স্বলিখিত কবিতা " বেনামী " || কেমন লাগলো জানাবেন ( ১০% shy-fox ভাই এর জন্য )

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন সবাই ? আশা করি ভালোই আছেন, ভালো থাকুন সবাই, আনন্দে থাকুন।
আসলে কি জানেন প্রতিদিন লিখতে ভালো লাগে না । বরং বলা ভালো প্রতিদিন লেখা আসে না। আর যায় হোক আমরা তো শক্তি সুনীল হুমায়ূন নই আর আমাদের কোন নীলরোহিত - গোরা - কাদম্বরী বা গায়িত্রীও নেই। তবে ওই বলে না ব্যার্থ প্রেমিকের প্রেম নাকি ষোলআনা খাঁটি, আমাদেরও তাই । বিশেষ করে আমার। জীবনে প্রেম না জুটুক, প্রেমের স্পন্দন প্রতি মুহূর্তে নাড়িয়ে দিয়ে যায়। শেষ চৈত্রের ঝড়াপাতাগুলো, আমলকির ডালে ডাল শুকনো জটার লম্বা লাইন গুলো, গ্রামের বাড়িতে অলি গলি হোক বা মুম্বাই এর লম্বা মেরিন ড্রাইভ। প্রেম শশব্দে জানান দেই সে আছে, ছিল থাকবে । কিন্তু প্রেমাস্পদ ?? নাহ এই অধমের সেই সৌভাগ্য হয়নি এখনো।
আজকে আর জীবনের কুটকাচালী ভালো লাগছে না, প্রেমের অলিগলি পেরিয়ে, যৌনতা জিঘাংসা স্বার্থপরতার এঁদো গলি ডিঙ্গিয়ে জীবন তো নিজের মত জড়িয়ে নিতে চাইবেই। তাই না। আজকে আপাতত রইলো স্বরচিত কয়েকটা লাইন। আমি অবশ্য কবিতা বলি, আপনারা ছাইপাঁশ বলতেই পারেন। জনতা জনার্দন । পড়েকেমন লাগলো জানাবেন।

image.png

image source

যতবারই আমি তোমার স্নিগ্ধতার মাঝে হারিয়ে যেতে চাই,

তোমার প্রেমিকের উপস্থিতি আমার চিন্তাকে বিঘ্নিত করে।

যতবারই আমি তোমায় আমার মত করে ভালোবাসতে চাই,

তোমার চারপাশের সেই অদৃশ্য বন্ধন যা আমার

পথরুদ্ধ করে।

তোমারই করা সেই তীক্ষ্ণ অবহেলায় আমি বিদ্ধ হই যে প্রতিবার,

তোমারই অজান্তেই হয় সব জানি,তাই তো স্বেচ্ছায় বিদ্ধ হই বারবার।

তোমার হৃদয়ে জ্বলছে যে সদা,অন্য প্রেমের আলো।

আমার হৃদয়ও যে আধাঁরেতে বাঁচে, ভালোবাসার

প্রদীপ জ্বালো।

জেনে গেছি আমি ভালো আছ তুমি, অন্য ভালোবাসা তোমার আছে।

তোমাকে ছেড়েও কিভাবে বাঁচি আমি, তোমার মনে কি প্রশ্ন বাজে?

জানি বাজে না,কেনই বা বাজবে? ভালোই তো

আছ তুমি

তোমাকে ছেড়ে, ভালোবাসা হীনে, না!

ভালো নেই আমি।

ভেবো না আমার জন্য তোমার, প্রেমে হবে না কোন ক্ষতি,

একাকিত্বের অভ্যেস তো আছে, তোমাকে ভালোবেসে একাই না হয় বাঁচি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58522.98
ETH 3089.61
USDT 1.00
SBD 2.41