছ । আমি প্রথমে ভেবেছিলাম এই গাছগুলো হয়তো প্লাস্টিকের । অনেকে দেখলাম গাছগুলো কিনছে । তারপর আমি একটু কাছে যেতেই মনে হল যে গাছগুলো সত্যিকারের গাছ । এ ধরনের মার্কেটে আমি কখনো এই গাছগুলো এর আগে বিক্রি করতে দেখিনি । এবারই প্রথম দেখলাম এবং এটি বেশ জনপ্রিয় হয়েছে দেখলাম । সকলের হাতে একটি গাছ । বেশ ভালো একটি উদ্যোগ নিয়েছে এরা । ঘর সাজানোর গাছ গুলো দেখতে ভীষণ ভালো লাগছিল ।

20221117_184044.jpg

20221117_184040.jpg

20221117_183941.jpg

তারপর আরো বেশ কিছুক্ষণ ঘোরাঘুরি করে আমার পছন্দের বেশ কিছু জিনিসপত্র কিনলাম । কিন্তু আমাদের ওখান থেকে আরও একটি জায়গায় যাবার কথা ছিল । এজন্য খুব একটা বেশি সময় ওখানে থাকতে পারিনি । কিন্তু আমার মনে হল আমার প্রয়োজনীয় আরো অনেক জিনিস কেনার আছে যেগুলো এখানে রয়েছে । এরপরে আরো একদিন সময় করে আসতে হবে ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

আপু এই যে 1-100 নামে যে শপিং মলটি হয়। সেখানে পরিবারের অনেক টুকিটাকি জিনিস কিনতে পাওয়া যায়। সেগুলো দিয়ে আমরা অনাসে আমাদের ঘরকে অনেক সুন্দর ভাবে সাজাতে পারি। ভালো লাগলো আপু আপনার শপিং দেখি।

 2 years ago 

হ্যাঁ আপু এখানে কেনার মত অনেক জিনিসপত্র রয়েছে যা দিয়ে ঘর সাজানো সম্ভব । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

মামনি পরীক্ষায় প্রথম হয়েছে জেনে ভালো লাগলো। দোয়া করি সে যেন এভাবেই এগিয়ে যায় এবং একজন ভালো মানুষ হতে পারে। যাইহোক বাবা মেয়েকে খুশি করার জন্য যেহেতু এই মার্কেটে নিয়ে গেছে তাই মনে হচ্ছে মামনি অনেক খুশি হয়েছিল। আর গাছ গুলো দেখতে সত্যি একেবারে প্লাস্টিকের গাছের মতোই লাগছে। আমি তো প্রথমে প্লাস্টিকের গাছ ভেবেছিলাম। এরপর আপনার লেখা পড়ে জানতে পারলাম সেগুলো তাজা গাছ। অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

হ্যাঁ আপু আমিও প্রথমে ভেবেছিলাম গাছগুলো প্লাস্টিকের কিন্তু কাছে গিয়েও প্রথমে বুঝতে পারিনি । কিন্তু লেখা দেখলাম তারপর বুঝতে পেরেছি । বেশ ভালই ছিল । ধন্যবাদ।

 2 years ago 

আপনার মেয়ে ফার্স্ট হওয়াতে তো ভালোই হয়েছে মেয়ের সাথে মায়ের জিনিস ফ্রি। ঠিকই বলেছেন ওয়ান টু হান্ড্রেড এর দোকানে গেলে মাথা ঠিক থাকে না কোনটা থেকে কোনটা নেব তাই মনে হয়। অনেক কাজের জিনিসও পাওয়া যায়। সব বাচ্চারাই ব্লক সেট পছন্দ করে সেটা দিয়ে বিভিন্ন জিনিস বানাতে ওদের ভালই লাগে, আমার কাছেও ভালো লাগে। এ ধরনের দোকানে সব সময় ভিড় লেগেই থাকে। এই মার্কেটে তো দেখছি ওই ধরনের চায়ের কাপগুলো রয়েছে এগুলো কি ভালো নাকি, দাম কত?

 2 years ago 

হ্যাঁ আপু এই কার্টুনের চায়ের কাপগুলো বেশ ভালই । তবে দামটা অনেক বেশি । ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপু আমিও এই দোকান গুলোতে অনেক বার গিয়েছি কিন্তু ১থেকে ১০০টাকার মধ্যে যে জিনিস সেগুলো কিনার মতো না। আমি বুঝিনা তারা কেন এভাবে মানুষের সাথে চালাকি করে। তবে যাই বলেন সেখানে কিন্তু খুব সুন্দর সুন্দর জিনিস পাওয়া যায়।সাধারণত এসব দোকানে গাছ থাকেনা তাই গাছ দেখে আমিও ভেবেছিলাম প্লাস্টিকের হবে। কিন্তু আপনার কাছ থেকে বাস্তবের শুনে অবাক হয়ে গেলাম। আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ শপিং এ ঘুরাঘুরি ও কেনাকাটার সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই দোকানগুলোতে কেনার মত অনেক জিনিস পাওয়া যায় এবং বেশ ভালই লাগে কিনতে । টুকিটাকি অল্প কিছু জিনিস কিনলেও অনেক টাকার কেনা হয়ে যায় । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

প্রথমে আপনার মেয়েকে শুভেচ্ছা জানাই আপু। ক্লাসের প্রথম হওয়ার জন্য । দোয়া করি সামনের ধাপগুলো যেন এভাবে সে এগিয়ে যেতে পারে। বাবা মেয়েকে খুশি করার জন্য মার্কেটে নিয়ে গিয়েছে এতে বাবু অনেক খুশি হয়েছে।আরেকটি কথা ঠিকই বলেছেন ওয়ান টু হান্ড্রেড গেলে মাথা ঠিক থাকে না। আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ শপিং ঘোরাঘুরি কেনাকাটার সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু শপিং এ যেয়ে মেয়ে তো বেশ খুশি হয়েছে আর সাথে মেয়ের মাও খুশি হয়েছে জিনিসপত্র কিনতে পেয়ে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপু আমি তো ছেলে।আপু আপনি কাকে বলছেন? আমি বুঝতে পারলাম না।

 2 years ago 

১ টু ১০০ এর দোকানগুলোতে গেলে টুকটাক কিনতে কিনতে অনেক কিছু কেনা হয়ে যায়। এদের ১ টু ১০০ লেখা থাকলেও এছাড়াও আরো অনেক জিনিস থাকে। সেগুলোই বেশি পছন্দ হয়। বিভিন্ন রকমের জিনিস থাকার কারণে অনেক কিছু নেয়া যায় এক জায়গা থেকে। ঘর সাজানোর গাছ গুলো খুব ভালো লেগেছে আমার কাছে । যাক মেয়ের ফার্স্ট হওয়া উপলক্ষে মেয়ের খেলনাও কেন হয়ে গেলো আপনার ঘরের প্রয়োজনীয় জিনিসও কেন হয়ে গেল।

 2 years ago 

হ্যাঁ আপু এই দোকানগুলো থেকে অল্প কিছু জিনিস কিনতে কিনতেই অনেক কেনা হয়ে যায় । তারপরেও বেশ ভালই লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আমারও ব্যক্তিগত পছন্দের এসব দোকান, কারণ খুব স্বল্প মূল্যে অনেক ভালো ভালো জিনিস পাওয়া যায়। আমার অনেক দিনের ইচ্ছা ছিল আমাদের শহরের একটি দোকান দিব। যদিও নীলফামারী শহরে এখন পর্যন্ত এরকম কোন দোকান হয়নি তবে অদূর ভবিষ্যতে ইচ্ছে রয়েছে যদি আল্লাহতালা তৌফিক দান করেন তাহলে অবশ্যই একটি দোকান দেবো।।

 2 years ago 

ভাইয়া ইচ্ছে থাকলে সব কিছুই করা সম্ভব । আশা করছি অবশ্যই আপনি আপনার ইচ্ছেটা পূরণ করতে পারবেন । আর এই মার্কেটগুলো বেশ ভালই চলে । দিলে কিন্তু খারাপ হবে না । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন ।

 2 years ago 

আমার মনে হয় এই মার্কেটের নাম ১-১০০ হওয়ার কারণ হল এখান এক থেকে একশো সবই পাওয়আ যায়। আর আপনার পোস্ট দেখে, ছবি দেখে যেটা আন্দাজ করেছিলাম সেটাই হল। এখানে তো দেখছি সবই আছে। কোন কিছুরই অভাব নেই।এই ধরণূর স্টোরগুলো আমার বেশ ভালো লাগে যেখানে কম দামী থেকে বেশী দামী সব রকম জিনিস পাওয়া যায়।

 2 years ago 

হ্যাঁ আপু এখানে ১ থেকে ১০০ টাকার মধ্যে জিনিস আছে এবং তার বাইরেও অনেক দামী দামী জিনিস রয়েছে । অনেক কিছুই কিনতে পাওয়া যায় দোকানগুলো থেকে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66