রেসিপি :আম মাখা।

in আমার বাংলা ব্লগlast month
সবাই কে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আজ আপনাদের মাঝে আমি আবার ও হাজির হলাম নতুন একটি রেসিপি নিয়ে। আসলে এটি কোন কঠিন রেসিপি নয়।আমরা ছোট বেলা থেকে শুরু করে এখন পর্যন্ত কম বেশি সবাই স্কুল অথবা কলেজে কিংবা বাসায় খেয়ে থাকি।এটি একটি লোভনীয় খাবার। আম মাখা দেখলেই মুখের ভিতর পানি চলে আসে সবার। শুধু আম মাখা নয় টক জাতীয় খাবার দেখলেই কেন জানি মুখে পানি আসে।আজকের আম মাখা সেই ছোট বেলা স্কুলে স্টিল এর স্কেল দিয়ে কাটা বা দেওয়ালে আম ঢিল মেরে আম ফাটিয়ে খাওয়ার কথা মনে করিয়ে দিল। আর বাসায় থেকে সাথে করে নিয়ে যেতাম লবন।আজকে ও এমন একটি মুহুর্ত কাটালাম।


চলুন শুরু করা যাক আমার আজকের রেসিপি টি।

প্রয়োজনীয় উপকরণপরিমাণ
কাঁচা আম৬-৭টি
লবন,বিট লবন,চিনিস্বাদ মতো
সরিষার তেল২চামচ
শুকনা মরিচ৬-৭টি
জিরা,ধনে,সরিষা২চামচ

তৈরি প্রনালী

১:প্রথম এ শুকনা কড়াই এ দু চামচ করে জিরা, ধনে ও সরিষা ভালো করে ভেজে নিতে হবে এবং ভালো করে গুঁড়া করে নিতে হবে।

২: এখন আম গুলো ভালো করে ধুয়ে নিতে হবে।

৩: এবার এ আম গুলো ছিলে নিতে হবে এবং গেটার এর সাহায্য তে কুচি কুচি করে নিতে হবে।


৪: এখন আম গুলো কে ভালো করে ছটকিয়ে নিব।


৫:এবার ভাজা মসলা,বিট লবন,লবন,সরিষার তেল,চিনি দিয়ে দিব।


৬:এবার আবার ও সব কিছু ভালো করে ছটকিয়ে নিতে।

৭: এবার সুন্দর করে পরিবেশ এর পালা, এভাবে শেষ করলাম আমার আজকের আম মাখা।

বাহির এ ছিল বৃষ্টি সাথে আম মাখা। যদি ও আমি আম মাখা আমি আজ খাই নি, তাই এর স্বাদ কেমন ছিল বলতে পারি না।
আজ আর নয়।আশা করি আপনাদের ভালো লাগবে আমার আজকের রেসিপি টি। ভুল এুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ। সম্পুর্ন পোস্ট টি পড়ে আপনার মতামত জানাবেন।

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আমের সময়ে কাঁচা আম মাখিয়ে খেতে অনেক ভালো লাগে। গ্রামের বাড়িতে থাকলে এভাবে খাওয়া হয় এখন আর আগের মত মজা করা হয় না। আপনার এই রেসিপি দেখে খুব লোভ লাগছে। আপনি খুব সুন্দর ভাবে সম্পূর্ণ প্রসেস আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 last month 

ধন্যবাদ ভাই আপনি অনেক সুন্দর করে মন্তব্য করেছেন। আপনার জন্য ও শুভ কামনা রইল।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

এটা ঠিক বলেছেন ভাইয়া আমরা ছোটবেলা থেকেই এই খাবারটি খেতে অনেক পছন্দ করি।আম মাখা খেতে আমরা সবাই পছন্দ করি। আর আপনি এত সুন্দর করে এই রেসিপি তৈরির পদ্ধতি তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো। দেখতে বেশ লোভনীয় লাগছে। মনে হচ্ছে খেতে খুবই ভালো হয়েছিল।

 last month 

আপু আমি খাই নি।তাই স্বাদ কেমন জানি না। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

দাদা সত্যি বলতে আপনার আম মাখা রেসিপিটি দেখে জীভায় জল চলে আসলো। এ বছরে অবশ্য বেশ কয়েকদিনের আম মাখা রেসিপি খেয়েছি তবে আপনার মতো এত সুন্দর করে কখনো মাখানো হয়নি। অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ দাদা।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। টক মানেই জীভায় পানি আসে।

 last month 

আম মাখানোর খুবই লোভনীয় পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এমন লোভনীয় জিনিস দেখার পরে জিভে জল চলে আসবে এটাই স্বাভাবিক। আপনার আম মাখানো দেখে তো মনে হচ্ছে এখনই এটা খেতে শুরু করে দেয়।

 last month 

ধন্যবাদ ভাই আপনি অনেক সুন্দর করে মন্তব্য করেছেন।

 last month 

বর্তমান সময়ে আম মাখা তৈরি করার আমেজ উঠেছে। আপনি দেখছি খুবই সুন্দর করে আমের আম মাখা রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি আম মাখা রেসিপি টি দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল। আপনার আম মাখা রেসিপি টি দেখে আমার জিহ্বায় জল চলে এসেছে। আপনি বেশ দারুন ভাবে আম মাখা রেসিপি টি সম্পন্ন করেছেন।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনি অনেক সুন্দর করে মন্তব্য করেছেন।

 last month 

আম মাখা দেখলেই জিভে পানি চলে আসে। অনেকদিন থেকে আম মাখা খাই না। যখন গ্রামের বাড়িতে ছিলাম তখন মাঝে মাঝে খেতাম। সবাই মিলে আম মাখা খেতেও ভালো লাগতো। ছোটবেলায় বেশি খাওয়া হত। ভালো ছিল আপনার রেসিপি।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

আম মাখানোর রেসিপিটা দেখে আমার অনেক ভালো লাগলো আমি প্রায়ই এমন করে আমা মাখানো খাই তবে এর থেকে একটু মোটা করে কেটে ধনিয়া পাতা ও সরিষা বাটা দিয়ে খেতে আমার বেশি ভালো লাগে। আপনার আম মাখানো পদ্ধতিটি আমার কাছে অনেক ভালো লাগলো। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল এবং খুব মজা করে খেয়েছেন। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করেছেন ও আমাকে উৎসাহিত করেছেন।

 last month 

সত্যিই আপনার আম মাখা রেসিপি দেখে আমার মুখে পানি চলে আসলো। আপনি যেভাবে তৈরী করেছেন আমরাও তেমনি ভাবে তৈরী করে খাই। সত্যিই অনেক মজা , অসংখ্যা ধন্যবাদ আপনাকে।

 last month 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

আমের দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। এভাবে চমৎকারভাবে আম মাখিয়ে খেলে বেশ ভালো লাগে। তবে একটু ভিন্নভাবে তৈরি করেছেন দেখে অনেক অনেক ভালো লেগেছে আমার। প্রচন্ড গরমের দিনে কিন্তু এই জাতীয় রেসিপি গুলো শরীরের জন্য খুবই উপকার।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64182.86
ETH 3531.12
USDT 1.00
SBD 2.53