ওল বাটা

in আমার বাংলা ব্লগlast year

সকলকে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমিও ভালো আছি। আজকের
ভালো খবর হচ্ছে যে আজ সারাদিন আকাশ মেঘলা ছিল। আর রাত আটটা থেকে মুষল ধারে বৃষ্টি হচ্ছে।একটু হলেও জন জীবনে
স্বস্তি ফিরেছে।আজ রাতের মেনুতে খিচুড়ি খেতে খুব ইচ্ছা করলেও মা আমার জন্য আমার পছন্দের ওল কচুর বাটা তৈরি করেছে। ভর্তা/বাটা মানেই অন্য রকম ভালো লাগা আমার কাছে।
আর এই ওল কচুর বাটা তে টক, ঝাল, ঝাঁঝ মিলিয়ে এক অন্য রকম স্বাদ।
চলুন শুরু করা যাক।

উপকরণপরিমাণ
--
ওল১৫০গ্রাম মতো
কাঁচা মরিচ৬-৭টি
সরিষাহাফ কাপ
সরিষার তেলদুই চামচ
লেবুএক খন্ড
লবনস্বাদ মতো

রন্ধন প্রনালী
ওল ছিলে ভালো ভাবে ধুয়ে নিতে হবে।
ওল গুলো ভালো করে সিদ্ধ করতে হবে।
এরপর সরিষা, কাঁচা মরিচ, লবন বেঁটে নিতে হবে।


এখন সিদ্ধ করা ওল গুলো মোটামুটি গরম অবস্থাতে বেঁটে নিতে হবে।

এবার ওল ও সরিষা, লবন এক সাথে মেশাতে হবে।

তারপর লেবুর রস দিতে হবে।


শেষ এসে সামান্য সরিষা তেল দিয়ে দিতে হবে।


পরিবেশন করুন গরম ভাত এর সাথে।

Uploading image #9...


আজ আর নয়। আশা করি রেসিপি টি আপনাদের ভালো লাগবে। ভুল গুলো ক্ষমা করবেন।

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

সম্পূর্ণ ভিন্ন ধরনের একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। সরিষা ব্যবহার করার ফলে এই রেসিপিটা আরো বেশি সুস্বাদু হয়েছে। ঠিক বলেছেন গরম ভাতের সাথে এই ধরনের রেসিপিগুলো খেতে খুবই ভালো লাগবে।

 last year 

হ্যা ভাইয়া খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68322.00
ETH 2716.26
USDT 1.00
SBD 2.74