আজ সকালের নাস্তা :পাস্তা

in আমার বাংলা ব্লগ2 months ago
সবাই কে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আজ সকালে প্রয়োজনের তুলনায় একটু বেশিই তারাতারি ঘুম থেকে উঠছিলাম।আর সেজন্য খুদাও লেগেছিল প্রচুর।তাই দেরি না করে বানিয়ে ফেললাম পাস্তা।

চলুন শুরু করা যাক আমার আজকের রেসিপি পাস্তা।

প্রয়োজনীয় উপকরণপরিমাণ
পাস্তা১প্যাকেট
তেল,লবন,হলুদ, ঝালের গুঁড়োস্বাদমতো
ডিম২টি
আলু,পেঁয়াজ, রসুন২-৩টি
কাঁচা মরিচ৭-৮টি

রন্ধন পদ্ধতি

প্রথম এ কড়াই এ পানি হালকা গরম করে তাতে পাস্তা আর সামান্য লবন দিয়ে সিদ্ধ করে নিতে হবে।

সিদ্ধ হয়ে গেলে ঝুরি দিয়ে ছেকে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিতে হবে ও পানি ঝরাতে হবে।

কড়াই এ তেল গরম করে তাতে আলু, পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ, রসুন দিতে হবে ও একটু ভাজতে হবে।

এখন হলুদ গুঁড়া, লবন ঝালের গুঁড়ো স্বাদমতো দিতে হবে ও ভালো করে ভাজতে হবে।

এবার দুইটা ডিম ও প্যাকেটে এ থাকা মসলাগুঁড়া দিতে হবে।


এখন আর কিছু সময় ভেজে নিতে হবে ও সিদ্ধ করে রাখা পাস্তা গুলো দিয়ে ভালো করে মিশিয়ে নামিয়ে নিতে হবে।


এভাবে শেষ করলাম আমার রেসিপি।




আজ আর নয়। আশা করি আপনাদের ভালো লাগবে আজকের রেসিপি। পোস্ট লিখতে লিখতে আবার দুপুর এর ভোজন এর সময় হয়ে গেল।যাইহোক ভুল এুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

পাস্তা খেতে আমার ভীষণ ভালো লাগে। অনেকদিন পর পাস্তার রেসিপি দেখলাম। সকালের নাস্তা পাস্তা দিয়ে করলেন বেশ দারুণভাবে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করলেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরলেন। এই ধরনের রেসিপি গুলো খেতে ভীষণ ভালো লাগে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

পাস্তা আমার ও অনেক ভালো লাগে।ধন্যবাদ ভাই, আপনার মন্তব্যর জন্য। আপনার জন্য ও শুভ কামনা রইল।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এটা ঠিক প্রতিদিন এক সময় উঠলে অন্যরকম আর একটু ঘুম থেকে আগেভাগে উঠে পড়লে তখন ক্ষুধাটাও কিন্তু একটু বেশি লাগে । আপনি বেশি ক্ষুধা লেগেছে বলে সঙ্গে সঙ্গে পাস্তা রেডি করতে চলে গিয়েছেন আর খুব সুন্দর একটি পাস্তা রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন । এ ধরনের পাস্তা গুলো খেতে কিন্তু আমার কাছেও খুব ভালো লাগে । তবে যদিও কখনো নাস্তাতে পাস্তা খাওয়া হয়নি তবে আপনার রেসিপিটা দেখে ভালো লাগলো ।

 2 months ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করেছেন।

Posted using SteemPro Mobile

 2 months ago 

পাস্তা খেতে কিন্তু অনেকেই খুব পছন্দ করে‌। আর আমার নিজের কাছেও পাস্তা খেতে অনেক ভালো লাগে। আপনি এত মজাদার পাস্তা তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার তৈরি করা এই পাস্তা দেখে তো আমার লোভ লেগে গিয়েছে। রোজা রেখে মজাদার রেসিপি দেখলে লোভ লেগে যায়। লোভ সামলানো মুশকিল হয়ে পড়ে একেবারে। কয়েকদিন আগে আমাদেরও মজাদার পাস্তা রেসিপি তৈরি করা হয়েছিল তখন অনেক মজা করে খেয়েছিলাম। এখন যেহেতু আমরা রোজা রাখি, এইজন্য ইফতারের সময় খাওয়ার জন্য তৈরি করা হয়েছিল। খেতে তো খুব ভালোই লেগেছিল।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আর পাস্তা আমার ও অনেক ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

পাস্তা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপির কালার টা দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে । চারপাশে শসা দিয়ে খুব সুন্দরভাবে পরিবেশনও করেছেন যা দেখতে খুবই সুন্দর লাগছে। তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সকালের নাস্তায় যদি এরকম কিছু থাকে তাহলে তো অন্য কিছুর প্রয়োজন হয় না। পাস্তা কিন্তু সকাল এবং বিকালের নাস্তা হিসেবে একেবারে পারফেক্ট একটা খাবার। খেতে কিন্তু অনেক বেশি ভালো লাগবে। কয়েকদিন আগে আমিও পাস্তা তৈরি করেছিলাম সন্ধ্যাবেলায় ইফতারের সময় খাওয়ার জন্য। যদিও আমাদের এখন সকালবেলায় নাস্তা করা হয় না রোজা রাখার কারণে। তাই আমি চেষ্টা করেছি সন্ধ্যায় তৈরি করার জন্য। অনেক বেশি ভালো লেগেছিল পাস্তাগুলো খেতে। আপনিও তৈরি করেছেন আজকে সকালের নাস্তায় খাওয়ার জন্য। দেখে বুঝতেছি অনেক সুস্বাদু হয়েছিল।

 2 months ago 

জি আপু অনেক সুস্বাদু ছিল। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করেছেন।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সকালবেলা ঘুম থেকে জলদি উঠলে ক্ষুধা লেগে যায় এটাই স্বাভাবিক। তবে আজকে আপনি খুব সুন্দর করে পাস্তা রেসিপি করেছেন। পাস্তা খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সকালবেলা পাস্তা রেসিপি হলে কোন কথাই নেই। তবে আপনি খুব সুন্দর করে পাস্তা রেসিপি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া।আমার ও পাস্তা অনেক ভালো লাগে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69122.82
ETH 3737.08
USDT 1.00
SBD 3.68