আমার চিত্র কর্ম

in আমার বাংলা ব্লগ11 months ago

সবাইকে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন । আমিও ভালো ও সুস্থ আছি। গতকয় দিন বৃষ্টি আর আমার ব্যাস্ততা দুটিই বেড়েছে। কলেজ
প্রাইভেট বাসার কিছু কাজ সব মিলিয়ে মিশিয়ে এক নাভিশ্বাস
অবস্থা আমার। তাই গত প্রতিযোগিতায় অংশ নিতে পারি নি।
তাই আজ অবসরে এক আকাশ সমান মন খারাপ নিয়ে আর্ট
করতে বসলাম। যদিও আমি খুব দক্ষ নই।তবুও ক্ষুদ্র প্রচেষ্টা।

প্রয়োজনীয় উপকরণ

|জল রং|
|তুলি|
|জল|
|পেন্সিল, রাবার,কাটার|
|কালার প্লেট |
|কটন বাড |

প্রথমে ঘর দুটো একে নিতে হবে।


তার পর দুই রকম নীল রং দিয়ে রং করতে হবে।

| এবার ঘরের দেওয়াল এ দু রকমের খয়েরী রঙের রং করতে হবে।


আবার দরজা জানালা ও অনান্য সব রং করে ঘরের কাজ শেষ করতে হবে।


এবার সবুজ রং ও তুলি দিয়ে ঘরের পাশের ঝোপঝাড় করতে হবে।

এমন করে সাদা আর লালা মিশিয়ে ঘরের উপরের গাছ ও সবুজ এবং কমলা দিয়ে আর গাছ গুলো করতে হবে।

ঝোপঝাড় এর উপর কটনবাড দিয়ে ফুল করতে হবে।

এভাবে আমি চিত্রটি শেষ করলাম।
আজ আর নয়। আশা করি আপনাদের ভালো লাগবে।
ভুল গুলো ক্ষমা করবেন।

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

জল রং দিয়ে অসাধারণ প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন। আসলে জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্য গুলো দেখলে আমার কাছে খুব ভালো লাগে। আমিও মাঝে মাঝে জল রং দিয়ে দৃশ্য আঁকি। আপনার পেইন্টিং করার প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে । আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে। আপনার জন্য ও শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 11 months ago 

খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের চিত্রাঙ্কন করেছেন আপনি। আপনার প্রাকৃতিক দৃশ্য চিত্রটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তাছাড়া আর্ট করার প্রতিটি ধাপ ও খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের চিত্র শেয়ার করার জন্য।

 11 months ago 

দারুন সুন্দর হয়েছে ভাই তবে আপনি যদি থাম্বনেইল এর ছবিটা সোজা ভাবে দিতেন তাহলে পোস্টটি সদস্যদের কাছে আরো আকর্ষণীয় হতো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45