রেসিপি :ভাদাল ভাজি

in আমার বাংলা ব্লগ4 months ago

সবাইকে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আজ আপনাদের মাঝে শেয়ার করব ভাদাল ভাজি। ভাদাল বলতে কলা গাছের ভেতরের অংশকে বোঝায়। এটা আমার অনেক পছন্দের খাবার। তবে ভাদাল সব সময় পাওয়া যায় না। তাই সবসময় খাওয়া হয় না।এটা কে হয়তো একেক স্থানে একেক নামে ডাকে।

IMG_20240510_115156.jpg

চলুন শুরু করা যাক আমার আজকের রেসিপি টি।

প্রয়োজনীয় উপকরণপরিমাণ
ভাদাল১টি
কালোজিরা১ চামচ
শুকনামরিচ৩-৪টি
কাঁচামরিচ৫-৬টি
তেল,হলুদ, লবন,চিনিস্বাদমতো

IMG_20240510_111051.jpg

রন্ধন পদ্ধতি

১: শুরুতে ভাদাল টি কেটে নিতে হবে।ভাদাল কাটার সময় মা কে দেখলাম নখের সাহায্যেতে আঁশ পেঁচিয়ে নিয়ে কাটল।আর কাটল একদম ঝুরি ঝুরি করে।

IMG_20240510_100317.jpg

IMG_20240510_100141.jpg

২:ভাদাল গুলো কেটে নিয়ে ভালো করে ধুয়ে নিতে হবে। এবং ভালোভাবে পানি ঝরিয়ে নিতে হবে।

IMG_20240510_111116.jpg

৩:এখন কড়াইতে তেল গরম করে তাতে কালো জিরে ফোঁড়ন দিতে হবে।

IMG_20240510_111354.jpg

৪:তারপর শুকনা মরিচ গুলো কেটে নিয়ে দিয়ে দিব।রসুন গুলো থেত করে নিয়ে তেলে দিয়ে দিতে হবে।

IMG_20240510_111506.jpg

IMG_20240510_111441.jpg

৫:এখন কাঁচামরিচ গুলো দিয়ে দিতে হবে। এবার ভাদাল গুলো দিয়ে দিতে হবে ও নাড়তে হবে।

IMG_20240510_111617.jpg

IMG_20240510_111533.jpg

৬:এখন হলুদ গুঁড়া ও লবন দিতে হবে। এবং ভালো ভাবে ভাজতে হবে।এটি অনেক সময় ধরে ভাজতে হবে। আর এটা ভাজতে প্রচুর তেল লাগে।

IMG_20240510_112808.jpg

IMG_20240510_111641.jpg

৭:ভালো করে ভেজে নিয়ে চিনি দিয়ে আর কিছু সময় ভেজে নিতে হবে। তারপর নামিয়ে নিতে হবে।

IMG_20240510_113628.jpg

এভাবে শেষ করলাম আমার আজকের রেসিপি টি ।

IMG_20240510_115256.jpg

IMG_20240510_115221.jpg

IMG_20240510_115156.jpg

আজ আর নয়।আশা করি আপনাদের ভালো লাগবে আমার আজকের তৈরি করা রেসিপি টি। ভুল এুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।পোস্ট টি পড়ে অবশ্যই আপনার মতামত জানাবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Sort:  
 4 months ago 

ভাদাল ভাজি এটা কখনো খাওয়া হয় নাই। এটা ইউনিক লাগলো আমার কাছে। আপনার এটা দেখে আমি শিখতে পারলাম। আশা করব আপনার এটা দেখে আমি বাসায় তৈরি করবো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। সম্পূর্ণ ইউনিক একটা রেসিপি আমি দেখতে পেলাম। আপনার উপস্থাপনা করার প্রক্রিয়াগুলি ভীষণ ভালো লাগলো। শুভেচ্ছা রইল আপনার জন্য দারুন রেসিপি শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

খুবই ইউনিট একটি রেসিপি শেয়ার করেছেন আপনি আমাদের মাঝে। ভাদাল এই নামটি আমি আজ প্রথম শুনলাম। খাবারটি দেখতে অনেক সুস্বাদু মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে এই সুস্বাদু একটি খাবারের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

ধন্যবাদ আপু আপনি অনেক সুন্দর করে মন্তব্য করেছেন।

 4 months ago 

ভাদাল ভাজি রেসিপি দেখেই তো খেতে ইচ্ছা করছে খুব। আপনার ভাদাল ভাজি আমাদের এলাকায় অন্য নামে আমরা চিনে থাকি। যাইহোক রেসিপি এর কালার টি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু এবং মজা ছিল খেতে। প্রতিটি ধাপ বেশ পযায়ক্রমে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ ভালো লাগলো দেখে।

 4 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে একটি রেসিপি শেয়ার করেছেন। তবে আজকে আপনার শেয়ার করা রেসিপিটি ছিল ইউনিক। এমন রেসিপি আগে কখনো দেখিনি কিন্তু এই ভাদাল আমি দেখেছি কিন্তু কখনো খাওয়া হয়নি। তবে আপনার এই রেসিপি দেখেই মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 4 months ago 

ভাদাল নামটি আজকে প্রথম শুনলাম। কলাগাছের ভেতরের অংশ আমাদের এখানে অন্য নামে পরিচিত। নতুন একটি নাম জানতে পেরে যেমন ভালো লাগলো। তেমনি আপনার তৈরি করা রেসিপি দেখে ভালো লাগলো ভাইয়া। আপনি সবসময় নতুন কিছু তৈরি করে শেয়ার করার চেষ্টা করেন দেখে ভালো লাগে।

 4 months ago 

ধন্যবাদ আপু আপনাকে। আপনি অনেক সুন্দর করে মন্তব্য করেছেন।

 4 months ago 

অনেক সুন্দর একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই সমস্ত রেসিপিগুলো আমার কাছে খুবই ভালো লাগে। চমৎকার ভাবে আপনি রান্না করে দেখিয়েছেন ভাদাল ভাজি। বেশি অনেক লাগল আমার কাছে আপনার রেসিপিটা

 4 months ago 

ধন্যবাদ আপু আপনাকে।

 4 months ago 

ভাদাল ভাজি এই রেসিপিটি আমার কাছে নতুন মনে হচ্ছে। আমি কখনো এই রেসিপি খাইনি। আপনি অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন। যে কেউ আপনার এই ধাপ গুলো দেখে এই সুন্দর রেসিপিটি তৈরি করতে পারবে। কালার দেখে বোঝাই যাচ্ছে খেতে ভালোই হয়েছিল। ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে, আপনি অনেক সুন্দর করে মন্তব্য করেছেন।

 4 months ago 

আপনি ঠিক বলেছেন ভাদাল ভাজি সব সময় পাওয়া যায় না। তবে রেসিপিটি অনেক মজার ছিল। আমাদের এখানে মাঝে মাঝে পাওয়া যায়। তবে অনেক দিন হলো খাওয়া হয়নি। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

আমি নামটা শুনে মনে মনে ভাবছি ভাদাল আবার কি পরে আপনি তো বলেই দিলেন এটা কলা গাছের ভিতরে থাকে । আপনার ভাদাল ভাজি টি দেখে মনে হচ্ছে খুবই টেস্টি হয়েছে । গরম গরম ভাত এই ধরনের ভাজি দিয়ে খেতে মনে হয় ভালই লাগে । ভালো লাগলো নতুন একটি রেসিপি দেখে ।

 4 months ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58836.39
ETH 2494.30
USDT 1.00
SBD 2.44